আইপিএলে নতুন দলের বেসপ্রাইস ২ হাজার কোটি টাকা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৫১ এএম, ৩০ সেপ্টেম্বর ২০২১
আইপিএলে নতুন দলের বেসপ্রাইস ২ হাজার কোটি টাকা

১৫তম আসর থেকে আইপিএলে থাকবে ১০ দল, ছবি : আইপিএল

চলমান ফ্রেঞ্চাইজি টুর্নামেন্ট আইপিএলের ১৪তম আসর অনুষ্ঠিত হচ্ছে আট দল নিয়ে। তবে পরবর্তী মৌসুম থেকে সেটি আর থাকছে না। আইপিএলে যুক্ত হচ্ছে আরও দু’টি নতুন দল। একই সাথে বাড়ছে আইপিএলে যুক্ত হতে নতুন দলের বেসপ্রাইস।

বিশ্বের বচেয়ে জনপ্রিয় ফ্রেঞ্চাইজি টুর্নামেন্ট আইপিএলের ১৫ আসর থেকে যে ১০ দলের খেলা অনুষ্ঠিত হবে তা আরও আগেই জানিয়েছে বিসিসিআই। তবে নতুন করে কোন দু’টি শহরের দল যুক্ত হচ্ছে তা জানানো হয়নি। সেটি জানার জন্য অবশ্য ২৫ অক্টোবর পর্যন্ত অপেক্ষা করতে বলছে বিসিসিআই।

ভারতের ক্রিকেট নিয়ামক সংস্থা বিসিসিআই থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, চলমান আইপিএল শেষে ২৫ অক্টোবরই নতুন দুই দলের নাম ঘোষণা করা হবে। পাশাপাশি তারা আরও জানিয়েছে, ২০২৩ থেকে ২০২৭ সাল পর্যন্ত মিডিয়া স্বত্ত্ব ঘোষণা করা হবে।

বিসিসিআই সূত্রের বরাত দিয়ে দেশটির সংবাদ মাধ্যমে বলা হচ্ছে, ২০২২ সালে আহমেদাবাদের নামে একটি দলের অন্তর্ভূক্তি ঘটতে পারে। তবে দ্বিতীয় দল হিসেবে পুনে ও লখনৌ-এর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই চলছে।

এদিকে, আইপিএলে যুক্ত হতে ৫ অক্টোবর পর্যন্ত দরপত্র জমা দেওয়া যাবে। সবকিছু যাচাই-বাছাই শেষে ২৫ অক্টোবর জানিয়ে দেওয়া হবে, নতুন দুটি ফ্র্যাঞ্চাইজির নাম। দরপত্র জমা দেওয়ার জন্য ধার্য করা হয়েছে ১০ লাখ টাকা।

এছাড়া নতুন দলের নিবন্ধনের জন্য ফিও বাড়িয়েছে বিসিসিআই। আগে যেখানে নতুন দলের বেসপ্রাইস ধার্য করা হয়েছিল ১৭০০ কোটি টাকা। সেখানে আরও ৩শ’ কোটি টাকা বাড়ানো হয়েছে। অর্থাৎ, নতুন দলের বেসপ্রাইস এখন প্রায় ২ হাজার কোটি টাকা।

বলা হয়েছে, যে সংস্থা বার্ষিক ৩ হাজার কোটি টাকা বা তার বেশি আর্থিক লেনদেন করে থাকে, কেবলমাত্র তারাই আইপিএলের দল কেনার জন্য বিডে অংশ নিতে পারবে।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

কলকাতার একাদশে দুই পরিবর্তন, তবুও নেই সাকিব

কলকাতার একাদশে দুই পরিবর্তন, তবুও নেই সাকিব

বিশ্বকাপ ফাইনালে শতভাগ দর্শক রাখতে চায় বিসিসিআই

বিশ্বকাপ ফাইনালে শতভাগ দর্শক রাখতে চায় বিসিসিআই

কলকাতার অধিনায়ক মরগ্যানকে ২৮ লাখ টাকা জরিমানা

কলকাতার অধিনায়ক মরগ্যানকে ২৮ লাখ টাকা জরিমানা

আইপিএলের অধিনায়কত্বও ছাড়লেন কোহলি

আইপিএলের অধিনায়কত্বও ছাড়লেন কোহলি