× Advertisement

মোস্তাফিজের বাজে দিনে দলের দুর্দান্ত জয়, সেঞ্চুরিতেও হতাশ রুতুরাজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৩০ এএম, ০৩ অক্টোবর ২০২১
মোস্তাফিজের বাজে দিনে দলের দুর্দান্ত জয়, সেঞ্চুরিতেও হতাশ রুতুরাজ

বল হাতে কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানের খারাপ দিনে আইপিএল ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি করেছিলেন চেন্নাই সুপার কিংসের ওপেনার রুতুরাজ গাইকদ। তবে জয়ে স্বাদ পায়নি চেন্নাই। রুতুরাজ গাইকদের সেঞ্চুরিকে অম্লাম করে যশস্বী জয়সওয়াল ও শিবম দুবের ব্যাটে ভর করে জয় তুলে নিয়েছে রাজস্থার রয়্যালস।

শনিবার (২ অক্টোবর) আইপিএলের ৪৭তম ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৮৯ রানের বড় সংগ্রহ দাঁড় করায় চেন্নাই। ব্যাট হাতে রুতুরাজের অপরাজিত সেঞ্চুরির (১০১) পর শেষ দিকে ১৫ বলে ঝড় ইনিংসে ১৫ বলে ৩২ রান করেন রবীন্দ্র জাদেজা।

আইপিএলের চলমান আসরে বল হাতে সব ম্যাচেই সফল হলেও এ ম্যাচে রান খরচ করেন মোস্তাফিজ। চার ওভার বল করে কোন উইকেট না পেলেও রান দিয়েছেন ৫১টি। চার ওভারে চারটি ছক্কা খেয়েছেন তিনি।

জয়ের জন্য ১৯০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১৫ বল বাকি থাকতেই ৩ উইকেটে জয় তুলে নেয় রাজস্থান রয়্যালস। ব্যাট হাতে যশস্বী জয়সওয়াল ২১ বলে ৫০ রানের পর ৪২ বলে অপরাজিত ৬৪ রান করেছেন শিবম দুবে।

ব্যাট করতে নেমে ইনিংসের প্রথম বলেই বাউন্ডারি হাঁকান রুতুরাজ। প্রথম ওভারেই দুই বাউন্ডারির সুবাদে ১০ রান নেয় চেন্নাই। প্রথম পাওয়ার প্লে'তে ৬ ওভারে বিনা উইকেটে ৪৪ রান নেয় তারা।

মোস্তাফিজের করা ইনিংসের শেষ বলে ছক্কা হাঁকিয়ে সেঞ্চুরি তুলে নেন রুতুরাজ। ৪৩ বলে হাফ-সেঞ্চরি করা রুতুরাজ পরের পঞ্চাশ করেন মাত্র ১৭ বলে। সব মিলিয়ে ৬০ বলে ৯ চার ও ৫ ছয়ে ১০১ রানে অপরাজিত থাকেন ডানহাতি এ ওপেনার।

রাজস্থানের হয়ে বল হাতে ৩ উইকেট নেন তেওয়াতিয়া। অন্যদিকে, নিজের প্রথম ২ ওভারে ১৫ রান দেওয়া মোস্তাফিজ শেষ দুই ওভারে দেন ৩৬ রান।

১৯০ রানের বিশাল টার্গেটে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করেন দুই ওপেনার এভিন লুইস ও যশস্বী জয়সওয়াল। তাদের উদ্বোধনী জুটি থেকে আসে ৭৭ রান। ৫ দশমিক ২ ওভারেই তারা এ রান সংগ্রহ করেন।

দলীয় ৮১ রানে দ্বিতীয় উইকেটে হারালেও তৃতীয় উইকেট জুটিতে ৮৯ রান তুলে রাজস্থান। এরপর গ্লেন ফিলিপসকে সাথে নিয়ে বাকি কাজটুকু সাড়েন শিবম দুবে। ৪২ বলে ৪টি করে চার ও ছয়ের মারে অপাজিত ৬৪ রান করেন দুবে। অপরপ্রান্তে ফিলিপস ৮ বলে ১৪ অপরাজিত ছিলেন।

দল হারলেও ম্যাচ সেরা হয়েছেন আইপিএল ক্যারিয়ারে প্রথমবারের সেঞ্চুরি (১০১*) হাকানো চেন্নাই সুপার কিংসের ওপেনার রুতুরাজ গাইকদ।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মরিসের পারফর্মেন্সে সন্তুষ্ট নন সাঙ্গাকারা

মরিসের পারফর্মেন্সে সন্তুষ্ট নন সাঙ্গাকারা

ম্যাক্সওয়েলের ঝড়ো ফিফটি, মোস্তাফিজকে পাশ কাটিয়ে ব্যাঙ্গালোরের জয়

ম্যাক্সওয়েলের ঝড়ো ফিফটি, মোস্তাফিজকে পাশ কাটিয়ে ব্যাঙ্গালোরের জয়

আইপিএলে নতুন দলের বেসপ্রাইস ২ হাজার কোটি টাকা

আইপিএলে নতুন দলের বেসপ্রাইস ২ হাজার কোটি টাকা

সাকিবকে বসিয়ে রাখছে কলকাতা, কতটুকু হচ্ছে বিশ্বকাপের প্রস্তুতি

সাকিবকে বসিয়ে রাখছে কলকাতা, কতটুকু হচ্ছে বিশ্বকাপের প্রস্তুতি