আজহারকে বরখাস্ত করতে পারে পিসিবি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:০৯ এএম, ২৪ অক্টোবর ২০২০
আজহারকে বরখাস্ত করতে পারে পিসিবি

বর্তমান টেস্ট অধিনায়ক আজহার আলীর ওপর আস্থা হারিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বোর্ড চেয়ারম্যান এহসান মানি এবং সিইও ওয়াসিম খান অধিনায়ক আজহারকে বরখাস্তের কথা ভাবছেন। একই সাথে নতুন টেস্ট অধিনায়কের সন্ধানে পিসিবি।

সম্প্রতি জাতীয় দলের প্রধান নির্বাচকের পদ ছেড়েছেন দলের প্রধান কোচ মিসবাহ-উল-হক। এখন ১১ নভেম্বরের পিসিবির সভায় আজহারের ভবিষ্যৎ ঠিক করাসহ খালি থাকা প্রধান নির্বাচকের পদে নতুন কাউকে দেওয়ার চূড়ান্ত সিদ্ধান্ত নেবে পিসিবি।

গত বছরের অক্টোবরে উইকেটরক্ষক-ব্যাটসম্যান সরফরাজ আহমেদকে পাকিস্তানের অধিনায়কত্বের পদ থেকে সরিয়ে দেয় পিসিবি। তার পরিবর্তে টেস্ট অধিনায়কত্বের দায়িত্ব পান আজহার আলী। আর টি-টোয়েন্টি দলের দায়িত্ব পান বাবর। পরবর্তীতে বাবরকে ওয়ানডে দলেরও দায়িত্ব দেওয়া হয়।

এক বছরে আজহারের নেতৃত্বে দু’টি টেস্ট সিরিজ হেরেছে পাকিস্তান। অস্ট্রেলিয়ার মাটিতে ২-০ ব্যবধানে ও ইংল্যান্ডের মাটিতে ১-০ ব্যবধানে টেস্ট সিরিজ হেরেছে পাকিস্তান। তবে দেশের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে ১-০ ব্যবধানে জয় পেয়েছে পাকিস্তান। আর বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটিতেও জয় পেয়েছিল পাকিস্তান।

এমন পারফরমেন্সেই আজহারের ওপর আস্থা হারিয়েছে পিসিবি। আজহারকে এ পদ থেকে সড়াতে চায় তারা। পিসিবির একজন ঊর্ধ্বতন কর্মকর্তা এমনটার আভাস দিয়েছেন। তিনি জানান, টেস্ট অধিনায়ক আজহার আলীর পারফরেমেন্সে বোর্ড খুশি নয়। অধিনায়ক হিসেবে দলকে ভালোভাবে সামলাতে পারছেন না তিনি।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ও বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খানের সমর্থন থাকায় এতোদিন আজহারকে টেস্ট দলের অধিনায়ক রাখা হয়েছিল বলেও মন্তব্য করে তিনি।

ক্রিকইনফোর এক প্রতিবেদনে বলা হয়, কয়েক দিনের মধ্যে আজহারের সাথে আনুষ্ঠানিকভাবে আলোচনায় বসবে পিসিবি। সেখানে আজহারের ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত নেবে বোর্ড। সেক্ষেত্রে সীমিত ওভারের বর্তমান অধিনায়ক বাবর বা রিজওয়ানের কাঁধে দেওয়া হতে পারে পাকিস্তানের টেস্ট দলের দায়িত্ব। বাবর আজম ছাড়াও উইকেটরক্ষক ও ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ানও এ টেস্ট অধিনায়কের ভাবনায় রয়েছেন।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বাংলাদেশের বিপক্ষে চলতি বছর খেলার সুযোগ নেই পাকিস্তানের

বাংলাদেশের বিপক্ষে চলতি বছর খেলার সুযোগ নেই পাকিস্তানের

আজহারের অধিনায়কত্বে হতাশ ওয়াসিম আকরাম

আজহারের অধিনায়কত্বে হতাশ ওয়াসিম আকরাম

পিসিবি চাইলে আমরা রাজি : আজহার আলী

পিসিবি চাইলে আমরা রাজি : আজহার আলী

আজহারের নিজের উপর নিয়ন্ত্রণ নেই, দাবি রমিজ রাজার

আজহারের নিজের উপর নিয়ন্ত্রণ নেই, দাবি রমিজ রাজার