দর্শক নিয়ে ফিরলো আইপিএল, জয় তুলে শীর্ষে চেন্নাই

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:০৭ পিএম, ২০ সেপ্টেম্বর ২০২১
দর্শক নিয়ে ফিরলো আইপিএল, জয় তুলে শীর্ষে চেন্নাই

ছবি : আইপিএল

প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে ঘরের মাঠে দর্শকহীন ইন্ডিয়ন প্রিমিয়ার লিগও (আইপিএল) চলতে পারেনি, মাঝ পথে বন্ধ করতে হয়েছিল। তবে সেই স্থগিত আইপিএল’ই এবার ফিরলো মাঠে দর্শক নিয়ে। আর ফেরার ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে জয় তুলে নিয়েছে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস।

চলতি বছরের মে মাসে ভারতে করোনার প্রভাব বেড়ে যাওয়ায় মাঝপথে স্থগিত করা হয় আইপিএলের ১৪তম আসর। স্থগিত হওয়ার আগে টুর্নামেন্টির ২৯টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল। টানা চার মাস দুই সপ্তাহ (১৩৬ দিন) পর আরব আমিরাতে শুরু হলো স্থগিত আইপিএল। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে টুর্নামেন্টের বাকি ৩১টি ম্যাচ সেখানেই অনুষ্ঠিত হবে।

রোববার (১৯ সেপ্টেম্বর) দিনের একমাত্র ও টুর্নামেন্টের ৩০তম ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।

ব্যাট হাতে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৫৬ রানের সংগ্রহ করে চেন্নাই। জয়ের জন্য ১৫৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ১৩৬ রান সংগ্রহ করতে পারে কাইরন পোলার্ডের মুম্বাই ইন্ডিয়ান্স। ফলে ২০ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে চেন্নাই।

ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি চেন্নাই। দলীয় ২৪ রানে চার উইকেট হারিয়ে সবে তারা। যার মধ্যে তিনজনই ফিরেছেন খালি হাতে। তবে ওপেনার রুতুরাজ গাইক্বাদের দুর্দান্ত ব্যাটিংয়ে ১৫৬ রানের বড় সংগ্রহ পায় চেন্নাই।
sportsmail24
ওপেনিংয়ে ব্যাট করতে নেমে অপরাজিত ৮৮ রান করেন রুতুরাজ গাইক্বাদ। ৫৮ বলে তার এ ইনিংয়ে ৯টি চার ও চারটি ছক্কার মার ছিল। ব্যাট হাতে মহেন্দ্র সিং ধোনিও ছিলেন ব্যর্থতার কাতারে। ৫ বলে মাত্র ৩ রান করে ফিরছেন তিনি। এছাড়া শেষ দিকে রবীন্দ্র জাদেজা ২৬ এবং ডোয়েন ব্র্যাভো ৮ বলে ২৩ রানের বিধ্বংসী ইনিংস খেলেন।

জয়ের জন্য ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারায় মুম্বাই ইন্ডিয়ান্স। জয়ের জন্য শেষ ওভারে প্রয়োজন হয় ২৪ রান। তবে ব্যাট হাতে ঝড় তোলা ব্র্যাভো বল হাতেও দুর্দান্ত খেলেন।

শেষ ওভারে মাত্র ৩ রান দিয়ে ব্র্যাভো শিকার করেন দুটি উইকেট। ফলে ২০ রান দূরে থাকতেই থেমে যায় মুম্বাই। ম্যাচ সেরা হয়েছেন ব্যাট হাতে অপরাজিত ৮৮ রানের ইনিংস খেলা চেন্নাইয়ের রুতুরাজ গাইক্বাদ।

এদিকে, ভারতের করোনার কারণে আইপিএল স্থগিত করতে বাধ্য হলেও আরব আমিরাতে মাঠে ফিরেছে দর্শক। দর্শকদের উল্লাস ধ্বনিতেই জয় তুলে পয়েন্ট টেবিলের শীর্ষে ওঠেছে ধোনির চেন্নাই।

৮ ম্যাচে ৬ জয়ে চেন্নাইয়ে পয়েন্ট ১২। তবে সমান সংখ্যক ম্যাচ খেলে সমান পয়েন্ট নিয়েও রান রেটে পিছিয়ে থেকে দ্বিতীয় স্থানে রয়েছে দিল্লি ক্যাপিটালস।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আইপিএল থেকে সরে দাঁড়ালেন মালান-বেয়ারস্টো-ওকস

আইপিএল থেকে সরে দাঁড়ালেন মালান-বেয়ারস্টো-ওকস

আইপিএলে ফিরলেও অধিনায়কত্ব পাচ্ছেন না শ্রেয়াস আইয়ার

আইপিএলে ফিরলেও অধিনায়কত্ব পাচ্ছেন না শ্রেয়াস আইয়ার

আইপিএলেও গ্যালারিতে বল পড়লেই 'বাতিল'

আইপিএলেও গ্যালারিতে বল পড়লেই 'বাতিল'

স্থগিত আইপিএলের সূচি প্রকাশ, ২৭ দিনে ৩১ ম্যাচ

স্থগিত আইপিএলের সূচি প্রকাশ, ২৭ দিনে ৩১ ম্যাচ