প্রথম ম্যাচেই হৃদয়-শুক্কুর-তাসকিন-রিশাদের বাজিমাত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:১৬ এএম, ১২ অক্টোবর ২০২০
প্রথম ম্যাচেই হৃদয়-শুক্কুর-তাসকিন-রিশাদের বাজিমাত

ছবি : বিসিবি

প্রেসিডেন্ট’স কাপে চ্যাম্পিয়ন-রানার্সআপ ছাড়াও প্রত্যেক ম্যাচে চার ক্যাটাগরিতে পুরস্কারের ব্যবস্থা রেখেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। টুর্নামেন্টের প্রথম ম্যাচে সেরা খেলোয়াড়-ব্যাটসম্যান, বোলার এবং ফিল্ডিংয়ে পুরস্কার পেয়েছেন যথাক্রমে তৌহিদ হৃদয়, ইরফান শুক্কুর, তাসকিন আহমেদ এবং রিশাদ হোসেন।

তিন দলের প্রেসিডেন্ট’স কাপের উদ্বোধনী ম্যাচে রোববার (১১ অক্টোবর) মাহমুদউল্লাহ একাদশকে ৪ উইকেটে হারিয়ে দিয়েছে নাজমুল একাদশ। ব্যাট হাতে দলের সেরা ব্যাটসম্যান মুশফিকুর রহিম ব্যর্থ হলেও তৌহিদ হৃদয় ও ইরফান শুক্কুরের দুর্দান্ত ব্যাটিংয়ে জয় তুলে নেয় নাজমুল একাদশ।

৭৮ বল মোকাবেলা করে ৬ চারে ৫৬ রানে অপরাজিত থেকে জয় নিশ্চিত করে মাঠ ছাড়া তৌহিদ হৃদয় পেয়েছেন ম্যাচ সেরা পুরস্কার। বিসিবির প্রাইজমানি অনুযায়ী তার হাতে উঠেছে ৫০ হাজার টাকা পুরস্কারের চেক।

এছাড়া অনুশীলনের পর প্রস্তুতি ম্যাচেও দারুণ বোলিং করা তাসকিন আহমেদ প্রেসিডেন্ট’স কাপের প্রথম ম্যাচেই বল হাতে আগুন ঝরিয়েছেন। ১০ ওভার বল করে ৩৭ রান দিয়ে তুলে নিয়েছেন ২টি উইকেট। আল-আমিন হোসেন ও মকিদুল ইসলাম মুগ্ধও ২টি করে উইকেট নিলেও রান কম দেওয়ায় নির্বাচকদের বিচারে ম্যাচ সেরা বোলারের পুরস্কার উঠেছে তাসকিনের হাতে।

প্রথম ম্যাচের সেরা ব্যাটসম্যান হয়েছেন নাজমুল একাদশের ইরফান শুক্কুর। ম্যাচ সেরা খেলোয়াড় তৌহিদ হৃদয়ের পর ইরফান শুক্কুরের দুর্দান্ত ব্যাটিংয়েই জয় তুলে নেয়েছে নাজমুল একাদশ। এছাড়া প্রেসিডেন্ট’স কাপের প্রথম ম্যাচে সেরা ফিল্ডারের পুরস্কার পেয়েছেন নাজমুল একাদশের রিশাদ হোসেন।

প্রেসিডেন্ট’স কাপে মোট ৩৬ লাখ ৭৫ হাজার টাকার প্রাইজমানি ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এর মাঝে চ্যাম্পিয়ন দল পাবে ১৫ লাখ টাকা এবং রানার্সআপ দল পাবে চ্যাম্পিয়নের অর্ধেক সাড়ে সাত রাখ টাকা। এছাড়া আরও ৯ ক্যাটাগরিতে টাকা প্রাইজমানি হিসেবে খরচ করবে বিসিবি।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

হৃদয়-শুক্কুরের ব্যাটে নাজমুল একাদশের জয়

হৃদয়-শুক্কুরের ব্যাটে নাজমুল একাদশের জয়

চলতি বছর ‘হচ্ছে না’ বিপিএল

চলতি বছর ‘হচ্ছে না’ বিপিএল

আইপিএলে দল পেলেন জাহানারা-সালমা

আইপিএলে দল পেলেন জাহানারা-সালমা

প্রেসিডেন্ট’স কাপের একাদশে ১২ ক্রিকেটার

প্রেসিডেন্ট’স কাপের একাদশে ১২ ক্রিকেটার