অস্ট্রেলিয়া-জিম্বাবুয়ের ওয়ানডে সিরিজ স্থগিত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:০২ এএম, ০১ জুলাই ২০২০
অস্ট্রেলিয়া-জিম্বাবুয়ের ওয়ানডে সিরিজ স্থগিত

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে আগস্টে অস্ট্রেলিয়ায় যাওয়ার কথা ছিল জিম্বাবুয়ে ক্রিকেট দলের। তবে সেটি হচ্ছে না। প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে স্থগিত হওয়ার তালিকায় এ সিরিজটি যুক্ত হয়েছে।

মঙ্গলবার (৩০ জুন) ক্রিকেট অস্ট্রেলিয়ার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

২০২০-২১ মৌসুমে অস্ট্রেলিয়া প্রকাশিত সূচিতে রাখা হয়েছিল জিম্বাবুয়ের বিপক্ষে এ তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।তবে প্রাণগাতি এ ভাইরাসের কারণে সার্বিক পরিস্থিতি বিবেচনায় সিরিজটি আর মাঠে গড়াচ্ছে না। অস্ট্রেলিয়ার মাটিতে ৯, ১২ এবং ১৫ আগস্ট অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

এদিকে এ সিরিজ স্থগিতে করোনাভাইরাসের কারণে প্রথমবারের মতো নিজেদের মাঠে সম্পূর্ণ কোন সিরিজ হারালো অস্ট্রেলিয়া। এর আগে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের দুই ম্যাচ স্থগিত করা হয়েছে।

সিরিজটি স্থগিত হওয়া জিম্বাবুয়ের জন্য খুবই হতাশার। দীর্ঘদিন পর অস্ট্রেলিয়া সফর সূচি পেলেও করোনার কারণে সেটিও সম্ভব হলো না। এছাড়া করোনাভাইরাসের কারণে এখন পর্যন্ত জিম্বাবুয়ের চারটি সিরিজ স্থগিত হয়েছে। আয়ারল্যান্ড, আফগানিস্তান এবং ভারতের বিপক্ষের সিরিজ স্থগিত করা হয়।

সিরিজ স্থগিত হওয়ার বিষয়ে জিম্বাবুয়ের ক্রিকেটের ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক গিভমোর মাকোনি বলেছেন, ‘আমরা অস্ট্রেলিয়ার মুখোমুখি হতে উচ্ছ্বসিত ছিলাম, তবে পরিস্থিতি বিবেচনায় এ সফর পিছিয়ে দেওয়া একমাত্র সম্ভাব্য বিকল্প ছিল। তবে আমরা ব্যবহারিকভাবে যত তাড়াতাড়ি সম্ভব সিরিজ পুনর্নির্ধারণের অপেক্ষায় রয়েছি।’

ক্রিকেট অস্ট্রেলিয়ার অন্তর্বর্তী প্রধান নির্বাহী নিক হকলি বলেন, ‘যদিও আমরা সিরিজ স্থগিত করতে হতাশ হয়েছি, তবে সিএ এবং জিম্বাবুয়ের ক্রিকেট খেলোয়াড়, ম্যাচ কর্মকর্তা, স্বেচ্ছাসেবীদের পাশাপাশি আমাদের ভক্তদের সর্বোত্তম স্বার্থে একমত যে, এটিই (স্থগিত) সবচেয়ে ব্যবহারিক এবং বোধগম্য সিদ্ধান্ত।’

স্থগিত সিরিজ পুনর্নির্ধারণের বিকল্প তারিখ নিয়ে জিম্বাবুয়ে ক্রিকেটের সাথে অস্ট্রেলিয়া কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ বলেন জানান তিনি।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

তিনটি বিশ্বকাপই জিততে চান ফিঞ্চ

তিনটি বিশ্বকাপই জিততে চান ফিঞ্চ

ক্রিকেট অস্ট্রেলিয়ার নারী সিইও চান পেরি

ক্রিকেট অস্ট্রেলিয়ার নারী সিইও চান পেরি

জিম্বাবুয়েও যাচ্ছে না ভারত

জিম্বাবুয়েও যাচ্ছে না ভারত

জিম্বাবুয়ের ক্রিকেট মৌসুম বাতিল

জিম্বাবুয়ের ক্রিকেট মৌসুম বাতিল