২০২৩ বিশ্বকাপের পথে দুটি সিরিজ স্থগিত করলো আইসিসি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৩৫ এএম, ১২ জুন ২০২০
২০২৩ বিশ্বকাপের পথে দুটি সিরিজ স্থগিত করলো আইসিসি

প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে আইসিসি ফিউচার ট্যুরস প্রোগ্রাম (এফটিপি) এলোমেলো হয়ে গেছে। একের পর এক সিরিজ স্থগিত হয়েছে। ভাইরাস পরিস্থিতির প্রভাব কিছুটা কমলেও অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে এখনো শঙ্কা কাটেনি। এর মধ্যে ২০২৩ বিশ্বকাপের পথে দুটি সিরিজ স্থগিত করেছে আইসিসি।

করোনাভাইরাসের মাঝে আইসিসি পুরুষ ক্রিকেট বিশ্বকাপের লিগ-২ এবং আইসিসি ক্রিকেট বিশ্বকাপ চ্যালেঞ্জ লিগ-বি এর ৯টি সিরিজ স্থগিত করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। বুধবার (১০ জুন) আইসিসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

বলা হয়, আইসিসি সকল ইভেন্ট জুড়ে বিস্তৃত পরিকল্পনার অংশ হিসাবে এবং সদস্য, সংশ্লিষ্ট দেশের সরকার ও জনস্বাস্থ্য কর্তৃপক্ষের সাথে পরামর্শ করে উভয় সিরিজ স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

২০২৩ সালে ভারতের মাটিতে অনুষ্ঠিতব্য ওয়ানডে বিশ্বকাপকে সামনে রেখে সদস্য দেশগুলো থেকে বিশ্বকাপে যোগ্যতা অর্জনের প্রক্রিয়া হিসেবে সিরিজ দুটি আয়োজনের কথা ছিল। তবে এসব সিরিজের পথে বাধা হয়ে দাঁড়িয়েছে পাণঘাতি করোনাভাইরাস। তবে আইসিসি নিশ্চিত করেছে যে, সিরিজ দুটি আবারও আয়োজন কি-না সে বিষয়ে সদস্য দেশগুলোর সাথে তারা কাজ করে যাবে।

বিজ্ঞপ্তিতে আইসিসির ইভেন্ট ম্যানেজার ক্রিস টেটলি বলেন, চলমান অবস্থায় বিশ্বব্যাপী ভ্রমণ বিধি-নিষেধের পাশাপাশি স্বাস্থ্য ঝুঁকিও রয়েছে। তাই আমরা আয়োজক দেশের সরকার ও জনস্বাস্থ্য কর্তৃপক্ষের সাথে আলোচনা করে সিরিজ দুটি স্থগিতের সিদ্ধান্ত নিয়েছি। যা কি-না ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ খেলার যোগ্যতা অর্জনের অংশ ছিল।

আইসিসি পুরুষ সিডব্লিউসি লিগ ২-এর ৯টি সিরিজটি স্কটল্যান্ডে ৪ থেকে ১১ জুলাইয়ের মধ্যে অনুষ্ঠিত হওয়া কথা ছিল। যেখানে স্বাগতিক স্কটল্যান্ড, নেপাল এবং নামিবিয়া ছয়টি ওয়ানডে ম্যাচে প্রতিযোগিতা করতো।

এছাড়া আইসিসি পুরুষ বিশ্বকাপ চ্যালেঞ্জ লিগ-বি এর ম্যাচগুলো ৩ থেকে ১৩ আগস্টের মধ্যে উগান্ডায় অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। মোট ১৫টি ম্যাচের ওই আসরের স্বাগতিক, বারমুডা, হংকং, ইতালি, জার্সি এবং কেনিয়া প্রতিদ্বন্দ্বিতা করতো।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

জেনে নিতে পারেন ক্রিকেটের নতুন পাঁচ নিয়ম

জেনে নিতে পারেন ক্রিকেটের নতুন পাঁচ নিয়ম

ভারতকে আরও সময় দিল আইসিসি

ভারতকে আরও সময় দিল আইসিসি

আইপিএল আয়োজনে সকল সম্ভাব্য নিয়ে ভাবছে বিসিসিআই

আইপিএল আয়োজনে সকল সম্ভাব্য নিয়ে ভাবছে বিসিসিআই

টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্ত জুলাইয়ে : আইসিসি

টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্ত জুলাইয়ে : আইসিসি