অনূর্ধ্ব-১৯ দলের প্রাথমিক দলে ২৮ জন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:০৫ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০২০
অনূর্ধ্ব-১৯ দলের প্রাথমিক দলে ২৮ জন

ফাইল ফটো

স্কিল ক্যাম্পের জন্য অনূর্ধ্ব-১৯ এর প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। টাইগার যুবাদের প্রাথমিক দলে ডাক পেয়েছেন ২৮ জন। বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি এ দল ঘোষণা করেছে।

বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) ৪৫ জন ক্রিকেটার নিয়ে অনূর্ধ্ব-১৯ দলের আবাসিক স্কিল ক্যাম্প করা হয়। সেখান থেকে পারফরম্যান্সের ওপর ভিত্তি করে সদস্য সংখ্যা কমিয়ে ২৮ জনের প্রাথমিক দল ঘোষণা করেছে বিসিবি।

ক্যাম্প শুরু আগে ২৯ সেপ্টেম্বর (মঙ্গলবার) মিরপুর ক্রীড়া পল্লিতে যোগ দেবেন তারা। পরদিন বুধবার (৩০ সেপ্টেম্বর) তাদের কোভিড-১৯ পরীক্ষা করে নেগেটিভ আসাদের ক্যাম্পে নেওয়া হবে। যুবাদের এ ক্যাম্প চলবে চার সপ্তাহ।

বিকেএসপিতে ১ অক্টোবর থেকে অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটারদের স্কিল ক্যাম্প শুরু হবে। এরপর ১৭, ১৮, ২২, ২৪ ও ২৬ অক্টোবর পাঁচটি ৫০ ওভারের ম্যাচ খেলবে তারা।

এদিকে অনূর্ধ্ব-১৯ দলের নির্বাচক সাজ্জাদ আহমেদ জানিয়েছেন, ঘোষিত ২৮ সদস্যের এ দলটাকে দুই বছর পর্যবেক্ষণ করা হবে। সিরিজ বা টুর্নামেন্টে ২৮ জনের মধ্য থেকে ১৫ জন বাছাই করে খেলানো হবে।

স্কিল ক্যাম্পে ডাক পাওয়া ২৮ ক্রিকেটারের মধ্যে ওপেনিং ব্যাটসম্যান রয়েছেন ৫ জন এবং ৭ জনকে মিডল-অর্ডার ব্যাটসম্যান হিসেবে রাখা হয়েছে। পেসারদের তালিকায় রয়েছেন ৭ জন। স্পিনার কোটায় ৩ জন এবং বাকি ৬ জন অলরাউন্ডার।

এদিকে ক্যাম্পের শুরু থেকেই অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটাররা কোচ ও ট্রেনারকে পাচ্ছেন। প্রধান কোচ নাভিদ নেওয়াজ ও ট্রেনার রিচার্ড স্টনিয় ইতোমধ্যে ঢাকার এসে কোয়ারেন্টিন পালন করছেন

২৮ সদস্যের অনূর্ধ্ব-১৯ দল
মফিজুল ইসলাম, ইমন আলী, ইফতেখার হোসেন, হাবিবুর শেখ, প্রান্তিক নওরোজ, আইচ মোল্লাহ, আশরাফুল হাসান রিয়াদ খান, মুশফিক হাসান, আরিফ আহমেদ, বায়োজিদ মিয়া, আশিকুর জামান, মহিউদ্দিন তারেক, রিপন মন্ডল, মুস্তাকিম মিয়া, আহসান হাবিব, নাঈমুর রহমান, আশরাফুল আলম, শাকিব শাহরিয়ার, সোহাগ আলী, মেহরাব হাসান, আব্দুল্লাহ আল মামুন, মো. খালিদ হাসান, মিসবাহ আহমেদ, মাকসুদুর রহমান, জাকারিয়া ইসলাম, গোলাম কিবরিয়া, মাহফুজুর রহমান ও জিল্লুর রহমান।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

তিন ধাপে অনুষ্ঠিত হবে ক্রিকেটার যুবাদের প্রশিক্ষণ

তিন ধাপে অনুষ্ঠিত হবে ক্রিকেটার যুবাদের প্রশিক্ষণ

স্টনিয়ারের সাথে চুক্তি বাড়ালো বিসিবি

স্টনিয়ারের সাথে চুক্তি বাড়ালো বিসিবি

ভারতীয় খেলোয়াড়দের স্লেজিংয়ে আকবরের জবাব ছিল হাসি

ভারতীয় খেলোয়াড়দের স্লেজিংয়ে আকবরের জবাব ছিল হাসি

বিশ্বকাপজয়ীদের পারফরমেন্সে মুগ্ধ ভেট্টোরি, দিলেন পরামর্শ

বিশ্বকাপজয়ীদের পারফরমেন্সে মুগ্ধ ভেট্টোরি, দিলেন পরামর্শ