বাজে বোলিং ফিগারে মোস্তাফিজ, চেন্নাইয়ের জয়ের নায়ক পাথিরানা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৩০ পিএম, ১৫ এপ্রিল ২০২৪
বাজে বোলিং ফিগারে মোস্তাফিজ, চেন্নাইয়ের জয়ের নায়ক পাথিরানা

রোহিত শর্মার দুর্দান্ত সেঞ্চুরির পরও চেন্নাই সুপার কিংসের কাছে হার এড়াতে পারেনি মুম্বাই ইন্ডিয়ান্স। রোহিতের ১০৫ রানেও চেন্নাইয়ের কাছে ২০ রানে হেরে গেছে মুম্বাই। ম্যাচটিতে বল হাতে মাত্র এক উইকেট মোস্তাফিজ সবচেয়ে বেশি রান দিয়েছেন। তবে চেন্নাইয়ের নায়ক হয়ে দেখা দেন লঙ্কান পেসার মাথিশা পাথিরানা।

রোববার (১৪ এপ্রিল) দিনগত রাতে চলমান আইপিএলের ২৯তম মুখোমুখি হয়েছিল চেন্নাই সুপার কিংস এবং মুম্বাই ইন্ডিয়ান্স। মুম্বাইয়ের মাঠে টস হেরে প্রথমে ব্যাট করে অধিনায়ক ঋুতুরাজ গায়কোয়াড় ও শিবম দুবের হাফ-সেঞ্চুরির সাথে মহেন্দ্র সিং ধোনির টনের্ডো ইনিংসে ২০ ওভারে ৪ উইকেটে ২০৬ রান করে চেন্নাই।

৫টি করে চার-ছক্কায় ঋুতুরাজ ৪০ বলে ৬৯, দুবে ১০টি চার ও ২টি ছক্কায় ৩৮ বলে অপরাজিত ৬৬ এবং ধোনি ৩টি ছক্কায় মাত্র ৪ বলে অপরাজিত ২০ রান করেন। মুম্বাইয়ের অধিনায়ক হার্ডিক পান্ডিয়া ৪৩ রানে ২ উইকেট নেন।

২০৭ রানের জবাবে মুম্বাইয়ের হয়ে একাই লড়েছেন রোহিত। সতীর্থরা সঙ্গ দিতে না পারলেও ৬১ বলে আইপিএলের দ্বিতীয় ও টি-টোয়েন্টিতে অষ্টম সেঞ্চুরি তুলে নেন রোহিত। শেষ পর্যন্ত ১১টি চার ও ৫টি ছক্কায় ৬৩ বলে ১০৫ রানে ইনিংস খেলেও হার নিয়ে মাঠ ছাড়েন তিনি।

২০ ওভারে ৬ উইকেটে ১৮৬ রান করে মুম্বাই। ২৮ রানে ৪ উইকেট নিয়ে চেন্নাইয়ের জয়ের নায়ক ম্যাচ সেরা শ্রীলঙ্কান পেসার মাথিশা পাথিরানা। ম্যাচটিতে চার ওভার বল করে ৫৫ রানে দিয়ে ১ উইকেট নিয়েছেন ফিজ।

ম্যাচে বাকি চার বোলারের মাঝে সবচেয়ে রান বেশি দিয়েছেন বাংলাদেশের পেসার। নিজের আইপিএল ক্যারিয়ারে যৌথভাবে বাজে বোলিং ফিগার ফিজের। আগেরটি ২০১৮ সালে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে মুম্বাইয়ের জার্সিতে ৫৫ রানে উইকেটশূন্য ছিলেন তিনি।

চলমান আইপিএলে এখন পর্যন্ত ৫ ম্যাচে ১০ উইকেট নিয়েছেন মোস্তাফিজ। ফলে উইকেট শিকারী তালিকায় যৌথভাবে দ্বিতীয় স্থানে আছেন তিনি।



শেয়ার করুন :