রান বন্যার ম্যাচে রাজস্থানের রেকর্ড গড়া জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৫৬ এএম, ২৮ সেপ্টেম্বর ২০২০
রান বন্যার ম্যাচে রাজস্থানের রেকর্ড গড়া জয়

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নবম ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে অবিশ্বাস্য জয় পেয়েছে রাজস্থান রয়্যালস। ৪ উইকেট আর ৩ বল বাকি থাকতে পাঞ্জাবের দেওয়া ২২৪ রানের টার্গেট টপকে গেছে রাজস্থান। যা কি-না আইপিএলে সর্বোচ্চ রান তাড়া করে জেতার রেকর্ড।

রোববার (২৭ সেপ্টেম্বর) আইপিএলের নবম ম্যাচে টসে হেরে ব্যাট করতে নেমে মায়াঙ্ক আগারওয়ালের ১০৬, অধিনায়ক লোকেশ রাহুলের ৬৯ ও শেষ দিকে নিকোলাস পুরানের ৮ বলে ২৫ রানের সুবাদে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২২৩ রান তোলে পাঞ্জাব। জয়ের জন্য ২২৪ রানের লক্ষ্যে খেলতে নেমে সাঞ্জু স্যামসনের ৮৫, অধিনায়ক স্টিভ স্মিথের ৫০ ও শেষ দিকে রাহুল তেওয়াতিয়ার অনবদ্য ৫৩ রানের উপর ভর করে ৪ উইকেট ও ৩ বল বাকি থাকতেই জয় পায় রাজস্থান।

ব্যাট করতে নেমে শুরুটা দুর্দান্ত করে দুই ওপেনার অধিনায়ক লোকেশ রাহুল ও মায়াঙ্ক আগারওয়াল। পাওয়ার প্লে’র ৬ ওভারে কোন উইকেট না হারিয়েই ৬০ রান তুলে তারা দুজন। আর মাত্র ৮.৪ ওভারে ১০০ রান তোলে পাঞ্জাব। ২৬ বলে ফিফটি তুলে নেওয়ার পর আরও আক্রমণাত্বক ব্যাটিং শুরু করেন আগারওয়াল।

অন্য প্রান্ত থেকে আগারওয়ালকে সঙ্গ দেওয়া রাহুল ফিফটি তুলে নেন ৩৫ বল থেকে। প্রথম ২৬ বলে ৫০ রান করা আগারওয়াল পরের ৫০ করেছেন মাত্র ১৯ বলে। ১০৬ রান করে কুরানের বলে বিদায় নিলে ভাঙে ১৮৩ রানের উদ্বোধনী জুটি। আগারওয়ালের বিদায়ের পর ৬৯ রান করে সাজঘরে ফিরেন রাহুলও।নিকোলাস পুরানের ৮ বলে ২৫ রানের সুবাদে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২২৩ রান তোলে পাঞ্জাব। রাজস্থানের হয়ে একটি করে উইকেট নেন রাজপুত ও টম কুরান।

জয়ের জন্য ২২৪ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই বাটলারকে হারায় রাজস্থান। দলীয় ১৯ রানের সময় মাত্র ৪ রান করে ফিরে যান তিনি। বাটলারের বিদায়ের পর দলের হাল ধরেন স্মিথ ও স্যামসন। দুজনের জুটি থেকে আসে ৮১ রান। ৫০ রান করে স্মিথ ফিরে গেলে ভাঙে তাদের এই জুটি।

স্মিথের বিদায়ের পর একপ্রান্ত আগলে রেখে রান তুলতে থাকেন স্যামসন। ৪২ বলে ৮৫ রান করে স্যামসন ফিরে গেলে হতাশা ছেঁয়ে যায় রাজস্থান শিবিরে। শুরুর দিকে ধীরগতির ব্যাটিং করে সবার তোপের মুখে পড়া রাহুল তেওয়াতিয়ার ব্যাটেই শেষ পর্যন্ত জয় পায় রাজস্থান। শুরুর দিকে ১৯ বলে মাত্র ৮ রান করেছিলেন তিনি। সেই ব্যাটসম্যানই কি-না পরের ১১ বলে মেরেছেন ৭ ছক্কা! তাতে আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ রান তাড়া করে ম্যাচ জিতে রাজস্থান।

সংক্ষিপ্ত স্কোর:
কিংস ইলেভেন পাঞ্জাব: ২২৩/২ (২০ ওভার) মায়াঙ্ক ১০৬, রাহুল ৬৯,পুরান ২৫*, রাজপুত ১/৩৯, কুরান ১/৪৪
রাজস্থান রয়্যালস: ২২৬/৬ (১৯.৩ ওভার) স্যামসন ৮৫, স্মিথ ৫০, তেওয়াতিয়া ৫৩, সামি ৩/৫৩, অশ্বিন ১/১৬

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বায়ো-সুরক্ষিত হোটেল ছাড়ছেন টাইগাররা

বায়ো-সুরক্ষিত হোটেল ছাড়ছেন টাইগাররা

শ্রীলঙ্কা সফর হচ্ছে, নতুন পরিকল্পনায় বিসিবি

শ্রীলঙ্কা সফর হচ্ছে, নতুন পরিকল্পনায় বিসিবি

ঘরের মাঠে ক্রিকেট ফেরাচ্ছে নিউজিল্যান্ড, থাকছে বাংলাদেশও

ঘরের মাঠে ক্রিকেট ফেরাচ্ছে নিউজিল্যান্ড, থাকছে বাংলাদেশও

বৈঠক নিয়ে দ্বিমত, অপেক্ষা বাড়ছে উমর আকমলের

বৈঠক নিয়ে দ্বিমত, অপেক্ষা বাড়ছে উমর আকমলের