আমরা ফাইনালে খেলার যোগ্যতা রাখি না : তামিম

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৪০ পিএম, ২২ অক্টোবর ২০২০
আমরা ফাইনালে খেলার যোগ্যতা রাখি না : তামিম

প্রেসিডেন্ট’স কাপের লিগ পর্বের শেষ ম্যাচে নাজমুল একাদশের কাছে ৭ রানে হেরে টুর্নামেন্টে থেকে বিদায় নিয়েছে তামিম একাদশ। নিজেদের চার ম্যাচে মাত্র একটিতে জয় পেয়েছে তারা। টুর্নামেন্টের ফাইনালে খেলতে না পারায় দায় বাজে ব্যাটিংকের উপর চাপিয়েছেন দলনেতা তামিম ইকবাল।

টুর্নামেন্ট থেকে বিদায় নেওয়ার পর অধিনায়ক তামিম ইকবালের কণ্ঠে ঝড়েছে হতাশা। তার মতে, তার দল যে পরিমাণ বাজে খেলেছে তাতে ফাইনালে ওঠার যোগ্যতা রাখে না। যদিও বোলাদের পারফরম্যান্সের প্রসংশা করেছেন তামিম ইকবাল।

টুর্নামেন্টের অঘোষিত সেমিফাইনালে বুধবার (২১ অক্টোবর) বৃষ্টির কারণে ম্যাচে দৈর্ঘ্য ৪১ ওভারে নামিয়ে আনা হয়েছিল। বৃষ্টির কারণে প্রতিপক্ষ দল নাজমুল একাদশের চেয়ে বাড়তি সুবিধাও পেয়েছিল তামিম একাদশ। শান্তদের করা ১৬৫ রানের জবাবে তামিমদের সামনে টার্গেট দাঁড়িয়েছিল ৪১ ওভারে ১৬৪ রান। তাতেও তারা জিততে পারেনি।

জয় পেলেই ফাইনাল নিশ্চিত হতো। এমন ম্যাচে ৪০.৪ ওভারে অলআউট হওয়ার আগে ১৫৬ রান সংগ্রহ করে তামিম একাদশ। তামিম একাদশের এমন ব্যাটিং ব্যর্থতায় দুই ম্যাচ জয়ে তামিমদের হার কামনা করা মাহমুদউল্লাহ একাদশের কপাল খুলে। নাজমুল একাদশের বিপক্ষে এখন ফাইনাল খেলবে মাহমুদউল্লাহরা।

এদিকে দল হারলেও ম্যাচ সেরা ফিল্ডার নির্বাচিত হয়েছেন টাইগার ব্যাটসম্যান তামিম ইকবাল। ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে দলের হার নিয়ে কথা বলেন তামিম।

সেখানে তামিম বলেন, পুরো টুর্নামেন্টে আমরা যেভাবে ব্যাটিং করেছি, আমার মনে হয় আমরা ফাইনালে খেলার যোগ্যতা রাখি না। আমি যখন আউট হই তখনো বলের সাথে রানের অনেক ব্যবধান ছিল, প্রয়োজনের রানের চেয়ে ৩০ বল বেশি ছিল। ওই জায়গা থেকে এ জায়গায় (হার) ম্যাচ এসে যাবে -এটা আমি নিজেও কল্পনা করিনি। তিন ম্যাচেই আমরা দল হিসেবে ভালো ব্যাটিং করতে পারিনি।

টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার কারণ হিসেবে ব্যাটিং ব্যর্থতাকে দায়ী করলেও প্রসংশা করেছেন বোলারদের। তামিম বলেন, তবে সব ম্যাচেই বোলিং ইউনিট ভালো পারফর্ম করেছে। সাইফউদ্দিন, শরিফুল, মেহেদী... বোলারদের পারফরম্যান্স সত্যিই ভালো ছিল। তবে আমিসহ সব ব্যাটসম্যানের পারফরম্যান্স যতটা ভালো হওয়ার কথা ছিল তার কাছাকাছিও যায়নি।

লিগ পর্বের চার ম্যাচে তামিম ইকবালে মোট রান ১০১। যার মধ্যে চার ম্যাচে তামিম ইকবালের ব্যাট থেকে রান এসেছে যথাক্রমে ২ (৮ বল), ৩৩ (৪৫ বল), ৯ (১৩ বল) এবং ৫৭ (৮৫ বল)। অর্থাৎ, চার ম্যাচে ১০১ রান করার বিপরীতে তামিম ইকবাল বল খেলেছেন ১৫১টি।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ফাইনাল শুরু দুপুর ২টায়, সরাসরি দেখাবে বিটিভি

ফাইনাল শুরু দুপুর ২টায়, সরাসরি দেখাবে বিটিভি

তামিমদের বিদায়, ফাইনাল খেলবে শান্ত-মাহমুদউল্লাহরা

তামিমদের বিদায়, ফাইনাল খেলবে শান্ত-মাহমুদউল্লাহরা

তামিম-মোস্তাফিজদের কাছে শিখছেন শরিফুল

তামিম-মোস্তাফিজদের কাছে শিখছেন শরিফুল

প্রথম ম্যাচেই হৃদয়-শুক্কুর-তাসকিন-রিশাদের বাজিমাত

প্রথম ম্যাচেই হৃদয়-শুক্কুর-তাসকিন-রিশাদের বাজিমাত