আইপিএল বন্ধ করতে আদালতে আবেদন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৩৭ এএম, ০৪ মে ২০২১
আইপিএল বন্ধ করতে আদালতে আবেদন

ছবি : আইপিএল

ভারতে প্রাণঘাতি করোনাভাইরাস কোনোভাবেই নিয়ন্ত্রণে আনা সম্ভব হচ্ছে না। বরং, বায়ো-সুরক্ষা বয়লের মধ্যে থেকে চলা আইপিএলেও হানা দিয়েছে। দেশের অভ্যন্তরে নাজুক করোনা পরিস্থিতির মাঝে আইপিএল চলা নিয়েও প্রশ্ন উঠেছে। শুধু প্রশ্ন নয়, এবার আইপিএল বন্ধ চেয়ে আবেদন করা হয়েছে আদালতে।

চলমান পরিস্থিতির মাঝে এখনই আইপিএল বন্ধ করতে আদালতে আবেদন জমা দিয়েছেন এক আইনজীবী ও একজন সমাজসেবক। দেশের ভয়াবহ করোনা পরিস্থিতির মাঝেও আইপিএলকে প্রাধান্য দেওয়ায় তদন্তের দাবিও জানিয়েছেন তারা।

দিল্লির উচ্চ আদালতে আবেদন করা দুইজন হলেন- আইনজীবী করণ সিংহ ঠুকরাল ও সমাজসেবক ইন্দর মোহন সিংহ। তাদের দাবি, আইপিএল বন্ধ করার জন্য কেন্দ্রকে নির্দেশ দিক আদালত।

কোভিডে আক্রান্ত আইনজীবী ঠুকরাল দেশের স্বাস্থ্য ব্যবস্থা ভেঙে পড়ায় সরকারের ওপর ক্ষুব্ধ। তার অভিযোগ, মানুষের স্বাস্থ্যের কথা না ভেবেই আইপিএলের ওপর বেশি জোর দিচ্ছে সরকার। তাই আইপিএল এখনই বন্ধ করা হোক।

আবেদনে ভারত সরকার, বিসিসিআই ও বোর্ডের আইপিএল পরিচালন পর্ষদের বিরুদ্ধে এ অভিযোগ করা হয়েছে। মামলায় অভিযোগ রয়েছে দিল্লি ক্রিকেট অ্যাসোসিয়েশন ও দিল্লির মুখ্যমন্ত্রীর বিরুদ্ধেও।

আবেদনে বলা হয়, সাধারণ মানুষ যারা হাসপাতালে জায়গা পাচ্ছেন না বা প্রিয়জনের দেহ সৎকার করার জায়গা পাচ্ছেন না, তাদের কাছে এই আইপিএল বিদ্রুপের মতো। তাদের দাবি, গরিব মানুষের জীবনকে বাজি রেখে বিনোদনকে গুরুত্ব দেওয়া হচ্ছে।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ভারতের অবস্থায় উদ্বিগ্ন টেইলর

ভারতের অবস্থায় উদ্বিগ্ন টেইলর

কলকাতা শিবিরে করোনার হানা, পেছালো ম্যাচ

কলকাতা শিবিরে করোনার হানা, পেছালো ম্যাচ

ভারতের অবস্থা নিয়ে চিন্তিত রামোসও

ভারতের অবস্থা নিয়ে চিন্তিত রামোসও

আইপিএল ছাড়লেও ভারত ছাড়তে পারেননি পল রিফেল

আইপিএল ছাড়লেও ভারত ছাড়তে পারেননি পল রিফেল