অনির্দিষ্টকালের জন্য স্থগিত আইপিএল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:১৪ পিএম, ০৪ মে ২০২১
অনির্দিষ্টকালের জন্য স্থগিত আইপিএল

প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে অবশেষে অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়ে গেল চলমান আইপিএলের ১৪তম আসর। মঙ্গলবার (৪ মে) এক বিজ্ঞপ্তিতে আইপিএল কর্তৃপক্ষ এ তথ্য নিশ্চিত করেছে। কলকাতার ম্যাচ স্থগিত হওয়ার আগে টুর্নামেন্টের ২৯টি ম্যাচ মাঠে গড়িয়েছিল।

দেশের করোনা পরিস্থিতির মাঝে বায়ো সুরক্ষা পরিবেশে আইপিএল চললেও সম্প্রতি বেশ কয়েকজন ক্রিকেটার করোনা আক্রান্ত হয়েছেন। এর মধ্যে সর্বশেষ টুর্নামেন্টের ৩০তম ম্যাচ কলকাতা এবং ব্যঙ্গালোরের ম্যাচটি স্থগিত করা হয়। মূলত এর পরেই নড়েচড়ে বসে ভারতীয় ক্রিকেট বোর্ড।

সর্বশেষ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ গভর্নিং কাউন্সিল (আইপিএল জিসি) এবং বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) একটি জরুরি বৈঠকে আইপিএলের চলতি মৌসুম (১৪তম আসর) স্থগিত করার সিদ্ধান্ত নেয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, খেলোয়াড়, কর্মী এবং আইপিএল আয়োজনে জড়িত অন্যান্য অংশগ্রহণকারীদের সুরক্ষার জন্য কোনো আপস করতে চায় না বিসিসিআই। ফলে সকল অংশীদারদের সুরক্ষা, স্বাস্থ্য এবং সুস্বাস্থ্যের বিষয় মাথায় রেখে বোর্ড এবং আইপিএল কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছে।

করোনার কারণে কলকাতা ও ব্যঙ্গালোরের ম্যাচ স্থগিত হলেও পুরো আইপিএল বন্ধের পক্ষে ছিল না বিসিসিআই। বলা হচ্ছিল, কঠোর বায়ো-সুরক্ষার মাঠে সকল ম্যাচ মুম্বাইয়ে সরিয়ে নেওয়া হবে

এছাড়া, দেশজুড়ে করোনা পরিস্থিতি অত্যন্ত বাজে হলেও আইপিএল চালু রাখায় টুর্নামেন্টটি বন্ধের জন্য আদালতেও আবেদন করা হয়েছিল। যদিও সেই আবেদনের শুনানির আগেই অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে গেল জনপ্রিয় এ টুর্নামেন্ট।

স্পোর্টসমেইল২৪/পিপিআর/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ভারতের অবস্থায় উদ্বিগ্ন টেইলর

ভারতের অবস্থায় উদ্বিগ্ন টেইলর

আইপিএল ছেড়ে পাকিস্তান যাবেন সাকিব-রাসেল

আইপিএল ছেড়ে পাকিস্তান যাবেন সাকিব-রাসেল

‘আইপিএল শুধু বিনোদন নয়, জীবিকারও উৎস’

‘আইপিএল শুধু বিনোদন নয়, জীবিকারও উৎস’

আইপিএল বন্ধ করে অক্সিজেন কেনার পরামর্শ শোয়েবের

আইপিএল বন্ধ করে অক্সিজেন কেনার পরামর্শ শোয়েবের