তামিম-মুশফিকদের ক্লাস নিবেন ভারতের বিশ্বকাপজয়ী কোচ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৩১ এএম, ০৫ আগস্ট ২০২০
তামিম-মুশফিকদের ক্লাস নিবেন ভারতের বিশ্বকাপজয়ী কোচ

উপমহাদেশে তার কাজ করার অভিজ্ঞতাটা দারুণ, সেই সাথে বেশ সফলও তিনি। তার অধীনে বিশ্বকাপ জেতে ভারত। কোচিং পেশায় বেশ নাম ডাক আঝে তার। তার কাছে থেকে অভিজ্ঞতা ও টিপস পেতে বিশ্বকাপজয়ী কোচ গ্যারি কারস্টেনের সঙ্গে ভার্চুয়াল সভায় যোগ দিবে বাংলাদেশের ক্রিকেটাররা।

করোনা মহামারি চলাকালে ভার্চুয়াল সভার মাধ্যমে সাপোর্টিং স্টাফদের সঙ্গে যুক্ত ছিলেন বাংলাদেশের ক্রিকেটাররা। এবার এ তালিকায় নতুন মুখ হিসেবে যুক্ত হতে যাচ্ছেন ২০১১ সালে ভারতকে বিশ্বকাপের শিরোপা পাইয়ে দেওয়া দক্ষিণ আফ্রিকার সাবেক ওপেনার গ্যারি কারস্টেন।

কারস্টেনের সঙ্গে ক্রিকেটারদের এই ক্লাসের আয়োজন করেছেন জাতীয় দলের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো। দক্ষিণ আফ্রিকায় কারস্টেন প্রধান কোচ থাকার সময় ডমিঙ্গো তার সহকারী কোচ ছিলেন তিনি। এছাড়া বাংলাদেশের ক্রিকেটের সঙ্গে কারস্টেনের যোগাযোগ পুরনো।২০১৮ সালে বাংলাদেশ দলের প্রধান কোচের দায়িত্ব পালন করা স্টিভ রোডসকে নিয়োগ দেওয়া হয়েছিল তার পরামর্শেই।

এ ব্যাপারে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান গণমাধ্যমে বলেন,‘ বুধবার (৫ আগস্ট) ক্রিকেটারদের সঙ্গে তার একটি বৈঠক হবে। সাধারণত ক্রিকেটারদের সঙ্গে কোচদের ভার্চুয়াল যোগাযোগ ছিল। সুতরাং আমরা চিন্তা করলাম কারস্টেনকে আমন্ত্রণ জানালে ভাল হবে। এর দ্বারা খেলোয়াড়রা আরও বেশি লাভবান হবে। তারা কারস্টেনের কাছ থেকে বিভিন্ন ধারণা ও টিপস পাবে। কারণ আপনারা জানেন উপমহাদেশে তার ব্যাপক অভিজ্ঞতা রয়েছে।’

করোনার মধ্যেই সম্প্রতি দেশের ৫টি ভেন্যুতে বিসিবির ব্যবস্থাপনায় ব্যক্তিগত অনুশীলন শুরু করেছে কিছু কিছু ক্রিকেটার। ওই অনুশীলনে ১৪ জন খেলোয়াড় অংশ নেন। বিষয়টি এতটাই পছন্দনীয় হয়েছে যে আরও অধিক ক্রিকেটার ব্যক্তিগত অনুশীলনে আগ্রহ প্রকাশ করেছে। ঈদের ছুটির পর ৮ আগস্ট (শনিবার) থেকে শুরু হবে নতুন সেশন।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ইউনিসের কোচিং যোগ্যতা নিয়ে শোয়েবের প্রশ্ন

ইউনিসের কোচিং যোগ্যতা নিয়ে শোয়েবের প্রশ্ন

বিপিএলসহ ৬ লিগে ৩৪ শতাংশ ক্রিকেটারের বেতন ঝামেলা

বিপিএলসহ ৬ লিগে ৩৪ শতাংশ ক্রিকেটারের বেতন ঝামেলা

ওয়েস্ট ইন্ডিজ সিরিজে অবসরের সিদ্ধান্ত নিয়েছিলেন ব্রড

ওয়েস্ট ইন্ডিজ সিরিজে অবসরের সিদ্ধান্ত নিয়েছিলেন ব্রড

আইপিএল আয়োজনে ভারত সরকারের সবুজ সঙ্কেত

আইপিএল আয়োজনে ভারত সরকারের সবুজ সঙ্কেত