শুরুর ম্যাচে কোহলিদের হাসি শেষ বলে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:০২ পিএম, ১০ এপ্রিল ২০২১
শুরুর ম্যাচে কোহলিদের হাসি শেষ বলে

জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট আইপিএলের ১৪তম আসরে জয় দিয়ে শুরু করলো বিরাট কোহলির নেতৃত্বাধীন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে এবি ডি ভিলিয়ার্সের ব্যাটে রোহিত শর্মা মুম্বাই ইন্ডিয়ান্সকে ২ উইকেটে হারিয়েছে ব্যাঙ্গালোর।

শুক্রবার (৯ এপ্রিল) আসরের প্রথম ম্যাচে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ব্যাঙ্গালোর অধিনায়ক বিরাট কোহলি। ফলে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৫৯ রানের সংগ্রহ গড়ে মুম্বাই ইন্ডিয়ান্স।

জবাবে ব্যাট করতে নেমে জয় পেতে বেশ বেগ পেতে হয়েছে কোহলিদের। টপঅডার ব্যাটসম্যানদের ব্যর্থতায় হারের শঙ্কাও জেগেছি। তবে এবি ডি ভিলিয়ার্সের ঝড়ো ব্যাটিংয়ের পর শেষ পর্যন্ত শেষ বলে জয় তুলে নেন ব্যাঙ্গালোর।

এবি ডি ভিলিয়ার্স দলের পক্ষে সর্বোচ্চ ৪৮ রান করেন। ২৭ বলে তার এ ইনিংসে ৪টি চার এবং ২টি ছক্কার মার ছিল। শেষ ওভারে জয় থেকে মাত্র ২ রান দূরে থাকতে রান আউটে কাটা পড়েন তিনি।

এবি ডি ভিলিয়ার্স চলে গেলে জয়ের জন্য ২ বলে ২ রান প্রয়োজন হয় ব্যাঙ্গালোর। ব্যাট হাতে বাকি কাজটুকু সারেন হার্শাল প্যাটেল এবং মোহাম্মদ সিরাজ।

১৬০ রানের টার্গেটে অবশ্য ভালো করতে পারেনি ব্যাঙ্গালোর। এবি ডি ভিলিয়ার্স ছাড়া ব্যাট হাতে ওপেনার ওয়াশিংটন সুন্দর ১৬ বলে ১০, অধিনায়ক বিরাট কোহলি ২৯ বলে ৩৩ এবং গ্লেন ম্যাক্সওয়েল ২৮ বলে ৩৯ রান করেন।

এর আগে ব্যাট করতে নেমে টপ অর্ডারের পাঁচ ব্যাটসম্যানের ব্যাটে ভর করে ১৫৯ রানের স্কোর গড়ে মুম্বাই। শেষ দিকে ব্যাসম্যানদের যাওয়া-আসার ভিড়ে স্কোর আরও বড় করতে পারেনি রোহিত শর্মারা।

ব্যাট হাতে ওপেনার ও অধিনায়ক রোহিত শর্মাও বড় স্কোর করতে ব্যর্থ হন। ১৫ বলে এক চার ও এক ছয়ে ১৯ রান করে সাজঘরে ফিরেন। এছাড়া ১ রানের জন্য হাফ-সেঞ্চুরি থেকে বঞ্চিত হন আরেক ওপেনার ক্রিস লিন। ২৫ বলে ৪টি চার ও ৩ ছয়ের মারে ৪৯ রান করে আউট হন।

এছাড়া সূর্যকুমার যাদব ২৩ বলে ৩১, ইশান কিশান ১৯ বলে ২৮ এবং হার্দিক পান্ডিয়া ১০ বলে ১৩ রান করেন। টপঅর্ডারের এই পাঁজন ছাড়া বাকি সবাই ছিলেন যাওয়া-আসার মাঝে। ব্যাট হাতে আর কেউ দুই অঙ্কের ঘরে যেতে পারেননি।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ইংল্যান্ডে হতে পারে আইপিএল

ইংল্যান্ডে হতে পারে আইপিএল

আইপিএল নিয়ে বিসিসিআই সচিবের বার্তা

আইপিএল নিয়ে বিসিসিআই সচিবের বার্তা

আইপিএলের ১৪তম আসর দেখা যাবে যেসব চ্যানেলে

আইপিএলের ১৪তম আসর দেখা যাবে যেসব চ্যানেলে

‘সাকিব তিনে খেললে প্লে-অফে খেলবে কলকাতা’

‘সাকিব তিনে খেললে প্লে-অফে খেলবে কলকাতা’