স্বল্প পুঁজিতেও ধোনিদের বিপক্ষে কলকাতার বাজিমাত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৫১ এএম, ০৮ অক্টোবর ২০২০
স্বল্প পুঁজিতেও ধোনিদের বিপক্ষে কলকাতার বাজিমাত

ছবি : বিসিসিআই

আইপিএলের ২১তম ম্যাচে তুলনামূলক স্বল্প পুঁজি নিয়েও চেন্নাই সুপার কিংসকে ১০ রানে হারিয়ে দিয়েছে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। মঙ্গলবার (৭ অক্টোবর) কেকেআরের ছুঁড়ে দেওয়া ১৬৮ রানের জয়ের জবাবে ১৫৭ রানে থেমে গেছে চেন্নাই। স্বল্প পুঁজি নিয়েও ১০ রানের রোমাঞ্চকর জয় তুলে নিয়েছে কলকাতা।

১৬৮ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে চেন্নাইয়ের দুই ওপেনার শেন ওয়াটসন এবং ফাফ ডু প্লেসিস শুরটা দুর্দান্ত করেন। ডু প্লেসিস দলীয় ৩০ রানে ফিরে গেলেও অর্ধশতক তুলে নিয়ে চেন্নাইকে জয়ের পথেই রাখেন ওয়াটসন।

ম্যাচের ১৩তম ওভারে দলীয় ৯৯ রানে দ্বিতীয় উইকেট উইকেট হারায় চেন্নাই। তবে আমবাতি রাইডুর (৩০) উইকেট হারানোর পর চেন্নাইয়ের জন্য বিপদ বেড়ে যায়। ওয়াটসনের সঙ্গে ৬৯ রানের দুর্দান্ত জুটি ভাঙার পর পরের ওভারে ওয়াটসন (৫০) আউট হন।

৬টি চার ও এক ছক্কায় ওপেনার ওয়াটসন ৫০ রানে সাজঘরে ফেরার পর ব্যাট হাতে আর কেউ দাঁড়াতে পারেননি। ১৭তম ওভারে ১১ রানে ধোনি এবং ১৮তম ওভারে ব্যক্তিগত ১৭ রান স্যাম কুররান চলে গেলে জয়ের আশা ক্ষিণ হয়ে আসে চেন্নাইয়ের।

ওয়াটসন যখন আউট হন তখন ৮টি উইকেট হাতে থাকা চেন্নাইয়ের জয়ের জন্য প্রয়োজন ছিল ৪১ বলে ৬৭ রান। তবে কলকাতার ভারুণ চক্রবর্তী এবং প্যাট কামিন্সের দুর্দান্ত বোলিংয়ে শেষ পর্যন্ত ২০ ওভারে ৫ উইকেটে ১৫৭ রানে থেমে যায় চেন্নাই।

এর আগে টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে সবগুলো উইকেট হারিয়ে ১৬৭ রান সংগ্রহ করে কলকাতা। উদ্বোধনী ব্যাটসম্যান রাহুল ত্রিপাঠি ৫১ বলে ৮১ রান করে দলকে লড়াকু সংগ্রহ এনে দেন। তিনি ছাড়া কলকাতারও প্রায় সব ব্যাটসম্যান ব্যাট হাতে ব্যর্থতার পরিচয় দেন।

শেষ পর্যন্ত ২০ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৬৭ রান তোলে কলকাতা। চেন্নাইয়ের হয়ে তিনটি উইকেট নেন ডয়ানে ব্রাভো, আর দুটি করে উইকেট নেন স্যাম কুরান, শারদুল ঠাকুর এবং কারান শর্মা। তবে স্বল্প পুঁজি নিয়েও লড়াই করে জয় তুলে নিয়েছে কলকাতা।

আইপিএলের চলমান টুর্নামেন্টে কলকাতার এটি তৃতীয় জয়। নিজেদের ৫ ম্যাচে বাকি দুটিতে হেরে যাওয়ায় ৬ পয়েন্টে নিয়ে টেবিলের তৃতীয় স্থানে উঠে এসেছে কলকাতা। অন্যদিকে ৬ ম্যাচে মাত্র ২ জয়ে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের ৫ নম্বরে রয়েছে ধোনির চেন্নাই।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

হায়দরাবাদের মরার ওপর খাঁড়ার ঘা, ছিটকে গেছেন ভুবনেশ্বর

হায়দরাবাদের মরার ওপর খাঁড়ার ঘা, ছিটকে গেছেন ভুবনেশ্বর

কোহলি-শ্রেয়াসের পর এবার স্মিথকে জরিমানা

কোহলি-শ্রেয়াসের পর এবার স্মিথকে জরিমানা

আইপিএলে ফিক্সিং প্রস্তাব, তদন্তে বিসিসিআই

আইপিএলে ফিক্সিং প্রস্তাব, তদন্তে বিসিসিআই

আইপিএলে ধোনির নতুন রেকর্ড

আইপিএলে ধোনির নতুন রেকর্ড