সুপার ওভারে মুম্বাইকে হারালো বেঙ্গালুরু

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৩১ পিএম, ২৯ সেপ্টেম্বর ২০২০
সুপার ওভারে মুম্বাইকে হারালো বেঙ্গালুরু

ছবি : বিসিসিআই

আইপিএলে আরও একটি দুর্দান্ত ম্যাচ দেখলো ক্রিকেট বিশ্ব। চলতি আসরের দ্বিতীয় সুপার ওভারের ম্যাচ অনুষ্ঠিত হলো। উত্তেজনাপূর্ণ সুপার ওভারের ম্যাচে রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্সকে হারিয়ে নিজেদের দ্বিতীয় জয় তুলে নিয়েছে কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

সোমবার (২৮ সেপ্টেম্বর) রাতে দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে অনুষ্ঠিত হওয়া এ ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করে ২০১ রানের ইনিংস দাঁড় করায় রয়্যাল চ্যালেঞ্জার্স। জবাবে ইশান কিসানের দুর্দান্ত ব্যাটিংয়ে সমান সংখ্যক রান সংগ্রহ করে মুম্বাই ইন্ডিয়ান্স।

টাই হওয়া ম্যাচ গড়ায় সুপার ওভারে। সেখানে রোহিত নিজে না নেমে ব্যাট হাতে পাঠালেন হার্দিককে মাঠে পাঠান। তার সঙ্গী হন পোলার্ড। পোলার্ড আউট হলে শেষ বলে নামের রোহিত। সুপার ওভারে স্কোরবোর্ডে মাত্র মাত্র ৭ রান যোগ করে মুম্বাই ইন্ডিয়ান্স।

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু সামনে জয়ের জন্য লক্ষ্য দাঁড়ায় মাত্র ৮ রানের। সুপার ওভারে যেটি ছোট লক্ষ্য। ফলে ব্যাট করতে নেমে বাউন্ডারি দিয়ে খেলার মধুর সমাপ্তি টানেন বিরাট কোহলি ও ডি ভিলিয়ার্স।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে দারুণ সূচনা পায় রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। দুর্দান্ত ফর্মে থাকা পাদিকালে এ ম্যাচেও ফিফটি তুলে নেন। আরেক ওপেনার ফিঞ্চও ফিফটি হাঁকান। ওপেনিং জুটিতে ৮১ রান তুলে সাজঘরে ফেরেন অ্যারোন ফিঞ্চ। এরপর এবি ডি ভিলিয়ার্সের ২৪ বলে ঝড়োয়া ৫৫ আর দুবের ২৭ রানে ২০১ রানে বিশাল সংগ্রহ পায় আরসিবি।

২০২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় মুম্বাই। দলীয় ৩৯ রানে ৩ উইকেটে হারিয়ে চাপে পড়ে তারা। তবে মুম্বাইয়ের তরুণ তুর্কি ইশান কিশান আর টি-টোয়েন্টিতে বস কাইরন পোলার্ডের ব্যাটে ভর করে ৫ উইকেটে ২০১ রান করে মুম্বাই। সমান সংখ্যক রান হওয়ায় ম্যাচ গড়ায় সুপার ওভারে।

৫৮ বল মোকাবেলা করে দুটি চার ও ৯ ছক্কার সাহায্যে ৯৯ রানের দুর্দান্ত ইনিংস খেলেন ইশান। এছাড়া ২৪ বলে ৩ চার ও ৫ ছক্কায় ৬০ রানে থামেন পোলার্ড। তবে ম্যাচ সেরা হয়েছেন জয়ী দলের এবি ডি ভিলিয়ার্স। ব্যাট হাতে তিনি খেলেছেন অপরাজিত ৫৫ রান। ২৪ বল মোকাবেলা করে তার এ ইনিংসে চারটি করে চার ও ছয়ের মার রয়েছে।

সংক্ষিপ্ত স্কোর
রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর : ২০ ওভারে ২০১/৩ (পাডিক্কাল ৫৪, ফিঞ্চ ৫২, ডি ভিলিয়ার্স ৫৫*, দুবে ২৭*; বোল্ট ৪-০-৩৪-২, চাহার ৪-০-৩১-১, বুমরাহ ৪-০-৪২-০)

মুম্বাই ইন্ডিয়ান্স : ২০ ওভারে ২০১/৫ (কিশান ৯৯, হার্দিক পান্ডিয়া ১৫, পোলার্ড ৬০*; উদানা ৪-০-৪৫-২, সুন্দর ৪-০-১২-১, চেহেল ৪-০-৪৮-১, জ্যাম্পা ৪-০-৫৩-১)।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

শ্রীলঙ্কা না গিয়ে ঘরোয়া লিগ শুরু করছে বিসিবি

শ্রীলঙ্কা না গিয়ে ঘরোয়া লিগ শুরু করছে বিসিবি

বাংলাদেশ ক্রিকেট দলের শ্রীলঙ্কা সফর স্থগিত

বাংলাদেশ ক্রিকেট দলের শ্রীলঙ্কা সফর স্থগিত

রান বন্যার ম্যাচে রাজস্থানের রেকর্ড গড়া জয়

রান বন্যার ম্যাচে রাজস্থানের রেকর্ড গড়া জয়

ধোনির সর্বকালের সেরা রেকর্ড ভাঙলেন অজি নারী ক্রিকেটার

ধোনির সর্বকালের সেরা রেকর্ড ভাঙলেন অজি নারী ক্রিকেটার