ক্রিকেটার সাইফ ও ট্রেনার লি শরীরে করোনা শনাক্ত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৩৯ পিএম, ০৮ সেপ্টেম্বর ২০২০
ক্রিকেটার সাইফ ও ট্রেনার লি শরীরে করোনা শনাক্ত

করোনাভাইরাস পরীক্ষার প্রথম ধাপে বাংলাদেশ জাতীয় দলের ওপেনার মোহাম্মদ সাইফ হাসান ও বিসিবির ট্রেনার নিকোলাস ট্রেভর লি'র শরীরে কোভিড-১৯ পজিটিভি ধরা পড়েছে। তবে তাদের শরীরে তেমন কোন উপসর্গ না থাকায় স্বেচ্ছা আইসোলেশনে পাঠানো হয়েছে।

মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সূত্রে বিষয়টি নিশ্চিত করেছে। সোমবার (৭ সেপ্টেম্বর) শ্রীলঙ্কা সফরের পুলে থাকা জাতীয় দলের ১৭ ক্রিকেটার এবং কয়েকজন কোচিং স্টাফের করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়। তাদের মধ্যে দু’জনের করোনা পজিটিভ ধরা পড়লো।

টাইগারদের অনুশীলনে দলের একজন স্টাফের করোনা উপসর্গ থাকায় সাময়িকভাবে বন্ধ রাখা হয় অনুশীলন। একই সাথে পুনরায় অনুশীলন শুরু করার আগে সবার করোনা পরীক্ষা করার সিদ্ধান্ত নেওয়া হয়। যদিও শ্রীলঙ্কা সফর উপলক্ষে আরও কয়েকদিন পর এ পরীক্ষা করার কথা ছিল।

অনুশীলনের আগেই করোনা পরীক্ষার সিদ্ধান্ত হিসেবে সোমবার প্রথম ধাপে ১৭ জন ক্রিকেটার এবং ৭ জন সাপোর্ট স্টাফের নমুনা সংগ্রহ করা হয়। যাদের আজ রেজাল্ট দেওয়া হয়েছে।

চলতি বছরের মার্চে তিন বছরের চুক্তিতে ইংল্যান্ডের নিক লিকে দলের স্ট্রেন্থ ও কন্ডিশনিং কোচ হিসেবে নিয়োগ দেয় বিসিবি। শ্রীলঙ্কা সফর সামনে রেখে দলের দায়িত্ব নিতে ঢাকায় এসে কোয়ারেন্টাইনে ছিলেন তিনি। এখন তার শরীরেও করোনা শণাক্ত হলো।

এদিকে আন্তর্জাতিক ক্যারিয়ারে পাকিস্তান সফরে টেস্ট দুটি খেলা সাইফ হাসানের শরীরেও করোনা ধরা পড়লো।তামিমের ওপেনিং সঙ্গী সাদমানের ইনজুরির কারণে ওই বাংলাদেশের সফরে অভিষেক হয়ে তার। তবে করোনার কারণে দল দল নিয়ে যাওয়ার চিন্তা হিসেবে শ্রীলঙ্কা সফরে তামিমের সঙ্গী হিসেবে সাইফ-সাদমান দু’জনকেই রাখার পরিকল্পনা রয়েছে।

এদিকে সাইফ হাসান ছাড়া বাকি ১৬ জন ক্রিকেটারের শরীরে করোনার উপস্থিতি পাওয়া না যাওয়াল বুধবার (৯ সেপ্টেম্বর) থেকে মিরপুরের অনুশীলনে ফিরতে পারবেন তারা। একই সাথে দ্বিতীয় ধাপে মঙ্গলবার বাকি ক্রিকেটারদের করোনা পরীক্ষার নমুনা সংগ্রহ করা হয়েছে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

স্বপ্ন পূরণের পর সাইফের দৃষ্টি এখন সাফল্যে

স্বপ্ন পূরণের পর সাইফের দৃষ্টি এখন সাফল্যে

লজ্জার রেকর্ডে নাম লেখালেন সাইফ

লজ্জার রেকর্ডে নাম লেখালেন সাইফ

আইপিএলের চেয়ে দেশের হয়ে খেলাটা বেশি সম্মানের : মোস্তাফিজ

আইপিএলের চেয়ে দেশের হয়ে খেলাটা বেশি সম্মানের : মোস্তাফিজ

শ্রীলঙ্কার ‘হুমকি’তে বিচলিত নন মমিনুল

শ্রীলঙ্কার ‘হুমকি’তে বিচলিত নন মমিনুল