ঘরোয়া লিগ দিয়ে মেয়েদেরও মাঠে ফেরাচ্ছে বিসিবি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৫৭ পিএম, ২৯ সেপ্টেম্বর ২০২০
ঘরোয়া লিগ দিয়ে মেয়েদেরও মাঠে ফেরাচ্ছে বিসিবি

ফাইল ফটো

শ্রীলঙ্কা সফর স্থগিত হওয়ার পর ঘরোয়া ক্রিকেট ফেরানোর কাজ শুরু করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সবকিছু ঠিক থাকলে অক্টোবরেই টি-টুয়েন্টি টুর্নামেন্টে দেখা যেতে পারে তামিম-মাহমুদউল্লাহদের। একই সাথে চলতি বছরের নভেস্বরে নারী ক্রিকেটারদেরও ঘরোয়া লিগ আয়োজনের কথা ভাবছে বিসিবি।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) বিসিবি পরিচালক ও উইমেনস উইং প্রধান শফিউল আলম চৌধুরী নাদেল সংবাদ মাধ্যমে এমন তথ্য জানিয়েছেন। বলেন, নভেম্বরেই মেয়েদের খেলা শুরু হবে।

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাস বাংলাদেশে শনাক্ত হলে চলতি বছরের মার্চ থেকে বাংলাদেশে সকল ধরনের আনুষ্ঠানিক খেলাধুলা বন্ধ রাখা হয়েছে। এর মাঝে টাইগার ক্রিকেটাররা অনুশীলনে ফিরলেও আন্তর্জাতিক কোন ম্যাচ খেলেনি। করোনার কারণে সর্বশেষ শ্রীলঙ্কা সফরও স্থগিত করা হয়েছে।

শ্রীলঙ্কা সফর স্থগিত হওয়ায় পূর্বের ঘোষণা অনুযায়ী ঘরোয়া ক্রিকেট ফেরাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যা অক্টোবরেই বিসিবির পৃষ্ঠপোষকতায় টি-টুয়েন্টি টুর্নামেন্ট অনুষ্ঠিত হতে পারে। বোর্ড সূত্রে এমনটাই জানা গেছে।

শফিউল আলম চৌধুরী নাদেল বলেন, ছেলেদের পাশাপাশি মেয়েদের প্রচলিত যে দুটি লিগ হয় (জাতীয় ও ঢাকা প্রিমিয়ার লিগ) তার মধ্য থেকে যেকোনো একটি আয়োজন করব। বোর্ডে আমরা আলোচনা করছি, নারী ক্রিকেট ফেরানোর। এ ব্যাপারে সবাই ইতিবাচক। সে অনুযায়ী বলা যায়, নভেম্বরে মেয়েদের ঘরোয়া ক্রিকেট ফিরছে।

কোচ আঞ্জু জৈন চলে যাওয়ার পর এখনো জাতীয় নারী ক্রিকেট দলের কোচ নিয়োগ দেয়নি বিসিবি। তবে ঘরোয়া লিগ শুরুর আগেই জাতীয় দলের হেড কোচ নিয়োগ দেবে বিসিবি।

উইমেনস উইং প্রধান বলেন, মেয়েদের কোচ নিয়ে অনেক দিন ধরেই কাজ চলছে। করোনাকালীন সময়ের জন্য কিছুটা বিলম্ব হচ্ছে। তবে শিগগিরই কোচ নিয়োগ চূড়ান্ত হবে। হেড কোচ ঘরোয়া লিগ দেখে যেন খেলোয়াড়দের সম্পর্কে ধারণা পান সেটি নিশ্চিত করা হবে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

শ্রীলঙ্কা না গিয়ে ঘরোয়া লিগ শুরু করছে বিসিবি

শ্রীলঙ্কা না গিয়ে ঘরোয়া লিগ শুরু করছে বিসিবি

দুই বছর পর আবারও ক্রাইস্টচার্চ সফরে বাংলাদেশ

দুই বছর পর আবারও ক্রাইস্টচার্চ সফরে বাংলাদেশ

ভারতেই সিরিজ আয়োজন করতে চান গাঙ্গুলি

ভারতেই সিরিজ আয়োজন করতে চান গাঙ্গুলি

অনুশীলনের পাশাপাশি ম্যাচেও ‍ফিরছেন টাইগাররা

অনুশীলনের পাশাপাশি ম্যাচেও ‍ফিরছেন টাইগাররা