টানা হারে হায়দরাবাদ, কলকাতার প্রথম জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৪৩ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০২০
টানা হারে হায়দরাবাদ, কলকাতার প্রথম জয়

আইপিএলের চলমান আসরে হারের বৃত্তেই রয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। নিজেদের প্রথম ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালোরের কাছে হারের পর এবার দ্বিতীয় ম্যাচেও হারলো তারা। অন্যদিকে হায়দরাবাদকে হারিয়ে প্রথম জয়ের দেখা পেল কলকাতা নাইট রাইডার্স।

শনিবার (২৬ সেপ্টেম্বর) আইপিএলের ১৩তম আসরের অষ্টম ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৪২ রান সংগ্রহ করে সানরাইজার্স হায়দরাবাদ। জবাবে ব্যাট করতে নেমে দুই ওভার বাকি থাকতেই ৩ উইকেট হারিয়ে জয়ের বন্ধরে পৌঁছে যায় কলকাতা।

১৪৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ওপেনার সুনীল নারাইন শূন্য রানে আউট হলেও ব্যাট হাতে দুর্দান্ত খেলেছেন তরুণ ওপেনার শুভমান গিল। প্রথম ম্যাচে ব্যর্থ হলেও দ্বিতীয় ম্যাচে অপরাজিত ৭০ রানের ইনিংস খেলে দলকে জয় উপহার দিয়েছেন তিনি। ৬২ বল মোকাবেলা করে ৫ চার এবং ২টি ছয়ে এ রান করেন তরুণ এ ব্যাটসম্যান।

ওয়ান ডাউনে ব্যাট করতে নেমে ১৩ বল মোকাবেলা করে ৬টি চারে ২৬ রান করে সাজঘরে ফেরেন নীতীশ রানা। এরপর ব্যাট হাতে শূন্য রানে আউট হয় কলকাতার অধিনায়ক দীনেশ কার্তিক। অধিনায়ক চলে যাওয়ার পর ইয়ান মরগারকে সঙ্গে নিয়ে আইপিএলের চলতি আসরে প্রথমবারের মতো দলকে জয়ের স্বাদ দেন শুভমান গিল।
sportsmail24
ওপেনার শুভমান গিল ও ইয়ান মরগান ৯২ রানের পার্টনারশীপ গড়েন। শুভমান গিল ৭০ রানে এবং ইয়ান মরগান ২৯ বলে অপরাজিত ৪২ রান করেন। তার এ ইনিংসে ৩টি চার ও দুটি ছয়ের মার রয়েছে।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ১৪৩ রানের লক্ষ্য ছুঁড়ে দেয় সানরাইজার্স হায়দরাবাদ। দলের হয়ে ব্যাট করতে নেমে ১০ বলে ৫ রান করে প্যাট কামিন্সের বলে বোল্ড হন জনি বেয়ারেস্ট। এরপর ৩০ বলে ৩৬ রান করে আউট হন ডেভিড ওয়ার্নার। এছাড়া মানিশ পান্ডে ৩৮ বলে ৫১, ঋদ্ধিমান সাহা ৩১ বলে ৩০ এবং মোহাম্মদ নবি ৮ বলে ১১ এবং অভিষেক শর্মা ৩ বলে ২ রান নিয়ে অপরাজিত থাকেন।

সানরাইজার্স হায়দরাবাদের এটি টানা দ্বিতীয় পরাজয়। এর আগে প্রথম ম্যাচে শেষ দিকে মাত্র ৩২ রানে সাত উইকেট হারিয়ে বেঙ্গালোর বিপক্ষে হারের স্বাদ নিয়ে মাঠ ছেড়েছে হায়দরাবাদ।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বায়ো-সুরক্ষিত হোটেল ছাড়ছেন টাইগাররা

বায়ো-সুরক্ষিত হোটেল ছাড়ছেন টাইগাররা

শ্রীলঙ্কা সফর হচ্ছে, নতুন পরিকল্পনায় বিসিবি

শ্রীলঙ্কা সফর হচ্ছে, নতুন পরিকল্পনায় বিসিবি

দিল্লির দুইয়ে দুই, চেন্নাইয়ের টানা দ্বিতীয় হার

দিল্লির দুইয়ে দুই, চেন্নাইয়ের টানা দ্বিতীয় হার

পাঞ্জাবের রান পাহাড়ে চাপা পড়ে হেরে গেল বেঙ্গালুরু

পাঞ্জাবের রান পাহাড়ে চাপা পড়ে হেরে গেল বেঙ্গালুরু