হায়দরাবাদকে শূন্যতে রেখে শীর্ষে উঠলো ব্যাঙ্গালোর

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৫৮ পিএম, ১৫ এপ্রিল ২০২১
হায়দরাবাদকে শূন্যতে রেখে শীর্ষে উঠলো ব্যাঙ্গালোর

আইপিএলের ১৪তম আসরে নিজেদের টানা দুই ম্যাচে জয় তুলে নিলো বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।টুর্নামেন্টের ষষ্ঠ ম্যাচে স্বল্প পুঁজি নিয়েও সানরাইজার্স হায়দরাবাদকে ৬ রানে হারিয়ে দিয়েছে তারা। এ জয়ের ৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠেছে ব্যাঙ্গালোর। অন্যদিকে, নিজের প্রথম দুই ম্যাজেই হারের স্বাদ নেওয়া হায়দরাবাদ এখনো পয়েন্টের খাতা খুলতে পারেনি।

বুধবার (১৪ এপ্রিল) টস হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪৯ রানের সংগ্রহ গড়ে কোহলির ব্যাঙ্গালোর। ব্যাট হাতে গ্লেন ম্যাক্সওয়েলের ৫৯ এবং বিরাট কোহলির ৩৩ রান ছাড়া আর কেউ বড় স্কোর করতে পারেননি।

১৫০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে অধিনায়ক ডেভিড ওয়ার্নারের ৩৭ বলে ৫৪ ইনিংসেও হার এড়াতে পারেনি হায়দরাবাদ। ব্যাঙ্গালোরের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৪৩ রান সংগ্রহ করতে পারে তারা। ফলে নিজেদের দ্বিতীয় ম্যাচে হারের স্বাদ নিয়ে মাঠ ছাড়তে হয়।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে অধিনায়ক ডেভিড ওয়ার্নার এবং মানিশ পান্ডে ছাড়া আর কেউ বড় স্কোর গড়তে পারেননি। শেষ দিকে রশিদ খান জয়ের স্বপ্ন দেখালেও শেষ পর্যন্ত ব্যর্থ হয়েছেন।

মানিশ পান্ডে ৩৯ বলে ৩৮ রান করেন। আর শেষ দিকে রশিদ খান ৯ বলে এক চারে ও এক ছয়ে ১৭ রান করেন। ইনিংসে মাত্র ২ বল বাকি থাকতে রান আউটে কাটা পড়েন তিনি। তখন জয় পেয়ে হায়দরাবাদের ৮ রান প্রয়োজন ছিল। আর শেষ দুই বল মাত্র ২ রান যোাগ হলে ৬ রানের হার নিশ্চিত হয়।

ম্যাচ সেরা হয়েছেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর গ্লেন ম্যাক্সওয়েল। ব্যাট হাতে ৪১ বলে ৫টি চার ও তিনটি ছক্কা ৫৯ রান করেছিলেন তিনি।

এ জয়ে নিজেদের দুই ম্যাচ থেকে পূর্ণ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠেছে কোহলির ব্যাঙ্গালোর। অন্যদিকে, নিজেদের দুই ম্যাচে জয়ের মুখ না দেখা হায়দরাবাদ পয়েন্ট টেবিলে এখনো শূন্য। তবে রান রেটে এগিয়ে থাকায় তলানিতে থাকা চেন্নাই সুপার কিংসের উপরে রয়েছে তারা।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

শুরুর ম্যাচে কোহলিদের হাসি শেষ বলে

শুরুর ম্যাচে কোহলিদের হাসি শেষ বলে

আইপিএলে আবারও করোনার হানা

আইপিএলে আবারও করোনার হানা

সাকিবদের ভুল ধরিয়ে দিলেন লারা

সাকিবদের ভুল ধরিয়ে দিলেন লারা

পুরো আইপিএল থেকে ছিটকে গেলেন বেন স্টোকস

পুরো আইপিএল থেকে ছিটকে গেলেন বেন স্টোকস