ভেন্যু প্রস্তুতির কাজ অব্যাহত রেখেছে বিসিবি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৪৫ এএম, ০৩ জুলাই ২০২০
ভেন্যু প্রস্তুতির কাজ অব্যাহত রেখেছে বিসিবি

ফাইল ফটো

কোভিড-১৯ এর সংক্রমনের কারণে বন্ধ রয়েছে বাংলাদেশের সকল ক্রীড়া ইভেন্ট। তবে বিঘ্নিত হওয়া ক্রিকেটীয় কার্যক্রম পুনরায় শুরুর জন্য প্রস্তুতির কাজ অব্যাহত রেখেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেই লক্ষ্যে দেশের প্রধান প্রধান আন্তর্জাতিক ও প্রথম শ্রেণির ভেন্যু রক্ষণাবেক্ষণের কাজ অব্যাহত রেখেছে বোর্ড।

১০০ জনেরও বেশি গ্রাউন্ডসম্যান ও ভেন্যু কর্মকর্তাদের নির্দেশনা দেওয়া হয়েছে, তারা যেন নিয়মিত কার্যক্রমের আওতায় স্ব স্ব স্টেডিয়ামের পিচ, আউটফিল্ড ও অন্যান্য অবকাঠামোগুলো সক্রিয় রাখেন। বৃহস্পতিবার (২ জুলাই) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি এ তথ্য জানিয়েছে।

নিয়মিত এ কার্যক্রমের মধ্যে রয়েছে- পানি দেওয়া, ঘাস কাটা ও ট্রিমিং করা, অবকাঠামো জীবাণুমুক্ত রাখা, ড্রেসিং রুম প্রস্তুত রাখা, নিয়মিত বারমুডা ঘাস রোপন করা, মাঠের স্যাতস্যাতে ভাব দূর করা, রোলিং করা এবং সেন্ট ফিলিং করা।

এর বাইরে মাঠের কাজে ব্যবহৃত বিভিন্ন যন্ত্রপাতি ও গ্রাউন্ডের মেশিনারিজ নিয়মিত সার্ভিসিং করে সচল রাখার প্রতিও গুরুত্বারোপ করা হয়েছে। বিদ্যুৎ ও পানি সরবরাহের কাজে নিয়োজিত টেকনিশিয়ানদেরও কাজে যোগ দেওয়ার নির্দেশ জারি করা হয়েছে।

বিসিবির কোভিড-১৯ বিষয়ক গাইডলাইন মেনে ভেন্যুগুলোকে জীবাণুমুক্ত রাখার জন্য বোর্ডের সকল কর্মকর্তা ও কর্মীদের নির্দেশ দেওয়া হয়েছে। করোনাকালীন সময়ে এসব কাজ করা চ্যালেঞ্জ হলেও এ জন্য পর্যাপ্ত সংক্ষক পরিচ্ছন্নতাকর্মীকে নিযুক্ত করা হয়েছে।

বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নিজাম উদ্দিন চৌধুরী বলেছেন,‘ আমরা এ বিষয়ে খুবই সজাগ। কারণ বিলম্ব না করে যত দ্রুত সম্ভব ক্রিকেটারদেরকে আমরা মাঠে ফেরাতে চাই। প্রাথমিকভাবে অনুশীলনের মাধ্যমে ক্রিকেট মাঠে ফেরাতে চাই। এ কারণে আমরা আমাদের মাঠ ও অনুশীলন স্থলকে কার্যকর ও সম্পূর্ণ প্রস্তুত রাখতে চাই।’

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

পাকিস্তানের চেয়েও বাংলাদেশের ব্যাটিং বেশি পরিণত : আকিব জাভেদ

পাকিস্তানের চেয়েও বাংলাদেশের ব্যাটিং বেশি পরিণত : আকিব জাভেদ

টেস্টে সিরিজ বাই সিরিজ পরিকল্পনায় বাংলাদেশ

টেস্টে সিরিজ বাই সিরিজ পরিকল্পনায় বাংলাদেশ

লাল-নীল-হলুদ জোনে বিভক্ত হবেন টাইগার ক্রিকেটাররাও

লাল-নীল-হলুদ জোনে বিভক্ত হবেন টাইগার ক্রিকেটাররাও

নতুন দশক মাতাবেন যে ২০ ক্রিকেটার

নতুন দশক মাতাবেন যে ২০ ক্রিকেটার