বিসিবির প্রস্তাবিত টুর্নামেন্টে খেলছেন না মাশরাফি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:০৬ পিএম, ০৪ অক্টোবর ২০২০
বিসিবির প্রস্তাবিত টুর্নামেন্টে খেলছেন না মাশরাফি

ফাইল ফটো

করোনা পরবর্তী তিন দল নিয়ে একটি ঘরোয়া ওয়ানডে টুর্নামেন্ট আয়োজন করার কথা ভাবছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যা আগামী ১১ অক্টোবর (রোববার) মাঠে গড়াতে পারে। তবে বিসিবির প্রস্তাবিত এ ওয়ানডে টুর্নামেন্টে খেলবেন না টাইগারদের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

চট্টগ্রামে জিম্বাবুয়ে সিরিজে জাতীয় দলের নেতৃত্ব ছেড়ে দিয়েছেন মাশরাফি। তবে আন্তর্জাতিক ক্রিকেটসহ ঘরোয়া ক্রিকেটে খেলে যাওয়ার ইচ্ছার কথা জানিয়েছিলেন তিনি। তবে করোনা পরবর্তী বিসিবির প্রস্তাবিত ওয়ানডে টুর্নামেন্টে খেলা হচ্ছে না মাশরাফির।

স্থগিত হওয়া শ্রীলঙ্কা সফরে বাংলাদেশ টেস্ট দলের পুলে থাকা ক্রিকেটাররা দুইদিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলেছেন। এরপর আরও একটি দুইদিনের প্রস্তুতি ম্যাচ খেলবেন তারা। এরপর বাংলাদেশ জাতীয় দল, ‘এ’ দল ও হাই পারফরম্যান্স দল নিয়ে ওয়ানডে টুর্নামেন্টের কথা ভাবছে বিসিবি।

ক্রীড়া বিষয়ক সংবাদ মাধ্যম ক্রিকবাজের এক সংবাদে বলা হয়, বিসিবির নির্বাচকরা মাশরাফিকে জিজ্ঞেস করেছেন এ টুর্নামেন্টে খেলতে পারবেন কি-না। তবে করোনা আক্রান্ত থেকে সেরে ওঠা মাশরাফি জানিয়েছেন তার ফিটনেস বর্তমানে খেলার পর্যায়ে নেই।

করোনা আক্রান্ত হওয়ার পর মাশরাফিতে তেমনটা আর বাইরে দেখা যায়নি। এর মাঝে রাজনৈতিক কর্মকাণ্ডে অংশ নিলেও বিসিবি আয়োজিত স্বতন্ত্র অনুশীলন করেননি তিনি। মাশরাফির ফিটনেস ফিরে পেতে কমপক্ষে দুই সপ্তাহ সময় লাগবে। তবে বিসিবির টুর্নামেন্টটি হবে এক সপ্তাহ পরে। ফলে মাশরাফি যে খেলতে পারছেন না, এটাই জানিয়েছে দিয়েছেন।

বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন বলেছেন, আমরা শুধু ফিট ক্রিকেটারদের নিয়ে টুর্নামেন্টটি আয়োজন করছি। মাশরাফি বর্তমানে খেলার জন্য ফিট না। সে জন্য সে খেলছে না।

তিনি আরও বলেন, যারা বিভিন্ন ক্যাম্পে অংশ নিয়েছেন এবং আমাদের সিস্টেমের মধ্যে রয়েছে। তবে বিসিবি কর্পোরেশন লিগ নামে যে টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজনের চিন্তা করছে, মাশরাফি চাইলে সেখানে খেলতে পারে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মিঠুনের লড়াকু ইনিংসের পর মমিনুলের সেঞ্চুরি

মিঠুনের লড়াকু ইনিংসের পর মমিনুলের সেঞ্চুরি

কলকাতাকে পাঁচে নামিয়ে শীর্ষে দিল্লি

কলকাতাকে পাঁচে নামিয়ে শীর্ষে দিল্লি

শ্রীলঙ্কাকে পেছনে ফেলে ৮ম স্থানে সালমা-সুলতানারা

শ্রীলঙ্কাকে পেছনে ফেলে ৮ম স্থানে সালমা-সুলতানারা

বিসিবির সিদ্ধান্তে ডোমিঙ্গোর সমর্থন

বিসিবির সিদ্ধান্তে ডোমিঙ্গোর সমর্থন