সেই শ্রীলঙ্কাতেই ফেরার আসায় কোহলিরা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৪০ এএম, ১৪ জুন ২০২০
সেই শ্রীলঙ্কাতেই ফেরার আসায় কোহলিরা

ফাইল ছবি

বিশ্ব এখন করোনা আক্রান্ত। কিছু কিছু অঞ্চলে প্রাণঘাতি এ ভাইরাসের প্রকোপ কমলেও এখনো স্বস্তি ফিরে আসেনি। করোনার প্রকোপে বন্ধ হয়ে যাওয়া ক্রীড়া ইভেন্টের মধ্যে ফুটবল মাঠে ফিরলেও এখনো ক্রিকেট ফেরেনি। যদিও বেশ কয়েকটি দল অনুশীলনে ফিরেছে।

করোনার কারণে সর্বশেষ শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ে সফর স্থগিত করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। ফলে চলতি জুন মাসে ক্রিকেট নিয়ে কোহলিদের মাঠে ফেরার কথা থাকলেও সেটি আর হচ্ছে না। এছাড়া আইপিএল নিয়েও এখনো চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেনি বিসিসিআই। তবে সেই শ্রীলঙ্কার মাটিতেই খেলায় ফেরার আশা করছেন বিরাট কোহলিরা।

করোনা এবং ক্রিকেটের বর্তমান অবস্থায় এশিয়া কাপ দিয়ে মাঠে ফিরতে পারেন কোহলিরা। যদি সেটি শ্রীলঙ্কার মাটিতে অনুষ্ঠিত হয়। কারণ, এশিয়ার সব দেশের সম্মতি থাকলে পাকিস্তানে অনুষ্ঠিত হওয়ার সূচি থাকা এশিয়া কাপ সেপ্টেম্বরে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হতে পারে।

এছাড়া করোনার মাঝে এখন পর্যন্ত কার্যত অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের চেয়ে এশিয়া কাপ হওয়ার সম্ভাবনা বেশি রয়েছে। পাকিস্তান ক্রিকেট বোর্ডও এবারের এশিয়া কাপ শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হওয়ার প্রস্তাব দিয়েছে। যেখানে পাকিস্তানে করোনা পরিস্থিতির তুলনায় শ্রীলঙ্কার পরিস্থিতি অনেক ভালো। এছাড়া পাকিস্তানে খেলতে যাবে না ভারত।

এদিকে আইপিএল হলেও সেটি এশিয়া কাপের পরে অক্টোবর-নভেম্বরেই হতে পারে। সেদিকে দৃষ্টি রেখে এগিয়ে যাচ্ছে সৌরভ গাঙ্গুলির নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট বোর্ড। সেক্ষেত্রে শ্রীলঙ্কার এশিয়া কাপ নিয়েই মাঠে ফেরার আশা করছেন কোহলিরা।

দেশটির সংবাদ মাধ্যমে কোহলি-রোহিত শর্মাদের বরাত দিয়ে এমন তথ্য জানানো হয়েছে। বলা হচ্ছে, ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে ভারতীয় ক্রিকেট দল শ্রীলঙ্কা সফর বাতিল করলেও এশিয়া কাপকে ঘিরে সেই শ্রীলঙ্কাতেই ক্রিকেটের ফেরার আশা করছেন তারা।

নিজেরা সফরে না গেলেও এখন এশিয়ার তিন শক্তি ভারত, পাকিস্তান এবং বাংলাদেশের চেয়ে শ্রীলঙ্কার করোনা পরিস্থিতি অনেক স্বস্তিদায়ক বলে আখ্যা দিচ্ছে ভারত। বলা হচ্ছে, দেশটিতে এখন পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যাও খুবই কম, ১৮৭৭ জন। আর তাদের মাঝে মারা গেছেন ১১ জন।

এছাড়া সবচেয়ে তাৎপর্যপূর্ণ বিষয় হচ্ছে, শ্রীলঙ্কা সরকার ঘোষণা করেছে ১ আগস্ট থেকে ট্যুরিস্টদের ১৪ দিন আলাদা থাকার ঝামেলা থাকছে না। শুধুমাত্র এক দিন বিধি-নিষেধের মধ্যে থাকতে হবে। দিতে হবে করোনা পরীক্ষা, আর পরীক্ষার ফল নেগেটিভ হলেই মুক্ত।

এদিকে এশিয়া কাপের আগে শ্রীলঙ্কায় টেস্ট সিরিজ খেলতে যাওয়ার সূচি রয়েছে বাংলাদেশ ক্রিকেট দলের। যদি সফরটি স্থগিত না হয় সেক্ষেত্রে বাংলাদেশের ক্রিকেটারদের শ্রীলঙ্কার মাটিতে ক্রিকেটে ফেরা হবে। আর তা হলে সেই এশিয়া কাপের জন্য অপেক্ষা করতে হবে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

শ্রীলঙ্কা যাচ্ছে না কোহলিরা, সিরিজ স্থগিত

শ্রীলঙ্কা যাচ্ছে না কোহলিরা, সিরিজ স্থগিত

জিম্বাবুয়েও যাচ্ছে না ভারত

জিম্বাবুয়েও যাচ্ছে না ভারত

আইপিএল ভাবনায় সেপ্টেম্বর-অক্টোবর

আইপিএল ভাবনায় সেপ্টেম্বর-অক্টোবর

‘সবার জীবন থেকে ৬-৭ মাস ক্রিকেট হারিয়ে গেল’

‘সবার জীবন থেকে ৬-৭ মাস ক্রিকেট হারিয়ে গেল’