আইপিএল খেলতে পারলে ভালো লাগতো : অ্যারন ফিঞ্চ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:০৮ পিএম, ১৮ ফেব্রুয়ারি ২০২২
আইপিএল খেলতে পারলে ভালো লাগতো : অ্যারন ফিঞ্চ

অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী অধিনায়ক তিনি। টি টোয়েন্টি ক্রিকেটেও তার একটা ধ্বংসাত্মক ইমেজ আছে। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দেড়শো রান ছাড়ানো ইনিংস আছে দু’টি। অথচ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পনেরোতম আসরে দল পাননি অ্যারন ফিঞ্চ। নিলাম থেকে তাকে ফিরতে হয়েছে শূন্য হাতে।

এই নিয়ে একটা হতাশা কাজ করা স্বাভাবিক। সেটা হলেও অবশ্য আইপিএল দলগুলোর প্রতি কোনো ক্ষোভ নেই তার। সময়ের সাথে সব কিছু পরিবর্তন হয়, এই নীতি মেনে নিয়েছেন অজি অধিনায়ক। এই বিষয় নিয়ে একটি অস্ট্রেলিয়ান রেডিও চ্যানেলের ‘ডোয়াইন ওয়ার্ল্ড’ শোতে কথা বলেছেন ফিঞ্চ।

ফিঞ্চ বলেন, ‘ কোনো সন্দেহ নেই যে, খেলতে পারলে অবশ্যই ভালো লাগতো। কিন্তু ভারতের ফ্র্যাঞ্চাইজিগুলো ভালোভাবেই দল সাজিয়েছে। সেখানে ভালো ভালো সব টপ অর্ডার ব্যাটার আছে।। তারা সবাই যোগ্য। তবে আন্তর্জাতিক হোক আর ঘরোয়া ক্রিকেট হোক, বিশ্বের বিভিন্ন দলে চোখে পড়ার একটাই অপূর্ণতা চোখে পড়ে। সেটা হচ্ছে পাঁচ, ছয় এবং সাত নাম্বারে সত্যিকারের পাওয়ার হিটার ব্যাটার নেই।’

আইপিএলের আগের আসরগুলোয় নিয়মিত মুখ ছিলেন ফিঞ্চ। তবে সর্বশেষ দুই বছরে কোনো দলই কিনতে আগ্রহ দেখায়নি তাকে। ২০২১ সালের আগের আসরগুলোয় টানা ১০ বছর খেলেছেন ফিঞ্চ।

এই দশ বছর প্রায় সব দলেই খেলছেন অজি দলনেতা। তাই আইপিএল নিয়ে তার কোনো অপূর্নতা নেই জানিয়ে ফিঞ্চ বলেন, ‘দল না পেয়ে আমি বিস্মিত হইনি। যদিও সেখানে থাকতে পারলে ভালো লাগতো। তবে আমি এই আসরে দারুণ দশটা বছর কাটিয়েছি, এতেই আমি ধন্য।’

আইপিএলে এই পর্যন্ত আটটি ফ্রাঞ্চাইজির হয়ে খেলেছেন ফিঞ্চ। এর মধ্যে আছে রাজস্থান রয়্যালস, দিল্লি ক্যাপিটালস, পুনে ওয়ারিয়র্স, সানরাইজার্স হায়দ্রাবাদ, মুম্বাই ইন্ডিয়ান্স, গুজরাট লায়ন্স, পাঞ্জাব কিংস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ৮৫টি ম্যাচ খেলে ২৫ দশমিক গড়ে রান করেছেন ২০০৫। হাফ সেঞ্চুরি আছে ১৪টি।

স্পোর্টসমেইল২৪/এএইচবি

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আইপিএলের জন্য জাতীয় দলে সেরাটা দেন না ক্রিকেটাররা : গাভাস্কার

আইপিএলের জন্য জাতীয় দলে সেরাটা দেন না ক্রিকেটাররা : গাভাস্কার

উইলিয়ামসনের সাথে খেলা মিস করবো : ওয়ার্নার

উইলিয়ামসনের সাথে খেলা মিস করবো : ওয়ার্নার

রমেশ কুমার : আইপিএলে টেনিস বলের ‘নারিন’

রমেশ কুমার : আইপিএলে টেনিস বলের ‘নারিন’

আইপিএলে কলকাতার নতুন অধিনায়ক আইয়ার

আইপিএলে কলকাতার নতুন অধিনায়ক আইয়ার