মরা চেন্নাইয়ে মারা পড়লো পাঞ্জাব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৩৩ পিএম, ০১ নভেম্বর ২০২০
মরা চেন্নাইয়ে মারা পড়লো পাঞ্জাব

ছবি : বিসিসিআই

চলমান আইপিএলের প্লে-অফে খেলতে হলে জয়ের কোন বিকল্প ছিল না কিংস ইলেভেন পাঞ্জাবের সামনে। নিজেদের এমন ম্যাচে প্লে-অফ থেকে ছিটকে যাওয়া চেন্নাই সুপার কিংসের কাছে ৯ উইকেটে হেরে হেছে পাঞ্জাব। এর ফলে চলমান আসরে আগেই ‘মারা যাওয়া’ চেন্নাই এবার পাঞ্জাবকেও বিদায় করে দিল।

রোববার (১ অক্টোবর) দিনের প্রথম ও টুর্নামেন্টের ৫৩তম ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৩ রান সংগ্রহ করে কিংস ইলেভেন পাঞ্জাব। জবাবে মাত্র একটি উইকেট হারিয়ে ১৮.৫ ওভারে জয় তুলে নেয় চেন্নাই। সারা টুর্নামেন্টে ধুকতে থাকা ধোনির চেন্নাই এ ম্যাচে জ্বলে ওঠে।

লিগ পর্বে সব ম্যাচ, অর্থাৎ ১৪ ম্যাচ শেষে ১২ পয়েন্ট করে চেন্নাই ও পাঞ্চাবের। চেন্নাইয়ের রান রেট -০.৪৫৫। আর পাঞ্জাবের -০.১৬২। ১২ পয়েন্ট করে আছে সানরাইজার্স হায়দারাবাদ-রাজস্থান রয়্যালস ও কলকাতা নাইট রাইডার্সের। এর মধ্যে সবচেয়ে ভালো রান রেট হায়দারাবাদের। ০.৫৫৫। ফলে এবারের আসরে আর প্লে-অফ খেলা হলো না চেন্নাই ও পাঞ্জাবের।

এছাড়া প্লে-অফের দৌড়ে টিকে রয়েছে হায়দারাবাদ-রাজস্থান-কলকাতা। এ তিন দলেরই ১টি করে ম্যাচ বাকি রয়েছে। প্লে-অফের দৌড়ে আছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু ও দিল্লি ক্যাপিটালসও। ১৩ ম্যাচে ১৪ করে পয়েন্ট তাদের।

ধোনির চেন্নাইয়ের বোলারদের বোলারদের চাপে ১৭ দশমিক ১ ওভারে ৬ উইকেট হারিয়ে মাত্র ১১৩ রান তুলে। ফলে লড়াই করার আশাই ছেড়ে দিয়েছিল পাঞ্জাব। তবে শেষ দিকে ব্যাট হাতে ঝড় তুলেন দীপক হুদা। ৩০ বলে ৩টি চার ও ৪টি ছক্কায় অপরাজিত ৬২ রান করেন তিনি। তাতে ২০ ওভারে ৬ উইকেটে ১৫৩ রান পেয়ে লড়াইয়ের সাহস পায় পাঞ্জাব। চেন্নাইয়ের দক্ষিণ আফ্রিকার লুঙ্গি এনগিডি ৩ উইকেট নেন।

ব্যাট করতে নেমে ১৫৪ রানের টার্গেট সহজেই স্পর্শ করে চেন্নাই। আগের দুই ম্যাচে হাফ-সেঞ্চুরি করা ওপেনার ঋতুরাজ গায়কোয়াড় আজও অপরাজিত ৬২ রান করেন। ৪৯ বলে ৬টি চার ও ১টি ছক্কায় নিজের ইনিংস সাজান তিনি। ফলে ম্যাচ সেরা হয়েছেন ঋতুরাজ। এছাড়া দক্ষিণ আফ্রিকার ফাফ ডু-প্লেসিস ৪৮ ও আম্বাতি রাইদু অপরাজিত ৩০ রান করেন।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

হায়দরাবাদের এক জয়ে পাল্টে গেছে ছয় দলের হিসেব-নিকেশ

হায়দরাবাদের এক জয়ে পাল্টে গেছে ছয় দলের হিসেব-নিকেশ

দিল্লিকে চিন্তায় ফেলে শীর্ষস্থান পোক্ত করলো মুম্বাই

দিল্লিকে চিন্তায় ফেলে শীর্ষস্থান পোক্ত করলো মুম্বাই

ব্যাট ছুড়ে মারার অপরাধে গেইলকে জরিমানা

ব্যাট ছুড়ে মারার অপরাধে গেইলকে জরিমানা

ধোনিকে যে পরামর্শ দিলেন সাঙ্গাকারা

ধোনিকে যে পরামর্শ দিলেন সাঙ্গাকারা