তিন দলের ম্যাচে খেলা হচ্ছে না ডি ককের

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৩৪ এএম, ১৯ জুলাই ২০২০
তিন দলের ম্যাচে খেলা হচ্ছে না ডি ককের

দক্ষিণ আফ্রিকায় শুরু হচ্ছে নতুন নিয়মের তিন দলের অদ্ভুত ক্রিকেট; যা থ্রি টিম ক্রিকেট বা থ্রিটিসি নামে পরিচিত। যেখানে তিন দলের মাঝে কাইটসের অধিনায়ক ছিলেন দক্ষিণ আফ্রিকার উইকেটরক্ষক ব্যাটসম্যান কুইন্টন ডি কক। তবে ব্যক্তিগত কারণে টুর্নামেন্টটি খেলা হচ্ছে না তার। একটি সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা।

তার পরিবর্তে দলে জায়গা পেয়েছেন ২৪ বছর বয়সী উইকেটরক্ষক ব্যাটসম্যান রায়ান রিক্লেটন। ডি কক না থাকায় কাইটসের অধিনায়কের দায়িত্ব পালন করবেন টেম্বা বাভুমা। চতুর্থ ক্রিকেটার হিসেবে টুর্নামেন্ট থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন ডি কক।

এরআগে এক নিকটাত্মীয় মারা যাওয়ায় টুর্নামেন্ট থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন পেসার কাগিসো রাবাদা। তার পরিবর্তে দলে জায়গা পেয়েছেন দক্ষিণ আফ্রিকার সাবেক পেসার মাখায়া এনটিনির ছেলে ২০ বছর বয়সী পেসার থান্ডো এনটিনি। যিনি খেলবেন কিংফিশারসের হয়ে।

রাবাদার সাথে খেলতে পারবেন না আরেক পেসার সিসান্দা মাগালা এবং অলরাউন্ডার ক্রিস মরিসও। মাগালারও আত্মীয় মারা গেছে। আর মরিস ব্যক্তিগত কারণে সরে গেছেন। তাদের দু’জনের পরিবর্তে জায়গা পেয়েছেন জর্ন ফরটুইন এবং জেরাল্ড কোয়েৎজে। কোয়েৎজে খেলবেন থান্ডোর দল কিংফিশারসে। আর ফরটুইন খেলবেন ঈগলসে। আর রাবাদার পরিবর্তে কিংফিশারসের নেতৃত্ব পেয়েছেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান হেনরিচ ক্লাসেন।

টুর্নামেন্টে তিনটি দল একে অপরের মুখোমুখি হবে। ৩৬ ওভারের খেলা হবে। প্রতিটি দলে আট জন করে খেলোয়াড় থাকবে। প্রতি দল ১২ ওভার করে ব্যাটিং করবে, প্রতি ইনিংস হবে ছয় ওভারে। এছাড়াও সপ্তম উইকেট পতনের পর অপরাজিত ব্যাটসম্যানকে একাই ব্যাটিং করতে হবে। টুর্নামেন্টের সব ম্যাচই হবে দর্শকশূন্য স্টেডিয়ামে।

টুর্নামেন্টে তিন দলের সংশোধিত স্কোয়াড :
কাইটস: টেম্বা বাভুমা (অধিনায়ক), জন-জন স্মাটস, ডেভিড মিলার, ডোয়াইন প্রিটোরিয়াস, লুথো সিপামলা, বাউরান হেন্ডরিক্স এবং এনরিচ নর্টি, রায়ান রিক্লেটন।

কিংফিশারস: হেনরিখ ক্লাসেন (অধিনায়ক), রেজা হেন্ডরিক্স, জানেমান মালান, ফাফ ডু-প্লেসিস, থান্ডো এনটিনি, জেরাল্ড কোয়েৎজে, গ্লেনটন স্টুরমান এবং তাবরাইজ শামসি।

ঈগলস: এবি ডি ভিলিয়ার্স (অধিনায়ক), অ্যাইডেন মাকরাম, ভ্যান ডার ডুসেন, কাইল ভেরিয়েন, আন্দিলো ফেলুকুয়াও, জর্ন ফরটুইন, জুনিয়র ডালা এবং লুঙ্গি এনগিডি।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

রাবাদার পরিবর্তে দলে এনটিনি পুত্র থান্ডো

রাবাদার পরিবর্তে দলে এনটিনি পুত্র থান্ডো

আর্চারের ভুল, বড় অঙ্কের ক্ষতি থেকে বাঁচলো ইংল্যান্ড

আর্চারের ভুল, বড় অঙ্কের ক্ষতি থেকে বাঁচলো ইংল্যান্ড

ইংল্যান্ডের প্রটোকলে খুশি নন হোল্ডিং

ইংল্যান্ডের প্রটোকলে খুশি নন হোল্ডিং

অস্ট্রেলিয়াকে সাবধান করলেন গম্ভীর

অস্ট্রেলিয়াকে সাবধান করলেন গম্ভীর