নিজেদের প্রথম ম্যাচে মুম্বাইয়ের কাছে পাত্তাই পেল না কলকাতা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:১৫ এএম, ২৪ সেপ্টেম্বর ২০২০
নিজেদের প্রথম ম্যাচে মুম্বাইয়ের কাছে পাত্তাই পেল না কলকাতা

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৩তম আসরে নিজেদের প্রথম ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের কাছে ধরা খেল কলকাতা নাইট রাইডার্স। অন্যদিকে নিজের প্রথম ম্যাচে ধোনির চেন্নাই সুপার কিংসের কাছে পরাজয়ের পর দ্বিতীয় ম্যাচে জয়ের দেখা পেল গতবারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স।

বুধবার (২৩ সেপ্টেম্বর) টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক দীনেশ কার্তিক। ফলে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উউকেট হারিয়ে ১৯৫ রান সংগ্রহ করে মুম্বাই ইন্ডিয়ান্স। ১৯৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে পাত্তাই পায়নি কলকাতা। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে জয় থেকে ৫০ রান দূরে থেকে ১৪৬ রান থেমে যায়।

ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি মুম্বাই। ইনিংসের দ্বিতীয় ওভারেই মাত্র ১ রান করে সাজঘরে ফিরেন উইকেটরক্ষক ব্যাটসম্যান কুইন্টন ডি কক। ডি ককের বিদায়ের পর অবশ্য তিনে নামা সূর্য্যকুমার যাদবকে নিয়ে দলের হাল ধরেন অধিনায়ক রোহিত শর্মা। মাত্র ২৮ বলে ৪৭ রানের ঝড়ো ইনিংস খেলে সূর্য্যকুমার বিদায় নিলে ভাঙে দুজনের ৯০ রানের অনবদ্য জুটি।

সূর্য্যকুমারের বিদায়ের পর এবারের আসরে নিজের প্রথম ফিফটি তুলে নেন রোহিত। ফিফটি তুলে নিয়ে আরও বিধ্বংসী হতে থাকেন তিনি। আর তার সাথে বেশ ভালোভাবেই সঙ্গ দিচ্ছিলেন সৌরভ তিওয়ারি। তবে ১৩ বলে ২১ রান করে নারিনের বলে সাজঘরে ফিরেন তিনি।

তিওয়ারির বিদায়ের পর শিভাম মাভির বলে ফিরে যান ৮০ রান করা রোহিত। শেষ দিকে হার্দিক পান্ডিয়ার ১৮ ও পোলার্ডের ১৩ রানের সুবাদে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৯৫ রান তুলে মুম্বাই ইন্ডিয়ান্স। কলকাতার হয়ে ২ উইকেট নেন মাভি আর ১টি করে উইকেট নেন রাসেল ও নারিন।

জয়ের জন্য ১৯৬ রানের লক্ষ্যে খেলতে নেমে একেবারে বাজে শুরু করে কলকাতা নাইট রাইডার্স। মুম্বাইয়ের বোলারদের আগুনঝড়া বোলিংয়ে শুরু থেকেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে কলকাতা। দলীয় ১৪ রানে মাত্র ৭ রান করে সাজঘরে ফিরেন শুভমান গিল। ব্যাট হাতে জ্বলে উঠতে পারেননি সুনিল নারিনও, ফিরে গেছেন মাত্র ৯ রান করে। তাদের দুজনের বিদায়ের পর দলের হাল ধরার চেষ্টা করেন অধিনায়ক দীনেশ কার্তিক ও নিতিশ রানা। তবে তা যথেষ্ঠ ছিল না।

দুজনের জুটি থেকে ৪৬ রান আসলেও তা ছিল খুব ধীরগতির। ম্যাচের সময় যত গড়িয়েছে ততই ম্যাচ থেকে ছিটকে গেছে কলকাতা। কারণ জয়ের জন্য যে হারে রান তোলা দরকার ছিল, তার অর্ধেক হারেও রান তুলতে পারছিল না কলকাতার ব্যাটসম্যানরা। কার্তিক ৩০ রান ও রানা ২৭ রান করে ফিরে যাওয়ার পর বাকি ব্যাটসম্যানরা ছিলেন আসা যাওয়ার মিছিলে।

রাসেল কিংবা মরগান, কেউই ব্যাট হাতে জ্বলে উঠতে পারেননি। শেষ দিকে প্যাট কামিন্সের ১১ বলে ৩৩ রানের ক্যামিও কেবল হারের ব্যবধান কমিয়েছে, হার এড়াতে পারেনি। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪৬ রানে থামে কলকাতা। কলকাতাকে ৪৯ রানে হারিয়ে এবারের আসরে প্রথম জয় তুলে নিল মুম্বাই। মুম্বাইয়ের হয়ে ২টি করে উইকেট নেন টেন্ট্র বোল্ট, জসপ্রিত বুমরাহ, জেমস প্যাটিনসন ও রাহুল চাহার।

সংক্ষিপ্ত স্কোর
মুম্বাই ইন্ডিয়ান্স : ১৯৫/৫ (ওভার ২০) রোহিত ৮০, সূর্য্যকুমার ৪৭, শিভাম মাভি ২/৩২, রাসেল ১/১৭
কলকাতা নাইট রাইডার্স : ১৪৬/৯ (ওভার ২০) কামিন্স ৩৩, কার্তিক ৩০, রানা ২৭, প্যাটিনসন ২/২৫, চাহার ২/২৬

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

পাকিস্তান সফরে সবুজ সংকেত পেল জিম্বাবুয়ে

পাকিস্তান সফরে সবুজ সংকেত পেল জিম্বাবুয়ে

আইপিএলের প্রথম ম্যাচেই অনন্য রেকর্ড, ছুঁয়েছে ২০০ মিলিয়ন ভিউয়ারশিপ

আইপিএলের প্রথম ম্যাচেই অনন্য রেকর্ড, ছুঁয়েছে ২০০ মিলিয়ন ভিউয়ারশিপ

ঢাকায় যুবাদের কোচ-ট্রেইনার, শুরু হচ্ছে অনুশীলন ক্যাম্প

ঢাকায় যুবাদের কোচ-ট্রেইনার, শুরু হচ্ছে অনুশীলন ক্যাম্প

বড় মঞ্চে সাফল্য চান বাউচার

বড় মঞ্চে সাফল্য চান বাউচার