দ্বিতীয় ধাপের অনুশীলনে ফিরছেন ২৭ ক্রিকেটার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:০৪ এএম, ০৮ আগস্ট ২০২০
দ্বিতীয় ধাপের অনুশীলনে ফিরছেন ২৭ ক্রিকেটার

দ্বিতীয়বারের মতো দেশের পাঁচ ভেন্যুতে শনিবার (৮ আগস্ট) থেকে শুরু হচ্ছে বাংলাদেশ ক্রিকেট দলের খেলোয়াড়দের ব্যক্তিগত অনুশীলন। প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে কড়া প্রটোকলের মধ্যে এ অনুশীলনের ব্যবস্থা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিসিবির তৈরি করা সময়সূচি অনুযায়ী, বিভিন্ন ভেন্যুতে ২৭ জন ক্রিকেটার ব্যক্তিগত অনুশীলন শুরু করবেন। যার মধ্যে ঢাকার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ১৫ জন ক্রিকেট অনুশীলন করবেন। এর আগে করোনার পর প্রথম অনুশীলনে ঢাকাসহ দেশের চার ভেন্যুতে মোট ১১ জন ক্রিকেটার তাদের ব্যক্তিগত অনুশীলন করেছেন।

ঢাকায় নতুনভাবে অর্ন্তভুক্ত হয়েছেন- টেস্ট অধিনায়ক মমিনুল হক, টি-টোয়েন্টি দলনেতা মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, সৌম্য সরকার, সাদমান ইসলাম, বাঁ-হাতি স্পিনার তাইজুল ইসলাম, লেগ-স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব ও পেসার আল-আমিন হোসেন। চলতি সপ্তাহে ঢাকায় এসে অনুশীলনে যোগ দেবেন পেসার মোস্তাফিজুর রহমান।

চিকিৎসার জন্য ইংল্যান্ডে যাওয়ায় কোয়ারেন্টাইনে থাকা ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল অনুশীলনে যোগ দেবেন ১৪ আগস্ট (শুক্রবার)।

ঈদের বিরতির আগে মিরপুরে অনুশীলন করেছেন মুশফিকুর রহিম , ইমরুল কায়েস, মোহাম্মদ মিঠুন, এনামুল জক বিজয়, শফিউল ইসলাম, তাসকিন আহমেদ ও মেহেদী হাসান রানা।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে পুনরায় অনুশীলন শুরু করছেন মেহেদী হাসান মিরাজ, মেহেদী হাসান ও নুরুল হাসান সোহান।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম বক্তিগত অনুশীলনে নাসুম আহমেদ ও সৈয়দ খালেদের সাথে যোগ দেবেন পেসার আবু জায়েদ রাহী ও এবাদত হোসেন।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিংয়ামে নাঈম হাসানের সঙ্গী হচ্ছেন ইয়াসির আলি রাব্বি ও ইরফান শুক্কুর। রাজশাহীর কামরুজ্জামান স্টেডিয়ামে নাজমুল হোসেন শান্তর সাথে যোগ দেবেন বাঁ-হাতি স্পিনার সানজামুল ইসলাম।

প্রথম পর্যায়ে সপ্তাহব্যাপী অনুশীলন ক্যাম্প করলেও তা আরও দুইদিন বাড়ানো হয়। ৯ দিন অনুশীলন শেষে ঈদের জন্য ১০ দিনের বিরতি দেওয়া হয়। দ্বিতীয় দফায় আপতত ছয়দিনের অনুশীলনের সময়সূচি প্রকাশ করেছে বিসিবি। পরে আরও ক্রিকেটার অনুশীলনে যোগ দিলে নতুন করে আবারও তৈরি করা হবে।

করোনাভাইরাসের কারণে ক্রিকেটারদের স্বাস্থ্যবিধির কথা চিন্তা করে প্রথম দিকে অনুশীলনের প্রতি আগ্রহ দেখায়নি বিসিবি। তবে খেলোয়াড়রা নিজ থেকেই অনুশীলনের জন্য আগ্রহ প্রকাশ করে। প্রথম পর্যায়ে বোলাররা বোলিং অনুশীলন করার সুযোগ পাননি। তারা শুধুমাত্র জগিং ও জিম করেছেন। তবে ব্যাটসম্যানরা ইনডোরে বোলিং মেশিনে ব্যাটিং করেছেন।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

শেখ কামালের নামে ক্রিকেট লিগ আয়োজন করবে বিসিবি

শেখ কামালের নামে ক্রিকেট লিগ আয়োজন করবে বিসিবি

চলতি মাসেই শুরু হচ্ছে অনূর্ধ্ব-১৯ দলের অনুশীলন ক্যাম্প

চলতি মাসেই শুরু হচ্ছে অনূর্ধ্ব-১৯ দলের অনুশীলন ক্যাম্প

ডিসেম্বরে বিপিএল আয়োজন করতে চায় বিসিবি

ডিসেম্বরে বিপিএল আয়োজন করতে চায় বিসিবি

কষ্ট হলেও অনুশীলনে ফিরে তৃপ্ত বিজয়

কষ্ট হলেও অনুশীলনে ফিরে তৃপ্ত বিজয়