জিম্বাবুয়ের জাতীয় দলে সৌদির ক্রিকেটার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৩৭ পিএম, ১২ অক্টোবর ২০২০
জিম্বাবুয়ের জাতীয় দলে সৌদির ক্রিকেটার

পাকিস্তান সফরে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য ২০ সদস্যের দল ঘোষণা করেছে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড (জেডসি)। পাকিস্তানের এ সফরে প্রথমবারের মতো জাতীয় দলে জায়গা পেয়েছেন সৌদি বংশোদ্ভূত অলরাউন্ডার ফারাজ আকরাম।

২০১৭ সালে জিম্বাবুয়ের প্রথম শ্রেণির ক্রিকেটে রাইজিং স্টারর্সের হয়ে অভিষেক হয়েছিল ফারাজ আকরামের। তিন বছর পর আকরাম জায়গা পেলেন জাতীয় দলে। জিম্বাবুয়ের ঘরোয়া প্রথম শ্রেণির ক্রিকেটে ১৫ ম্যাচে ২টি হাফ-সেঞ্চুরিতে ২৯১ রান ও বল হাতে ২৯ উইকেট নিয়েছেন ২৭ বছর বয়সী আকরাম।

পাকিস্তান সফরে ঘোষিত দলে জিম্বাবুয়ের নেতৃত্বে রয়েছেন চামু চিবাবা। এছাড়া দলে ফিরেছেন কাউন্টি ক্রিকেটের কলপাক চুক্তি শেষ করা ২৪ বছর বয়সী পেসার ব্লেসিং মুজারাবানি।

সর্বশেষ বাংলাদেশ সফরে জিম্বাবুয়ের হয়ে সীমিত ওভারের দুই ফরম্যাটেই অধিনায়কত্ব করেন সিন উইলিয়ামস। সফরে একটি ওয়ানেডেতে অধিনায়কত্ব করেছিলেন চিবাবা। তবে এবার পাকিস্তান সফরে উইলিয়ামসকে কোন দায়িত্ব দেয়নি জিম্বাবুয়ে।

এছাড়াও দলে রয়েছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান ব্রেন্ডন টেইলর, স্পিন অলরাউন্ডার সিকান্দার রাজা ও পেস বোলিং অলরাউন্ডার এল্টন চিগুম্বুরা। তবে দলে জায়গা হয়নি অভিজ্ঞ পেসার কাইল জার্ভিসের।

চলতি বছরের ৩০ অক্টোবর থেকে ৩ নভেম্বর পর্যন্ত তিন ম্যাচের ওয়ানডে সিরিজ অনুষ্ঠিত হবে। এরপর ৭ নভেম্বর থেকে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ, যা শেষ হবে ১০ নভেম্বর।

জিম্বাবুয়ের ২০ সদস্যের স্কোয়াড
চামু চিবাবা (অধিনায়ক), ফারাজ আকরাম, রায়ান বার্ল, ব্রায়ান চেরি, টেন্ডাই চাতারা, এল্টন চিগুম্বুরা, টেন্ডাই চিসোরো, ক্রেইগ আরভিন, টিনাশে কামুনহাকাম্বে, ওয়েসলি মাধভেরে, ওয়েলিংটন মাসাকাদজা, কার্ল মুম্বা, রিচমন্ড মুতম্বামি, ব্লেসি মুজারবানি, মিল্টন শুম্বা, ব্রেন্ডন টেইলর, ডোনাল্ড ত্রিপানো এবং শন উইলিয়ামস।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

সুনীল নারিনের বোলিং অ্যাকশনে সন্দেহ

সুনীল নারিনের বোলিং অ্যাকশনে সন্দেহ

আইপিএলে দল পেলেন জাহানারা-সালমা

আইপিএলে দল পেলেন জাহানারা-সালমা

দেশের হয়ে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গড়লেন খুশদিল

দেশের হয়ে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গড়লেন খুশদিল

চলতি বছর ‘হচ্ছে না’ বিপিএল

চলতি বছর ‘হচ্ছে না’ বিপিএল