আরব আমিরাতে আইপিএল, শঙ্কায় দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ড সিরিজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:২০ এএম, ২৭ মে ২০২১
আরব আমিরাতে আইপিএল, শঙ্কায় দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ড সিরিজ

করোনাভাইরাসের আক্রমণে মাঝপথে বাতিল হওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) বাকি অংশ সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হবে। চলতি বছরের সেপ্টেম্বর অক্টোবরে আয়োজিত পড়ে আইপিএলের বাকি অংশ। এ সময়ে নিউজিল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ভারতের টি-টোয়েন্টি সিরিজ আয়োজিত হওয়ার কথা থাকলেও তা বাতিল কিংবা স্থগিত হতে পারে। আনুষ্ঠানিকভাবে কোনো ঘোষণা না আসলেও ধারণা ভারতীয় গণমাধ্যমের সূত্রে এ খবর পাওয়া গেছে।

করোনা মহামারির মধ্যেই এ বছরের ৯ এপ্রিল শুরু হয়েছিলো আইপিএলের ১৪তম আসর। তবে, করোনার হানায় মাঝপথেই এবারের আসর স্থগিত করতে বাধ্য হয় দ্য বোর্ড অফ ক্রিকেট কন্ট্রোল ইন ক্রিকেট ইন্ডিয়া (বিসিসিআই)। করোনার প্রাদুর্ভাব এবং ব্ল্যাক ফ্যাঙ্গাসের আক্রমণে বিসিসিআইয়ের জন্য ভারতের মাটিতে আইপিএল আয়োজন করা বেশ কষ্টসাধ্য হয়ে উঠেছে। এ কারণেই আইপিএলের বাকি অংশ আরব আমিরাতে আয়োজন করতে চায় ভারত।

চলতি বছরের সেপ্টেম্বরের ১৯ বা ২০ তারিখ আইপিএলের বাকি অংশ শুরু করতে ইচ্ছুক বিসিসিআই। আর সম্ভাব্য সময়যসূচি অনুযায়ী আইপিএলের পর্দা নামবে ১০ অক্টোবর। আইপিএলের এ অংশের আগে ভারত দল ইংল্যান্ড সফরে থাকবে। সেখান থেকে সরাসরি আইপিএলে আসবেন ভারতীয় এবং ইংলিশ ক্রিকেটাররা। আরব আমিরাতের নিয়মানুযায়ী সবাইকে তিন দিনের কোয়ারেন্টাইন পালন করতে হবে।

আইপিএলের জন্য নির্ধারণ করা এ সময়ে দক্ষিন আফ্রিকা এবং নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা ছিলো ভারতীয় দলের। তবে, এ সময়ে আইপিএল আয়োজন করার কারণে এ সিরিজ দুইটি বাতিল কিংবা স্থগিত করা হতে পারে। বিশ্বকাপের প্রস্তুতির কথা বিবেচনায় রেখে সিরিজ দুইটি আয়োজন করার কথা ছিলো।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

প্রথমবারের মতো সিপিএলে আমির

প্রথমবারের মতো সিপিএলে আমির

প্রোটোকল না মানায় বাদ নাসিম শাহ

প্রোটোকল না মানায় বাদ নাসিম শাহ

আইপিএলের পক্ষে-বিপক্ষে কথা বললেন টেইলর

আইপিএলের পক্ষে-বিপক্ষে কথা বললেন টেইলর

কোন শটে কে সেরা, জানালেন সাকিব 

কোন শটে কে সেরা, জানালেন সাকিব