তামিমদের নাস্তানাবুদ করে মাহমুদউল্লাহদের জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:১৪ এএম, ১৪ অক্টোবর ২০২০
তামিমদের নাস্তানাবুদ করে মাহমুদউল্লাহদের জয়

ছবি : বিসিবি

প্রেসিডেন্ট’স কাপের দ্বিতীয় ম্যাচে জয় তুলে নিল মাহমুদউল্লাহ একাদশ। তামিম একাদশকে ৫ উইকেটে হারিয়ে নিজের দ্বিতীয় ম্যাচে প্রথম জয়ের দেখা পেল মাহমুদউল্লাহ-মোস্তাফিজরা।

মঙ্গলবার (১৩ অক্টোবর) টস হেরে প্রথমে ব্যাটিং করা তামিম একাদশকে ১০৩ রানেই গুটিয়ে দেয় রুবেল-সুমনরা। ২৩.১ বলে অলআউট হওয়ার আগে ১০৩ রান সংগ্রহ করে তামিম একাদশ।

১০৪ রানের মামুলি লক্ষ্যে ব্যাট করতে নেমে ২৭ ওভারে ৫ উইকেট হারিয়ে ১০৬ রান তুলে জয় নিশ্চিত করে মাহমুদউল্লাহ একাদশ। নিজেদের দ্বিতীয় ম্যাচে এটি তাদের প্রথম জয়।

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে দলীয় খাতায় কোন রান যোগ করার আগে ৩ উইকেট হারায় মাহমুদউল্লাহ একাদশ। ২.৫ ওভারে নাঈম শেখ, লিটন কুপার দাস এবং ইমরুল কায়েস সাজঘরে ফিরেন। এরপর দলীয় ৩৯ রানে ফিরে যান অধিনায়ক মাহমুদউল্লাহ।

ওয়ানডে ম্যাচে টেস্ট মেজাজে খেলেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ৩৯ বল মোকাবেলা করে এক চারে মাত্র ১০ রান করেন তিনি। দলীয় ৭৭ রানে পঞ্চম উইকেট হিসেবে আউট হন মমিনুল হক। তিনি করেন ৬২ বলে ৩৯ রান। তার এ ইনিংসে ৬টি চারের মার ছিল।
sportsmail24
এরপর সাব্বির রহমানকে সঙ্গে নিয়ে জয় নিশ্চিত করেন ৩৮ বলে অপরাজিত ৪১ রান করা নুরুল হাসান সোহান। তার এ ইনিংসে ৬টি চার ও একটি চয়ের মার রয়েছে। ১২ বলে ৪ রান করেন সাব্বির।

তামিম একাদশের হয়ে বল হাতে ২টি করে উইকেট নেন সাইফউদ্দিন ও তাইজুল ইসলাম। বাকি উইকেটটি নেন মোস্তাফিজুর রহমান।

এর আগে ব্যাট করতে নেমে রুবেল-সুমনদের বোলিং তোপে নাস্তানাবুদ হয় তামিম একাদশ। ব্যাটিং ব্যর্থতায় ২৩.২ ওভারে সবক’টি উইকেট হারিয়ে ১০৩ রানেই গুটিয়ে যায় তামিমরা। দলের পক্ষে সর্বোচ্চ ২৭ রান করেন তানজিদ হাসান তামিম।

এছাড়া অধিনায়ক তামিম ইকবাল ৮ বলে ২, এনামুল হক বিজয় দ্বিতীয় সর্বোচ্চ ৩৩ বলে ২৫, শাহদাত হোসেন দিপু ৯ বলে ১, মোসাদ্দেক ৬ বলে ৫, সাইফউদ্দিন ৩১ বলে ১২ , মেহেদি হাসান ২৩ বলে ১৯, তাইজুল ৭ বলে ১, শরিফুল ইসলাম ৩ বলে ৪ রান এবং মোস্তাফিজুর কোন বল না খেলে অপরাজিত ছিলেন।

তামিম একাদশের হয়ে বল হাতে দুর্দান্ত খেলেন রুবেল হোসেন, সুমন খান এবং মিরাজরা। রুবেল-সুমন ৩টি করে উইকেট শিকার করেন। বাকি চারটির মাঝে ২টি করে নেন মেহেদী হাসান মিরাজ এবং বিপ্লব।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

প্রথম ম্যাচেই হৃদয়-শুক্কুর-তাসকিন-রিশাদের বাজিমাত

প্রথম ম্যাচেই হৃদয়-শুক্কুর-তাসকিন-রিশাদের বাজিমাত

হৃদয়-শুক্কুরের ব্যাটে নাজমুল একাদশের জয়

হৃদয়-শুক্কুরের ব্যাটে নাজমুল একাদশের জয়

প্রেসিডেন্ট’স কাপের একাদশে ১২ ক্রিকেটার

প্রেসিডেন্ট’স কাপের একাদশে ১২ ক্রিকেটার

প্রেসিডেন্টস কাপে ৩৭ লাখ টাকার প্রাইজমানি

প্রেসিডেন্টস কাপে ৩৭ লাখ টাকার প্রাইজমানি