দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে খেলবেন তামিম

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:০৩ পিএম, ০৪ অক্টোবর ২০২০
দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে খেলবেন তামিম

শ্রীলঙ্কার সফর স্থগিত হওয়ায় নিজেদের মধ্যে দু’দলে ভাগ হয়ে প্রস্তুতিমূলক ম্যাচ খেলছে বাংলাদেশ ক্রিকেট দলের খেলোয়াড়রা। ইতোমধ্যে একটি দু’দিনের প্রস্তুতিমূলক ম্যাচ খেলেছে মমিনুল-মাহমুদউল্লাহরা। প্রথম ম্যাচে ব্যাট হাতে সেঞ্চুরি করেছেন টেস্ট অধিনায়ক মমিনুল হক।

প্রথম প্রস্ততি ম্যাচ শেষে রোববার এক দিন বিরতি দিয়ে সোমবার থেকে শুরু হচ্ছে দ্বিতীয় প্রস্তুতিমূলক ম্যাচ। প্রথম প্রস্তুতিমূলক ম্যাচে খেলতে পারেননি ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। তবে দ্বিতীয় দু’দিনের প্রস্তুতিমূলক ম্যাচে খেলবেন এ ড্যাশিং ওপেনার। ওটিস গিবসন একাদশের বিপক্ষে রায়ান কুক একাদশের হয়ে খেলবেন তামিম।

গত মার্চে করোনাভাইরাসের কারণে বাংলাদেশের ক্রীড়াঙ্গন থমকে যায়। ঢাকা প্রিমিয়ার লিগের প্রথম রাউন্ডের পর বন্ধ হয় দেশের ক্রিকেটীয় কার্যক্রম। তবে প্রায় দু’শ দিন পর নিজেদের মধ্যে ম্যাচ দিয়ে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরেন বাংলাদেশের ক্রিকেটাররা। শ্রীলঙ্কা সিরিজ স্থগিত হওয়ায় বোলিং কোচ ওটিস গিবসন ও ফিল্ডিং কোচ রায়ান গিবসনের নামে দুই দলে বিভিক্ত হয়ে প্রস্তুতি ম্যাচে অংশ নিচ্ছেন তারা।

রায়ান কুক একাদশের হয়ে খেলতে নেমে সেঞ্চুরি করেছেন মমিনুল। ম্যাচটি ড্র’তে শেষ হওয়ার আগে ১১৭ রানে অপরাজিত ছিলেন তিনি। বল হাতে আলো ছড়িয়েছেন গিবসন একাদশের পেসার ইবাদত হোসেন ও মোস্তাফিজুর রহমান।

ম্যাচের প্রথমে ব্যাট করে ২৩০ রানের অলআউট হয় গিবসন একাদশ। দলের পক্ষে ওপেনার সাইফ হাসান ৬৫, সৌম্য সরকার ৫১ এবং শান্ত ৪২ রান করেন। বিপরীতে কুক একাদশের পক্ষে তিনটি করে উইকেট নেন পেসার তাসকিন আহমেদ ও স্পিনার তাইজুল ইসলাম।

জবাবে ব্যাটর করতে নেমে মমিনুলের সেঞ্চুরিতে কুক একাদশ ৫ উইকেটে ২৪৮ রান করে। এছাড়াও মোহাম্মদ মিঠুন ৬২ রান করেন।

প্রথম প্রস্তুতি ম্যাচ শেষে খেলোয়াড়দের পারফরমেন্সে সন্তুষ্ট মমিনুল। বলেন, ‘লকডাউন ও করোনার পর আমরা দীর্ঘদিন পর ম্যাচ খেলেছি। তাই কিছুটা অস্বস্তি হবে এটাই স্বাভাবিক, তারপরও সকলে ভালো খেলেছে। এটি ছিল প্রস্তুতিমূলক ম্যাচ, তবে আমি টেস্ট মেজাজে খেলার জন্য সিদ্ধান্ত নিয়েছিলাম। এ জন্য আমরা ক্রিজে সময় কাটানোর চেষ্টা করেছি এবং টেস্ট মেজাজে খেলার চেষ্টা করেছি।’

প্রস্তুতিমূলক ম্যাচে বোলারদের পারফরমেন্স, বিশেষভাবে পেসারদের প্রচেষ্টা দেখে খুশি মমিনুল। বলেন, ‘বোলাররা ভালো করেছে। বিশেষভাবে বোলারদের মধ্যে কোন জড়তা দেখা যায়নি। ব্যাটসম্যানরা ভালো করেছে। সবকিছু মিলিয়ে এটি ভালো ম্যাচ ছিল।’

ওটিস গিবসন একাদশ
নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সাইফ হাসান, ইমরুল কায়েস, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন কুমার দাস, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন সৈকত, নাঈম হাসান, হাসান মাহমুদ, এবাদত হোসেন চৌধুরী, মোস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন।

রায়ান কুক একাদশ
মমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, ইয়াছির আলী চৌধুরী রাব্বি, সাদমান ইসলাম, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিথুন, নুরুল হাসান সোহান, সাইফউদ্দিন, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, খালেদ আহমেদ ও মোহাম্মদ আল-আমিন হোসেন।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

চার দেশীয় টুর্নামেন্টের প্রস্তাবে বিসিবির না

চার দেশীয় টুর্নামেন্টের প্রস্তাবে বিসিবির না

বিসিবির প্রস্তাবিত টুর্নামেন্টে খেলছেন না মাশরাফি

বিসিবির প্রস্তাবিত টুর্নামেন্টে খেলছেন না মাশরাফি

মিঠুনের লড়াকু ইনিংসের পর মমিনুলের সেঞ্চুরি

মিঠুনের লড়াকু ইনিংসের পর মমিনুলের সেঞ্চুরি

শ্রীলঙ্কাকে পেছনে ফেলে ৮ম স্থানে সালমা-সুলতানারা

শ্রীলঙ্কাকে পেছনে ফেলে ৮ম স্থানে সালমা-সুলতানারা