বায়ো-সুরক্ষিত হোটেল ছাড়ছেন টাইগাররা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:২০ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০২০
বায়ো-সুরক্ষিত হোটেল ছাড়ছেন টাইগাররা

করোনা পরবর্তী সময়ে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার কথা ছিল বাংলাদেশের। সবকিছু ঠিক থাকলে রোববার (২৭ সেপ্টেম্বর) শ্রীলঙ্কার বিমানে উঠার কথা ছিল টাইগারদের। কিন্তু কোয়ারেন্টাইনের সময়কাল নিয়ে বনিবনা না হওয়ায় এখনও অনিশ্চয়তার দোলাচলে ঝুলছে বাংলাদেশের শ্রীলঙ্কা সফর। 

এখন পর্যন্ত সফর নিশ্চিত না হওয়ায় ক্রিকেটে ফিরতে আরও অপেক্ষা করতে হচ্ছে টাইগারদের। শ্রীলঙ্কা সফরকে সামনে রেখে সবকিছুর প্রস্তুতি শুরুও করেছিল বিসিবি। করোনাকালীন সময়ে সফরের মুল শর্ত হলো বাধ্যতামূলক কোয়ারেন্টাইন। সে পরিকল্পনা মাথায় রেখে প্রাথমিকভাবে ঘোষিত ২৭ সদস্যের স্কোয়াড নিয়ে বায়ো-সুরক্ষা বলয়ে প্রবেশ করেছিল টাইগাররা।

প্রথমবারের মতো বায়ো-সুরক্ষা বলয়ে প্রবেশ করে দলগত অনুশীলন করছে জাতীয় দলের ক্রিকেটাররা। সফর এখনও নিশ্চিত না হওয়ায় ক্রিকেটারদের মানসিকভাবে চাঙা করতে অনুশীলনে তিনদিনের বিরতি দিয়েছে বিসিবি। শুধু তাই নয়, তিনদিনের এই বিরতিকালীন সময়ে কেউ চাইলে হোটেলও ছাড়তে পারবেন।

আর তাতে ইতোমধ্যে বায়ো সুরক্ষা বলয়ের হোটেল ছেড়ে বাসায় ফিরতে শুরু করেছে ক্রিকেটাররা। ক্রিকেটাররা আপাতত বায়ো-সুরক্ষা বলয় ভেঙে বের হয়ে গেলেও বিরতি শেষে আবারও বায়ো সুরক্ষা বলয়ে প্রবেশ করানো হবে ক্রিকেটারদের। সেই সাথে আবারও করোনা পরীক্ষা করা হবে। গণমাধ্যমে এমনটাই জানিয়েছেন বিসিবি চিকিৎসক ডা. দেবাশীষ চৌধুরী।

তিনি বলেন, ‘তিন দিনের ছুটির কারণে কিছু ক্রিকেটার আজই হোটেল ছাড়বেন। রোববার চেক আউট সময়ে কয়েকজন হোটেল ছাড়বেন। কে কখন হোটেল ছাড়বেন সেটি তাদের ব্যক্তিগত ইচ্ছার উপর নির্ভর করছে। সিরিজ নিয়ে পরবর্তী আপডেট পেলেই জৈব সুরক্ষা বলয় নিয়ে নতুন করে ভাবা হবে।’

আগামী দুই-তিনদিনের মাঝে সফর নিয়ে একটি চূড়ান্ত সিদ্ধান্ত হবে বলে আশাবাদী বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান। তাদের কাছে ইতিবাচক সংকেত পেলে শ্রীলঙ্কা সফরে যাবে বাংলাদেশ আর যদি সফর না হলে বিকল্প পরিকল্পনাও করা আছে বলে জানিয়েছেন আকরাম।

তিনি বলেন, ‘অনুশীলনে আমরা তিন দিনের বিরতি দিয়েছি, এর মধ্যে ফল চলে এলে তো হলোই। ক্রিকেটাররা টানা কিছুদিন অনুশীলন করল, এমনিতেও বিরতি দরকার ছিল। আর সফর না হলে তো সভাপতি বলেছেন, একটা ঘরোয়া টুর্নামেন্ট হবে। কাজেই আমাদের প্ল্যান এ, বি, সি, সব করাই আছে।’

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

নিউজিল্যান্ড-আফগানিস্তানের অস্ট্রেলিয়া সফর স্থগিত

নিউজিল্যান্ড-আফগানিস্তানের অস্ট্রেলিয়া সফর স্থগিত

পাকিস্তান সফরে জিম্বাবুয়ে দলের কোয়ারেন্টাইন নেই

পাকিস্তান সফরে জিম্বাবুয়ে দলের কোয়ারেন্টাইন নেই

লম্বা ইনিংস খেলে স্থায়ী হতে চান শান্ত

লম্বা ইনিংস খেলে স্থায়ী হতে চান শান্ত

অনূর্ধ্ব-১৯ দলের প্রাথমিক দলে ২৮ জন

অনূর্ধ্ব-১৯ দলের প্রাথমিক দলে ২৮ জন