ইংল্যান্ডের হয়ে আইপিএল ভাবনায় আমির!

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:১০ এএম, ১৪ মে ২০২১
ইংল্যান্ডের হয়ে আইপিএল ভাবনায় আমির!

পাকিস্তানি পেসার মোহাম্মদ আমির ২৮ বছর বয়সেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। বিষয়টি নিয়ে আলোচনা-সমালোচনার কমতি ছিল না। তবে দেশের জার্সি গায়ে মাঠে নামা থেকে নিজেকে সরিয়ে নিলেও খেলা থেকে সরছেন না তিনি। ফলে অবসর পরবর্তী নতুন তথ্য নিয়ে আবারও সংবাদ মাধ্যমের শিরোনামে আমির।

পরিবারসহ বর্তমানে ইংল্যান্ডে বসবাস করছেন মোহাম্মদ আমির। সেখানে বসেই নতুন পরিকল্পনা করছেন তিনি। মোহাম্মদ আমি বৃটিশ পাসপোর্ট নেওয়ার চেষ্টা করছেন। কারণ, বৃটিশ পাসপোর্ট নিলে আইপিএল খেলতে কোনো বাধা থাকবে না আমিরের।

রাজনৈতিক বৈরিতার কারণে পাকিস্তানি ক্রিকেটারদের জন্য আইপিএলের দরজা বন্ধ করে রেখেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। তবে আমির যদি বৃটিশ নাগরিক হতে পারেন সে ক্ষেত্রে আইপিএলে খেলার ভাগ্য হয়তো খুলেও যেতে পারে। আর সেই চেষ্টাতেই আছেন অবসর নেওয়া আমির।

আন্তর্জাতিক ক্রিকেটে দুর্দান্ত পারফর্ম করে বিশ্বের সব ফ্র্যাঞ্চাইজি লিগ খেলা হলেও কখনো আইপিএলে খেলতে পারেননি আমির। এ জন্যই হয়তো আইপিএলে খেলার পরিকল্পনা করছেন তিনি। এর আগে আজহার মাহমুদ বৃটিশ পাসপোর্ট নিয়ে আইপিএলে খেলেছিলেন।

বর্তমানে পরিবারসহ ইংল্যান্ডে ছুটি কাটানো জানিয়েছেন, তার ছেলে-মেয়ে ইংল্যান্ডে বেড়ে উঠবে এবং ওখানেই পড়াশুনা করবে। এর জন্য তাকে ইংল্যান্ডে অনেক সময় বেশি সময় কাটাতে হবে।

সম্প্রতি পাকিস্তানি সংবাদমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে আমির বলেছেন, ‘আমি ইংল্যান্ডে অনির্দিষ্ট সময়ের জন্য ছুটি কাটাচ্ছি। এখনও ক্রিকেটকে বেশ উপভোগ করছি এবং আরও ৬-৭ বছর ক্রিকেট খেলতে চাই।‘

এছাড়া এবারের কাউন্টিতে কেন্টের হয়ে খেলার কথা আছে মোহাম্মদ আমিরের। আমিরের এ বক্তব্যের পর ধারণা করে হচ্ছে, ইংল্যান্ডে থিতু হওয়ার জন্যই কাউন্টি ক্রিকেটে নিয়মিত হচ্ছেন তিনি।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

খেলোয়াড়দের অনুরোধে স্থগিত জাতীয় দলের ক্যাম্প

খেলোয়াড়দের অনুরোধে স্থগিত জাতীয় দলের ক্যাম্প

পিএসএল নয়, ঢাকা প্রিমিয়ার লিগ খেলবেন সাকিব

পিএসএল নয়, ঢাকা প্রিমিয়ার লিগ খেলবেন সাকিব

টিভি স্বত্ব থেকে ১৫০ কোটি টাকা পাওয়ার আশা বিসিবির

টিভি স্বত্ব থেকে ১৫০ কোটি টাকা পাওয়ার আশা বিসিবির

বাংলাদেশের বিপক্ষে শ্রীলঙ্কার দল ঘোষণা

বাংলাদেশের বিপক্ষে শ্রীলঙ্কার দল ঘোষণা