ইংল্যান্ড সফরের আগেই পাকিস্তান ক্রিকেট দলে করোনার থাবা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৪৮ পিএম, ২৩ জুন ২০২০
ইংল্যান্ড সফরের আগেই পাকিস্তান ক্রিকেট দলে করোনার থাবা

ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ দিয়ে মাঠে নামতে যাচ্ছে পাকিস্তান ক্রিকেট দল। করোনার জেরে ইংল্যান্ড সরকারের বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইনের নিয়ম থাকায় চলতি মাসের শেষ সপ্তাহে ইংল্যান্ডে পাড়ি জমাবে তারা।

করোনার এমন সময়ে সিরিজ আয়োজনে বেশ সতর্কতা অবলম্বন করতে হচ্ছে বোর্ডগুলোকে। তারই পরিকল্পনা হিসেবে খেলোয়াড়দের দুই ধাপে করোনা পরীক্ষা করার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। যেখানে প্রথম ধাপে পরীক্ষা করেই দুঃসংবাদ বয়ে এলো পাকিস্তান ক্রিকেট বোর্ডের।

ইংল্যান্ড সফরের আগে রোববার (২১ জুন) রাওয়ালপিন্ডিতে ৫ ক্রিকেটারের করোনা পরীক্ষা করে পাকিস্তান ক্রিকেট বোর্ডের মেডিকেল টিম। যেখানে তিন ক্রিকেটারের শরীরে করোনা পজেটিভ ধরা পড়েছে।

তিন ক্রিকেটার হলেন- প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পাওয়া উদীয়মান তরুণ ব্যাটসম্যান হায়দার আলী, পেসার হারিস রউফ ও স্পিনার শাদাব খান।

পরীক্ষার আগে তাদের দেহে করোনার কোন উপসর্গ না থাকলেও পরীক্ষায় পজেটিভ ফল আসে। ইতোমধ্যে তাদের সাথে যোগাযোগ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের মেডিকেল টিম। তাদেরকে অবিলম্বে সবার কাছ থেকে বিচ্ছিন্ন থাকার পরামর্শও দেওয়া হয়েছে।

সোমবার (২২ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

রাওয়ালপিন্ডিতে করোনা পরীক্ষা করা ৫ ক্রিকেটারের বাকি দু’জনের ফলাফল নেগেটিভ এসেছে। তারা হলেন- স্পিনার ইমাদ ওয়াসিম ও পেসার উসমান শিনওয়ারি। করোনা মুক্ত থাকায় ২৪ জুন লাহোরে যাওয়ার অনুমতিও পেয়েছে তারা।

ক্লিফ ডিকন, শোয়েব মালিক ও ওয়াকার ইউনিসকে বাদে বাকি অন্যান্য ক্রিকেটার ও দলের কর্মকর্তাদের সোমবার (২২ জুন) করাচি, লাহোর ও পেশোয়ারে নিজ নিজ কেন্দ্রে পরীক্ষা করা হয়েছে। মঙ্গলবার (২৩ জুন) তাদের ফলাফল প্রকাশ করা হবে।

তিনটি করে টেস্ট ও টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলতে ২৮ জুন ইংল্যান্ডের উদ্দেশে রওনা দেবে পাকিস্তান ক্রিকেট দল। ইংল্যান্ডের পৌঁছার পর ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকার পর অনুশীলন শুরু করবে তারা।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ইংল্যান্ড সফরের আগে মালিকের জন্য পিসিবির বিশেষ ছাড়

ইংল্যান্ড সফরের আগে মালিকের জন্য পিসিবির বিশেষ ছাড়

নিজের মৃত্যুর খবরে মুখ খুললেন মোহাম্মদ ইরফান

নিজের মৃত্যুর খবরে মুখ খুললেন মোহাম্মদ ইরফান

ইংল্যান্ডকে পাকিস্তান পেসারের হুমকি

ইংল্যান্ডকে পাকিস্তান পেসারের হুমকি

পুরো দুইমাস পরিবার বিচ্ছিন্ন থাকতে হবে পাকিস্তানি ক্রিকেটারদের

পুরো দুইমাস পরিবার বিচ্ছিন্ন থাকতে হবে পাকিস্তানি ক্রিকেটারদের