সাকিবের ফিটনেস নিয়ে ভীত নন সালাহউদ্দিন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:২৮ পিএম, ০৫ নভেম্বর ২০২০
সাকিবের ফিটনেস নিয়ে ভীত নন সালাহউদ্দিন

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের ফিটনেস ও পারফমেন্সের সামর্থ্য নিয়ে ভয়ের কিছু নেই বলে মনে করেন কোচ সালাহউদ্দিন। তিনি মনে করেন, সাকিব সবধরনের প্রতিকূলতা কাটিয়ে উঠেছেন।

স্থগিত হওয়া শ্রীলঙ্কা সিরিজকে সামনে রেখে দেশে ফিরে সালাহউদ্দিন ও নাজমুল আবেদীন ফাহিমের তত্ত্ববধানে অনুশীলন করেছিলেন সাকিব। তবে সিরিজটি স্থগিত হওয়ায় আবারও যুক্তরাষ্ট্রে পরিবারের সদস্যদের কাছে চলে যান সাকিব। ওই অভিজ্ঞতার আলোকে সালাহউদ্দিন মনে করেন, সাকিব ক্রিকেটে ফেরার মতো অবস্থানে রয়েছেন।

বৃহস্পতিবার (৫ নভেম্বর) সালাহউদ্দিন সাংবাদিকদের বলেন, ‘সাকিব ফের ক্রিকেট খেলতে যাচ্ছে শুনে আমি দারুণ বোধ করছি। যুক্তরাষ্ট্রে তিনি কী করেছেন জানি না। কিন্তু তিনি যখন এখানে (বিকেএসপি) আসেন তখন দেখলাম তার ফিটনেস ভালোই আছে।’
sportsmail24
বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপকে সামনে রেখে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) যে ১১৩ খেলোয়াড়ের তালিকা প্রকাশ করেছে সেখানে সাকিবের নাম রয়েছে। ৯ নভেম্বর সাকিবের ফিটনেস পরীক্ষা করা হবে। সালাহউদ্দিনের মতে ফিটনেস পরীক্ষায় সাকিবের কোন সমস্যা হবে না।

তিনি বলেন, ‘তিনি যদি যুক্তরাষ্ট্রে ফিটনেস নিয়ে কাজ করে থাকেন, তাহলে আমার মনে হয় সেটি তাকে বাড়তি সুবিধা দেবে। তার খেলা নিয়ে আমার মধ্যে কোন রকম সংশয় নেই। আমার বিশ্বাস আজ হোক কিংবা কাল, তিনি আগের অবস্থানে ফিরে আসবেন।’

তামিম ইকবালের সঙ্গে কাজ করতে মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আসা সালাহউদ্দিন জানান, সাকিব দেশে ফিরে আবারও তার সঙ্গে কাজ শুরু করবেন কি-না, সেটি নিয়ে কোন কথা হয়নি।

সালাউদ্দিন বলেন, এ বিষয়ে এখনো আমার সঙ্গে সাকিবের কোন কথা হয়নি। এখন তিনি বোর্ডের অধীনে। তিনি বোর্ডের সঙ্গে আলাপ আলোচনার মাধ্যমে করণীয় ঠিক করবেন। সত্যিকার অর্থে আমার সঙ্গে তার কোন কথা হয়নি। ৫-৬ দিন আগে আমরা কথা বলেছি। তখন খেলা নিয়ে কোন কথা হয়নি।

তিনি আরও বলেন, আমি আসলে তামিমের সঙ্গে কাজ করতে এখানে (মিরপুর) এসেছি। বলতে পারেন, রুটিন কাজ। জানতে এসেছি এখন তার অবস্থা কেমন। তার মানে এই নয় যে, আমি তাকে (তামিম) শেখাতে এসেছি।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

সাংবাদিক ও ভক্তদের প্রশ্নের উত্তর দিলেন সাকিব

সাংবাদিক ও ভক্তদের প্রশ্নের উত্তর দিলেন সাকিব

সাকিব চাচ্ছিলেন মেসি চলে যাক

সাকিব চাচ্ছিলেন মেসি চলে যাক

মুক্ত হয়েই র‌্যাংকিং রাজত্বে ফিরলেন সাকিব

মুক্ত হয়েই র‌্যাংকিং রাজত্বে ফিরলেন সাকিব

বিজ্ঞাপনের কথাগুলো সাকিবের ‘মনের কথা’

বিজ্ঞাপনের কথাগুলো সাকিবের ‘মনের কথা’