অস্ট্রেলিয়া সফরে ভারতের দল ঘোষণা, নেই রোহিত শর্মা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:০৪ পিএম, ২৬ অক্টোবর ২০২০
অস্ট্রেলিয়া সফরে ভারতের দল ঘোষণা, নেই রোহিত শর্মা

ফাইল ফটো

সংযুক্ত আরব আমিরাতে আইপিএল শেষ করে সেখান থেকেই অস্ট্রেলিয়া সফরে যাবে ভারতীয় ক্রিকেট দল। সফরে স্বাগতিক অস্ট্রেলিয়া বিপক্ষে টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলবে বিরাট কোহলিররা। করোনা পরবর্তী আন্তর্জাতিক ক্রিকেটের এ সফর উপলক্ষে তিন ফরম্যাটেই দল ঘোষণা করেছে বিসিসিআই।

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) ঘোষিত দলে জায়গা হয়নি সহ-অধিনায়ক ও ওপেনার রোহিত শর্মার। চলমান আইপিএলে কাঁধের ইনজুরি পড়ায় মুম্বাই ইন্ডিয়ান্সের এ অধিনায়কে রাখা হয়েছে বিশ্রামে। অস্ট্রেলিয়া সফরে টেস্ট-ওয়ানডে বা টি-টোয়েন্টি, কোনো দলেই রাখা হয়নি তাকে।

রোহিত শর্মা ছাড়াও একই কারণে ঘোষিত দলে জায়গা হয়নি পেসার ইশান্ত শর্মারও। বিসিসিআই থেকে জানানো হয়েছে, রোহিত শর্মা-ইশান্ত শর্মাকে মনিটরিংয়ে রাখা হয়েছে।

রোহিত শর্মা না থাকায় বিরাট কোহলির সহকারীর (সহ-অধিনায়ক) হিসেবে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে লোকেশ রাহুল এবং টেস্টে আজিঙ্কা রাহানে দায়িত্ব পালন করবেন। লোকেশ রাহুল সহ-অধিনায়কের দায়িত্ব পালন ছাড়াও উইকেটরক্ষকও থাকবেন।

অস্ট্রেলিয়া সফরে ভারতীয় দল তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি এবং চার ম্যাচের টেস্ট সিরিজ খেলবে। করোনার মাঝে কোহলিদের এ সফরে কোয়ারেন্টাইন ইস্যুতে কঠোর অবস্থান থেকে সরে গেছে অস্ট্রেলিয়া। কোয়ারেন্টাইন পালন করার সময় কোহলিরা অনুশীলন করতে পারবেন।

ওয়ানডে স্কোয়াড
বিরাট কোহলি (অধিনায়ক), শিখর ধাওয়ান, শুবমান গিল, লোকেশ রাহুল (সহ-অধিনায়ক ও উইকেটরক্ষক), স্রেয়াশ আয়ার, মানিশ পান্ডে, হার্দিক পান্ডিয়া, মায়াঙ্ক আগরওয়াল, রবীন্দ্র জাদেজা, ইয়ুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, জসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামি, নবদীপ সাইনি, শার্দুল ঠাকুর।

টি-টোয়েন্টি
বিরাট কোহলি (অধিনায়ক), শিখর ধাওয়ান, শুবমান গিল, লোকেশ রাহুল (সহ-অধিনায়ক ও উইকেটরক্ষক), স্রেয়াশ আয়ার, মানিশ পান্ডে, ইয়ুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, জসপ্রিত বুমরাহ, হার্দিক পান্ডিয়া, মায়াঙ্ক আগরওয়াল, রবীন্দ্র জাদেজা, মোহাম্মদ শামি, নবদীপ সাইনি ও শার্দুল ঠাকুর।

টেস্ট স্কোয়াড
বিরাট কোহলি (অধিনায়ক), মায়াঙ্ক আগরওয়াল , পৃত্থি শ’, লোকেশ রাহুল, চেতেশ্বর পুজারা, আজিঙ্কা রাহানে (সহ-অধিনায়ক), হনুমা বিহারি, শুবমান গিল, ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), রিশাভ পান্ত (উইকেটরক্ষক), জসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামি, উমেষ যাদব, নবদীপ সাইনি, কুলদীপ যাদব, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্র অশ্বিন, মোহাম্মদ সিরাজ।

এছাড়া কমলেশ নাগরকোটি, কার্তিক তেয়াগি, ইশান পোরেল এবং টি নটরাজন বিরাট কোহলিদের সঙ্গে অস্ট্রেলিয়া সফরে যাবেন। তবে স্কোয়াডে তাদের নাম রাখা হয়নি। মূলত কোয়ারেন্টাইন অবস্থায় নিজেদের অনুশীলনে বাড়তি বোলার হিসেবে তাদেরকে সফরে নেওয়া হয়েছে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

কোহলিদের কোয়ারেন্টাইন শর্ত শিথিল করলো অস্ট্রেলিয়া

কোহলিদের কোয়ারেন্টাইন শর্ত শিথিল করলো অস্ট্রেলিয়া

ক্রিকেটারদের জন্য মনোবিদ নিয়োগ দিল  অস্ট্রেলিয়া

ক্রিকেটারদের জন্য মনোবিদ নিয়োগ দিল অস্ট্রেলিয়া

মাঠে দর্শক ফেরাচ্ছে ক্রিকেট অস্ট্রেলিয়া

মাঠে দর্শক ফেরাচ্ছে ক্রিকেট অস্ট্রেলিয়া

ভারতেই সিরিজ আয়োজন করতে চান গাঙ্গুলি

ভারতেই সিরিজ আয়োজন করতে চান গাঙ্গুলি