পাঁচ দলের টুর্নামেন্টের আগে ১৫ দিনের ‘ছুটি’

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:১৬ পিএম, ১৮ অক্টোবর ২০২০
পাঁচ দলের টুর্নামেন্টের আগে ১৫ দিনের ‘ছুটি’

ফাইল ফটো

ক্রিকেটারদের পাঁচ তারকা হোটেলে বায়ো-সুরক্ষা পরিবেশের রেখে প্রেসিডেন্ট’স কাপে খেলাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তিন দলের এ টুর্নামেন্ট শেষে পাঁচ দলের টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজন করবে বিসিবি। তবে টানা বায়ো-সুরক্ষা থেকে কিছুটা ব্রেক দিতে দুই টুর্নামেন্টের মাঝে ক্রিকেটারদের কমপক্ষে ১৫ দিনের ছুটি দিতে চায় বোর্ড।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু এমন তথ্য জানিয়েছেন। তিনি বলেন, এ রকম একটা টুর্নামেন্ট শেষ হওয়ার পর একটা ব্রেক দরকার। কারণ, খেলোয়াড়রা দীর্ঘদিন ধরে অনুশীলন করছে। অনুশীলন থেকে এ টুর্নামেন্ট পর্যন্ত লম্বা একটা সময় বায়ো-সুরক্ষার মধ্যে রয়েছে। এটা কিন্তু অনেক কঠিন, এটা থেকে বের হওয়ারও দরকার আছে।

করোনার কারণে ম্যাচ না থাকলে টাইগার ক্রিকেটাররা লম্বা সময় নিয়ে অনুশীলন শেষে দিন দলের প্রেসিডেন্ট’স খেলছে। করোনা পরবর্তী এ টুর্নামেন্টে বোলাররা ভালো করলেও ব্যাট হাতে দুই-একজন ছাড়া বাকিরা রান পাচ্ছেন না। এ অবস্থায় লম্বা বিরতিতে গেলে ক্রিকেটারদের ফর্ম হারানো শঙ্কা থেকে যাবে। তবে এ বিষয়ে নারাজ প্রধান নির্বাচক।

মিনহাজুল আবেদীন নান্নু বলেন, এতদিন কিন্তু বন্দি করে রাখা যায় না। এখানে একটা ব্রেক দরকার আছে। কর্পোরেট (পাঁচ দলের টুর্নামেন্ট) টুর্নামেন্টের আগে ১৫-১৭ দিনের একটা ব্রেক পাবে। সব মিলিয়ে এখন পর্যন্ত আমরা ক্রিকেটারদের কাছ থেকে যতটুক পেয়েছি, সন্তুষ্ট। আগামী টুর্নামেন্টেও যদি এটা ধরে রাখা যায় তাহলে পরবর্তীতে আন্তর্জাতিক ম্যাচ আয়োজনের জন্য সহায়ক হবে।

ফর্মের কারণে তিন দলের ওয়ানডে টুর্নামেন্ট বিসিবি প্রেসিডেন্ট’স কাপে না খেলা টাইগারদের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা এবং নিষেধাজ্ঞা থেকে মুক্ত হওয়া (২৯ অক্টোবর নিষেধাজ্ঞার মেয়াদ শেষ) সাকিব আল হাসান পাঁচ দলের টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলবেন

এদিকে প্রেসিডেন্ট’স কাপের দল ঠিক করে দিয়েছে বিসিবি। এখনো নাম ঠিক না হওয়া পাঁচ দলের টি-টোয়েন্টি টুর্নামেন্টেও কি বিসিবি দল ঠিক করে দেবে -এ বিষয়ে নান্নু বলেন, এটা এখনো কোন কিছু কনফার্ম হয়নি। এটার কোন আপডেট এখনই দিতে পারব না। আমাদের করণীয় যা থাকবে, তা করবো। এখানে তিনটা দলের জন্য বাছাই করেছি, তখন ৫টা দল নির্বাচন করবো। এটা এখনই কিছু বলতে পারছি না, সময়ের ব্যাপার আছে। আমরা প্রস্তুত করে রেখেছি, আমাদের যখন বলবে তখন দেব।

প্রেসিডেন্ট’স কাপ নিয়ে তিনি বলেন, এ টুর্নামেন্টটা খেলোয়াড়দের দেখার একটা মঞ্চ, কে কেমন পারফর্ম করছে, কাকে কোন পজিশনে খেলাতে পারব। সব প্লেয়ারের পারফরম্যান্সই দেখা হচ্ছে। টিম ম্যানেজম্যান্ট বসে যাকে যেখানে দরকার সেখানের জন্য বিবেচনা করা হবে। যেভাবে টুর্নামেন্টটা চলছে তা আয়োজনই অনেক বড় বিষয়। এটা একটা বিরাট ব্যাপার, সব মিলিয়ে আমি বলব, বিসিবি দারুণ একটা উদ্যোগ নিয়েছে। এটা যদি আমরা স্টেপ বাই স্টেপ সফল হতে পারি, তাহলে আন্তর্জাতিক ম্যাচ আয়োজনে বেশ সাহায্য করবে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

চার দেশীয় টুর্নামেন্টের প্রস্তাবে বিসিবির না

চার দেশীয় টুর্নামেন্টের প্রস্তাবে বিসিবির না

মুজিববর্ষের সেই ম্যাচ দুটি আয়োজন করবে বিসিবি

মুজিববর্ষের সেই ম্যাচ দুটি আয়োজন করবে বিসিবি

ভবিষ্যৎ তামিম-সাকিবদের নিয়ে যা ভাবছে বিসিবি

ভবিষ্যৎ তামিম-সাকিবদের নিয়ে যা ভাবছে বিসিবি

প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ টুর্নামেন্টে ফিরছে বিসিবি, ভাবনায় বিদেশি ক্রিকেটার

প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ টুর্নামেন্টে ফিরছে বিসিবি, ভাবনায় বিদেশি ক্রিকেটার