আইপিএলের অধিনায়কত্বও ছাড়লেন কোহলি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:২৪ পিএম, ২০ সেপ্টেম্বর ২০২১
আইপিএলের অধিনায়কত্বও ছাড়লেন কোহলি

দিন কয়েক আগেই জানিয়ে দিয়েছেন, বিশ্বকাপের পর টি-টোয়েন্টি ফরম্যাটে আর অধিনায়কত্ব করবেন না বিরাট কোহলি। এবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর দায়িত্বও ছাড়লেন। চলতি মৌসুমে অধিনায়কত্ব চালিয়ে গেলেও পরবর্তী থেকে আর নেতৃত্ব দেবেন না বিরাট কোহলি।

নিজের উপর চাপ কমানোর কথা বলে ভারতীয় দলের টি-টোয়েন্টি অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ান বিরাট কোহলি। এরপর থেকেই গুঞ্জন উঠেছিল আইপিএলের দল ব্যাঙ্গালুরুর অধিনায়কত্বও ছেড়ে দিবেন তিনি। সে গুঞ্জনকে সত্যি করে অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ালেন তিনি।

রোববার (১৯ সেপ্টেম্বর) রাতে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিও প্রকাশ করে। সে ভিডিও বার্তায় অধিনায়কত্ব ছাড়ার বিষয়ে ঘোষণা দেন তিনি।

ভিডিও বার্তায় বিরাট বলেন, ‘আইপিএলের দ্বিতীয় পর্ব শুরু আগে আমি জানাতে চাই, অধিনায়ক হিসেবে ব্যাঙ্গালুরুতে এটাই আমার শেষ মৌসুম। আজকে আমি দলের সবার সাথে বলেছি।’

বেশ কিছুদিন ধরেই বাজারে গুঞ্জন ছিল আইপিএলের অধিনায়কত্ব ছাড়বেন কোহলি। সে সিদ্ধান্ত নিয়ে বেশ কিছুদিন ধরেই ভাবছিলেন বলে জানান তিনি।

অধিনায়কত্ব ছাড়ার সাথে সাথে প্রশ্ন উঠে তাহলে কি বিরাট কোহলিকে আর ব্যাঙ্গালুরুর জার্সিতেন দেখা যাবে না? এ বিষয়ে কোহলি স্পষ্টভাবেই জানিয়ে দিয়েছেন শেষ দিন পর্যন্ত তিনি আইপিএলের ব্যাঙ্গালুরুর সাথে থাকতে চান।

এ বিষয়ে বিরাট বলেছেন, ‘আমি ম্যানেজমেন্টকে জানিয়েছি, শেষ দিন পর্যন্ত আমি ব্যাঙ্গালুরুতে থাকতে চাই। নয় বছরের দারুণ একটা যাত্রা শেষ হলো। আমার উপর আস্থা রাখার জন্য এবং আমাকে সমর্থন করার জন্য সবাইকে ধন্যবাদ।’

ব্যাঙ্গালুরু ছেড়ে অন্য কোনো ফ্রাঞ্চাইজিতে যোগ দিচ্ছেন না কোহলি। তাহলে কেন ছাড়লেন দায়িত্ব? এ বিষয়ে স্পষ্ট কোনো কথা বলেননি কোহলি।

তিনি বলেন, ‘অনেক বছর থেকে আমার উপর থাকা দায়িত্বের চাপ কিছুটা কমিয়ে আনতে চাচ্ছি। আমার উপর যে দায়িত্ব আছে তা ভালোভাবে পালন করতে চাই। নিজেকে চনমনে রাখতে এবং ভবিষ্যতের কথা চিন্তা করেই আমি এ সিদ্ধান্ত নিয়েছি। সামনের বছর বড় নিলাম হবে, ব্যাঙ্গালুরু বড় পরিবর্তনের মধ্য দিয়ে যাবে।’

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

কোহলি টি-টোয়েন্টির নেতৃত্ব ছাড়ায় অবাক লারা

কোহলি টি-টোয়েন্টির নেতৃত্ব ছাড়ায় অবাক লারা

দর্শক নিয়ে ফিরলো আইপিএল, জয় তুলে শীর্ষে চেন্নাই

দর্শক নিয়ে ফিরলো আইপিএল, জয় তুলে শীর্ষে চেন্নাই

বিশ্বকাপেই প্রতিশোধ নিতে চায় পাকিস্তান

বিশ্বকাপেই প্রতিশোধ নিতে চায় পাকিস্তান

ভারতের কোচ হওয়ার প্রস্তাবে জয়াবর্ধনের ‘না’

ভারতের কোচ হওয়ার প্রস্তাবে জয়াবর্ধনের ‘না’