চার দেশীয় টুর্নামেন্টের প্রস্তাবে বিসিবির না

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৩২ পিএম, ০৪ অক্টোবর ২০২০
চার দেশীয় টুর্নামেন্টের প্রস্তাবে বিসিবির না

ফাইল ফটো

করোনার মাঝে কোয়ারেন্টাইন ইস্যুতে স্থগিত হয়ে গেছে বাংলাদেশ ক্রিকেট দলের শ্রীলঙ্কা সফর। এর ফলে চলতি বছর আর আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচে ফেরা হচ্ছে না বাংলাদেশের। তবে এর মাঝে সংযুক্ত আরব আমিরাতে চার দেশীয় টি-টোয়েন্টি টুর্নামেন্ট খেলার প্রস্তাব পেয়েছিল বাংলাদেশে ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে ডিসেম্বরের সেই টুর্নামেন্ট খেলতে রাজি হয় বিসিবি।

চলতি বছরের শেষ মাসে ডিসেম্বরে সংযুক্ত আরব আমিরাতে চার দেশীয় একটি টি-টোয়েন্টি টুর্নামেন্ট খেলতে বিসিবিকে প্রস্তাব দিয়েছিল ক্রিকেট আয়ারল্যান্ড। স্কটল্যান্ড ও আইসিসির সহযোগী আর এক দেশকে নিয়ে সিরিজটি আয়োজনের পরিকল্পনা করেছিল তারা। তবে বিসিবি ওই প্রস্তাবকে না করে দিয়েছে।

বিসিবির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান আকরাম খান জানিয়েছেন, শ্রীলঙ্কা সফর বাতিল হওয়ার পর ওই টুর্নামেন্টের প্রস্তাব পায় বাংলাদেশ। তবে ডিসেম্বর থেকে ঘরোয়া ক্রিকেট শুরুর পরিকল্পনা আছে আমাদের। যার ফলে ওই টুর্নামেন্টে অংশ নিতে চায় না বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

তিনি আরও বলেন, ডিসেম্বরে আয়ারল্যান্ডের দেওয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট খেলার প্রস্তাবটি নাচক করে দেওয়া হয়েছে। এর মূল কারণ, ডিসেম্বরে আমরা দেশে ঘরোয়া ক্রিকেট ফেরাতে চাই। জানুয়ারিতে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজ সিরিজ রয়েছে। ঘরোয়া ক্রিকেটের মধ্যে দিয়ে ওই সিরিজের প্রস্তুতি নেবে ক্রিকেটাররা।

চলতি বছরের অক্টোবরের শেষ দিকে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচে টেস্ট সিরিজ খেলার কথা ছিল বাংলাদেশ ক্রিকেট দলে। সিরিজের একমাস আগে সেখানে পৌঁছে প্রস্ততি নেওয়ার সূচি ছিল। তবে শ্রীলঙ্কা কঠোন কোয়ারেন্টাইন ইস্যুতে শেষ পর্যন্ত সফরটি স্থগিত হয়ে গেছে।

এদিকে শ্রীলঙ্কা সফর স্থগিত হওয়ার পর ঘরোয়া ক্রিকেট ফেরানো পরিকল্পনা হাতের নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেই অনুযায়ী শ্রীলঙ্কা সফরের প্রাথমিক স্কোয়াডে থাকা ক্রিকেটারদের হোটেলে বায়ো-সুরক্ষা পরিবেশে রেখে নিয়মিত অনুশীলন করানো হচ্ছে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বিসিবির প্রস্তাবিত টুর্নামেন্টে খেলছেন না মাশরাফি

বিসিবির প্রস্তাবিত টুর্নামেন্টে খেলছেন না মাশরাফি

মিঠুনের লড়াকু ইনিংসের পর মমিনুলের সেঞ্চুরি

মিঠুনের লড়াকু ইনিংসের পর মমিনুলের সেঞ্চুরি

রুমানার অভিযোগে ম্যানেজার জাকিরকে বিসিবির তলব

রুমানার অভিযোগে ম্যানেজার জাকিরকে বিসিবির তলব

শ্রীলঙ্কাকে পেছনে ফেলে ৮ম স্থানে সালমা-সুলতানারা

শ্রীলঙ্কাকে পেছনে ফেলে ৮ম স্থানে সালমা-সুলতানারা