আইপিএলে সর্বোচ্চ দামী ক্রিকেটার প্যাট কামিন্স

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:০৯ পিএম, ১৯ ডিসেম্বর ২০২৩
আইপিএলে সর্বোচ্চ দামী ক্রিকেটার প্যাট কামিন্স

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ইতিহাসে নতুন রেকর্ড গড়লেন অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স। বিশ্বকাপ জয়ী এ অধিনায়ককে ২০ কোটি ৫০ লাখ রুপিতে দলে ভিড়িয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। যা আইপিএল ইতিহাসে এখন পর্যন্ত সর্বোচ্চ দামী ক্রিকেটার।

গত মৌসুমে স্যাম কারেনকে ১৮ কোটি ৫০ লাখ রুপিতে দলে নিয়েছিল পাঞ্জাব কিংস। তবে সেই রেকর্ড ভেঙে দিলো হায়দরাবাদ। ভারতের মাটিতে সদ্যই শেষ হওয়া বিশ্বকাপজয়ী অস্ট্রেলিয়ার অধিনায়ককে সর্বোচ্চ দামে দলে নিলো তারা।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) দুবাইয়ে অনুষ্ঠিত হচ্ছে আইপিএল ২০২৪ আসরের জন্য নিলাম। নিলামে কামিন্সের ভিত্তিমূল্য ছিল ২ কোটি রুপি।

নাম ডাক পড়ার শুরুতে দর-কষাকষি করে চেন্নাই সুপার কিংস ও মুম্বাই ইন্ডিয়ানস। এরপর যুক্ত হয় রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। তারা মিলে ৭ কোটি ৮০ লাখ রুপি পর্যন্ত দাম তোলে। তবে এরপরই বেঙ্গালুরুর সঙ্গে দর-দামে লড়াই শুরু করে হায়দরাবাদ। শেষ পর্যন্ত সাড়ে ২০ কোটি রুপিতে জিতে যায় হায়দরাবাদ।

আইপিএলের ইতিহাসে সবচেয়ে দামি ক্রিকেটার এখন কামিন্স। এছাড়া নিলামের বাইরে সবচেয়ে বেশি ক্রিকেটার বিরাট কোহলি ও লোকেশ রাহুলের। দু'জনেই দাম ১৭ কোটি রুপি করে।


শেয়ার করুন :