ভারত সিরিজে অস্ট্রেলিয়া দলে ক্যামেরন গ্রীন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৪০ এএম, ৩১ অক্টোবর ২০২০
ভারত সিরিজে অস্ট্রেলিয়া দলে ক্যামেরন গ্রীন

নিজ মাঠে সফরকারী ভারতের বিপক্ষে আসন্ন সিমিত ওভারের সিরিজের জন্য ঘোষিত অস্ট্রেলিয়া দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন তরুণ অলরাউন্ডার ক্যামেরন গ্রীন। এছাড়া দলে ফিরেছেন মইসেস হেনরিকসও।

গত সপ্তাহে ঘরোয়া শেফিল্ড শিল্ডে ১৯৭ রানের অসাধারণ এক ইনিংস খেলার স্বীকৃতি হিসেবে বিস্ময়করভাবে অসি দলে ডাক পেয়েছেন ২১ বছর বয়সী গ্রীন। নভেম্বরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে স্বাগতিক অস্ট্রেলিয়া ও সফরকারী ভারত।

শেফিল্ড শিল্ডে গ্রীনের ১৯৭ রানের ইনিংসকে রিকি পন্টিংয়ের পর সেরা ইনিংস হিসেব বর্ণনা করেছেন অস্ট্রেলিয়ান বিংবদন্তী গ্রেগ চ্যাপেল।

জাতীয় দল নির্বাচক ট্রেভর হন্স বলেন, ‘বেশ কিছু দিন যাবতই ক্যামেরনের ঘরোয়া ফর্ম অসাধারণ এবং ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার হয়ে এ গ্রীষ্মে পুরো সময়টাই সে এটা অব্যাহত রেখেছে। ভবিষ্যতে একজন অপরিহার্য্য খেলোয়াড় হিসেবে দলের অংশ হওয়া ও অভিজ্ঞতা অর্জনে এটা তার জন্য একটা সুযোগ।’

চলমান আইপিএলে পায়ের গোড়ালিতে আঘাত পাওয়া মিচেল মার্শের জায়গায় অলরাউন্ডার হিসেবে দলে সুযোগ পেয়েছেন হেনরিকস। অস্ট্রেলিয়ার হয়ে ২০১৭ সর্বশেষ ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। তবে গত মৌসুমে বিগ ব্যাশ জয়ী সিডনি সিক্সার্সের হয়ে ভালো পারফরমেন্স করেছেন হেনরিকস।

ট্রেভর হন্স বলেন, ‘অভিজ্ঞতার দিক থেকে মইসেস খুবই চমৎকার একজন ক্রিকেটার এবং একটি গ্রুপের জন্যও সে একজন ভাল ব্যক্তি।’

মহামারি করোনাভাইরাসের মধ্যে ১২ নভেম্বর অস্ট্রেলিয়া পৌঁছাবে ভারত দল। এরপর কোভিড-১৯ প্রটোকল মেনে কোয়ারেন্টাইন অবস্থায় নিজেদের মধ্যে অনুশীলন করবেন কোহলিরা। আর সিডনিতে ২৭ নভেম্বর প্রথম ওয়ানডে দিয়ে সফর শুরু করবে ভারত।

অস্ট্রেলিয়া দল
অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডসন অ্যাবট, অ্যাস্টন আগার, অ্যালেক্স ক্যারি, প্যাট কামিন্স, ক্যামেরন গ্রীন, জশ হ্যাজেলউড, মইসেস হেনরিকস, মার্নাস লাবুশেন, গ্লেন ম্যা´ওয়েল, ড্যানিয়েল সামস, কেন রিচার্ডসন, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়র্নিার, এডাম জাম্পা।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ভারতের সফরের পূর্ণাঙ্গ সূচি ঘোষণা করলো অস্ট্রেলিয়া

ভারতের সফরের পূর্ণাঙ্গ সূচি ঘোষণা করলো অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়া সফরে ভারতের দল ঘোষণা, নেই রোহিত শর্মা

অস্ট্রেলিয়া সফরে ভারতের দল ঘোষণা, নেই রোহিত শর্মা

এলপিএলে বিদেশি ক্রিকেটারদের নাম প্রত্যাহারের হিড়িক

এলপিএলে বিদেশি ক্রিকেটারদের নাম প্রত্যাহারের হিড়িক

বিগ ব্যাশে খেলছেন না ডি ভিলিয়ার্স

বিগ ব্যাশে খেলছেন না ডি ভিলিয়ার্স