করোনা পরীক্ষায় টাইগারদের নমুনা সংগ্রহ শুরু

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৩৪ এএম, ১৭ আগস্ট ২০২০
করোনা পরীক্ষায় টাইগারদের নমুনা সংগ্রহ শুরু

২০২২ সালের বিশ্বকাপকে সামনে রেখে অনুর্ধ্ব-১৯ দলের ৪৫ জনের প্রাখমিক স্কোয়াড তৈরি করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। চলতি মাসের ২৩ তারিখ থেকে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) শুরু হচ্ছে যুব দলের অনুশীলন ক্যাম্প। যা শেষ হবে ১৮ সেপ্টেম্বর। অনুশীলন ক্যাম্পকে সামনে রেখে করোনা পরীক্ষায় টাইগারদের নমুনা সংগ্রহ শুরু করেছে বিসিবির মেডিকেল টিম।

ভবিষ্যৎ আকবর আলীদের তৈরি করার লক্ষ্যে সাভারের বিকেএসপিতে শুরু হচ্ছে যুবা টাইগারদের আবাসিক অনুশীলন ক্যাম্প। করোনার মাঝে অনুশীলন ক্যাম্প করায় মানতে হচ্ছে বেশ কিছু বিধি-নিষেধ। অনুশীলন ক্যাম্পকে সামনে রেখে স্কোয়াডে ডাক পাওয়া ৪৫ ক্রিকেটারের করোনা পরীক্ষা করার জন্য নমুনা সংগ্রহ শুরু করেছে বিসিবির মেডিকেল টিম।

sportsmail24

শুধু স্কোয়াডে ডাক পাওয়া ক্রিকেটারদেরই নয় নমুনা নেওয়া হচ্ছে কোচিং স্টাফদেরও। তিন ধাপে নমুনা সংগ্রহ করা হবে স্কোয়াডে ডাক পাওয়া ৪৫ ক্রিকেটারের। সে পরিকল্পনাতেই আজ রোববার) থেকে নমুনা সংগ্রহ করতে শুরু করেছে বিসিবির মেডিকেল দল। রোববার (১৬ আগস্ট) মোট ২৭ জনের নমুনা সংগ্রহ করেছে। যেখানে ১৫ ক্রিকেটারের পাশাপাশি ছিল ১২ জন স্টাফ।

নমুনা নেওয়া ২৭ জনের রিপোর্ট হাতে পাওয়া যাবে সোমবার (১৭ আগস্ট)। রিপোর্টে যাদের ফলাফল নেগেটিভ আসবে তারা আগামীকালই বিকেএসপিতে চলে যাবেন। আর যাদের ফলাফল পজেটিভ আসবে তারা বিসিবির অধীনে কোয়ারেন্টাইনে থাকবে। কোয়ারেন্টাইন শেষে আবারও পরীক্ষা করা হবে তাদের, সেখানে যাদের ফলাফল নেগেটিভ আসবে তারা অনুশীলন ক্যাম্পে যোগ দিবে। বিষয়গুলো গণমাধ্যমে নিশ্চিত করেছেন বিসিবি'র প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী।sportsmail24তিনি বলেন, ‘আমরা আজকে ২৭ জনের পরীক্ষা করিয়েছি। এই ২৭ জনের মধ্যে ১৫ জন ক্রিকেটার ও ১২ জন সাপোর্ট স্টাফ। ধারাবাহিকভাবে প্রায় ৬৫ জনের মতো ক্রিকেটারের পরীক্ষা করা হবে। আজকে যারা পরীক্ষা করেছে কালকের মধ্যে তাদের সবার রিপোর্ট পাবো। যদি নেগেটিভ থাকে তাহলে কালকেই তারা বিকেএসপিতে চলে যাবে। আর কেউ যদি পজেটিভ হয় তাহলে তাদেরকে আমাদের ব্যবস্থাপনায় আইসোলেশনে রাখবো।’

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

সমস্ত কিছু এড়িয়ে যাওয়ার জন্য ধন্যবাদ : ধোনির বিদায়ে কোহলি

সমস্ত কিছু এড়িয়ে যাওয়ার জন্য ধন্যবাদ : ধোনির বিদায়ে কোহলি

ধোনির অবসরে টাইগার ক্রিকেটারদের শুভ কামনা

ধোনির অবসরে টাইগার ক্রিকেটারদের শুভ কামনা

ধোনির বিদায়ে অবসর নিলেন সুরেশ রায়না

ধোনির বিদায়ে অবসর নিলেন সুরেশ রায়না

অবশেষে অবসরের ঘোষণা দিলেন ধোনি

অবশেষে অবসরের ঘোষণা দিলেন ধোনি