নিউজিল্যান্ড সফরে নেই রাসেল, ফিরলেন ব্রাভো-হেটমায়ার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৪৩ এএম, ১৮ অক্টোবর ২০২০
নিউজিল্যান্ড সফরে নেই রাসেল, ফিরলেন ব্রাভো-হেটমায়ার

নিউজিল্যান্ড সফরে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজকে সামনে রেখে দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। সফরে দু’টি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ক্যারিবীয়রা। ঘোষিত টেস্ট দলে জায়গা হারিয়েছেন ওপেনার শাই হোপ। আর টি-টোয়েন্টি দলে সুযোগ পাননি হার্ড-হিটার আন্দ্রে রাসেল, লেন্ডন সিমন্স ও এভিন লুইসের।

ইংল্যান্ডের বিপক্ষে সর্বশেষ টেস্ট সিরিজে বাজে পারফরমেন্স ছিল হোপের। ৩ ম্যাচের ৬ ইনিংসে মাত্র ১০৫ রান করেছেন তিনি। অন্যদিকে দলে ফিরেছেন ড্যারেন ব্রাভো, কিমো পল ও শিমরন হেটমায়ার।

২০১৩ সালে নিউজিল্যান্ডের সফরে ডানেডিন টেস্টে ক্যারিয়ারের সর্বোচ্চ ২১৮ রান করেছিলেন ব্রাভো। ব্রাভো-পল-হেটমায়ার দলে থাকায়, ব্যাটিং শক্তি গভীর হয়েছে বলে জানান ওয়েস্ট ইন্ডিজের প্রধান নির্বাচক রজার হার্পার।

হার্পার বলেছেন, ‘ব্রাভো-হেটমায়ার দলে থাকায় ব্যাটিং শক্তি বাড়লো। পলও ভালো ব্যাটিং করতে পারে। এবারের সিরিজে আমাদের ব্যাটিং লাইন-আপ বেশ শক্তিশালী হয়েছে বলে আমি মনে করি।’

বর্তমান সময়ের টি-টোয়েন্টি ক্রিকেটে বিশ্বের অন্যতম মারকুটে ব্যাটসম্যান রাসেল। তবে এবারও দলে সুযোগ পেলেন না তিনি। এ বছরের মার্চে শ্রীলঙ্কা সফরের সিরিজে দলে ছিলেন রাসেল। দু’টি টি-টুয়েন্টিতে ৩৫ ও অপরাজিত ৪০ রান করিছিলেন তিনি।

দু’বছরেরও বেশি সময় পর ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি দলে ফিরেছেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান আন্দ্রে ফ্লেচার। নতুন মুখ হিসেবে সুযোগ হয়েছে অলরাউন্ডার কাইল মায়ারসের।

টি-টোয়েন্টি দিয়ে ২৭ নভেম্বর অকল্যান্ডে শুরু হবে ওয়েস্ট ইন্ডিজ সফরের। প্রথম টি-টোয়েন্টির পর ২৯ এবং ৩০ নভেম্বর মাউন্ট মঙ্গানুইতে হবে সিরিজের শেষ দুই ম্যাচ।

টি-টোয়েন্টি সিরিজ শেষে ৩ ডিসেম্বর থেকে হ্যামিল্টনে শুরু হবে টেস্ট সিরিজ। এর ১১ ডিসেম্বর থেকে ওয়েলিংটনে শুরু হবে সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্ট।

করোনার কারণে কোয়ারেন্টাইনের বাধ্যবাধকতা থাকায় দুই সপ্তাহ আগে নিউজিল্যান্ড যাবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। সেখানে পৌঁছে জৈব-সুরক্ষা বলয়ের মধ্যে থাকবেন ক্যারিবীয়রা।

ওয়েস্ট ইন্ডিজের টেস্ট স্কোয়াড
জেসন হোল্ডার (অধিনায়ক), জার্মেই ব্ল্যাকউড, ক্রেইগ ব্র্যাাওয়েট, ড্যারেন ব্রাভো, সামারাহ ব্রুকস, জন ক্যাম্পবেল, রোস্টন চেজ, রাখিম কর্নওয়াল, শেন ডাউরিচ, শ্যানন গাব্রিয়েল, শিমরন হেটমায়ার, চেমার হোল্ডার, আলজেরি জোসেফ, কিমো পল ও কেমার রোচ।

রিজার্ভ টেস্ট স্কোয়াড
এনকুরুমাহ বনার, জসুয়া ডা সিলভা, প্রেস্টন ম্যাকসুইন, শেন মোসেলি, রেমন রেইফার ও জেডেনসিলস।

টি-টোয়েন্টি স্কোয়াড
কাইরন পোলার্ড (অধিনায়ক), ফ্যাবিয়েন অ্যালেন, ডোয়াইন ব্রাভো, শেল্ডন কটরেল, আন্দ্রে ফ্লেচার, শিমরন হেটমায়ার, ব্রান্ডন কিং, কাইলি মায়ারস, রোভম্যান পাওয়েল, কিমো পল, ওসানা থমাস, হেইডেন ওয়ালশ জুনিয়র ও কেসরিক উইলিয়ামস।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ওয়েস্ট ইন্ডিজের অস্ট্রেলিয়া সফর স্থগিত, নেপথ্যে আইপিএল

ওয়েস্ট ইন্ডিজের অস্ট্রেলিয়া সফর স্থগিত, নেপথ্যে আইপিএল

নিজ মাঠে চার দেশকে টানা অতিথিয়তা দেবে নিউজিলান্ড

নিজ মাঠে চার দেশকে টানা অতিথিয়তা দেবে নিউজিলান্ড

টি-টোয়েন্টিতে ৫শ উইকেট নেওয়া প্রথম বোলার ব্রাভো

টি-টোয়েন্টিতে ৫শ উইকেট নেওয়া প্রথম বোলার ব্রাভো

দুই বছর পর আবারও ক্রাইস্টচার্চ সফরে বাংলাদেশ

দুই বছর পর আবারও ক্রাইস্টচার্চ সফরে বাংলাদেশ