সাংবাদিক ও ভক্তদের প্রশ্নের উত্তর দিলেন সাকিব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৩৪ এএম, ০৫ নভেম্বর ২০২০
সাংবাদিক ও ভক্তদের প্রশ্নের উত্তর দিলেন সাকিব

ছবি : ভিডিও থেকে নেওয়া

নিষেধাজ্ঞা থেকে মুক্ত হওয়ার পর প্রথমবারের মতো ক্রিকেট ও নিজের সম্পর্কে নানা প্রশ্নের উত্তর দিলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। যুক্তরাষ্ট্রে থাকায় ভিডিও বার্তায় কথা বলেছেন সাকিব।

সাংবাদিকদের প্রশ্নের পাশাপাশি কমেন্ট বক্সে ভক্তদের করা নানা প্রশ্নের জবাব দিয়েছেন সাকিব। নিজের ইউটিউব চ্যানেলে প্রকাশিত ৩৫ মিনিটের ভিডিও উঠে এসেছে নানা প্রশ্নের জবাব।

নিষেধাজ্ঞা থেকে মুক্ত হওয়ার পর নতুন পরিকল্পনা কী, এক ভক্তের এমন প্রশ্নের জবাবে সাকিব বলেন, প্রথম লক্ষ্য হলো যেখানে ছিলাম সেখানে ফেরা। তারপর ছাড়িয়ে যাওয়া। তার চেয়েও যেন ভালো কিছু করতে পারি সেই তাড়না আমার ভেতর থাকবে এবং আপনাদের প্রত্যাশা ও দোয়ার প্রতিদান যেন দিতে পারি।

ভারতে অনুষ্ঠিতব্য ২০২৩ বিশ্বকাপ নিয়ে সাকিব বলেন, ২০২৩ বিশ্বকাপ যেহেতু ভারতে, সেখানে আমাদের দলের অবশ্যই একটা প্ল্যান থাকবে, সবাই যার যার মতো ব্যক্তিগত পরিকল্পনাও করবে। করোনার কারণে যেহেতু একটা বছর খেলাই হয়নি, সো কেউ আসলে ওভাবে প্ল্যান করতে পারেনি।

শ্রীলঙ্কা সফরকে সামনে রেখে বিকেএসপির অনুশীলন নিয়েও কথা বলেন সাকিব। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিকেএসপির অনুশীলনটা খুবই ভালো ছিল। আমার মনে হয়, ওই ট্রেনিংটা খুবই দরকার ছিল। আরও ১৫-২০ কন্ডিনিউ করার ইচ্ছা ছিল, তবে শ্রীলঙ্কা সফর স্থগিত হওয়া আর করা হয়নি। আমার ধারণা, দেশের যে টুর্নামেন্টা আছে (বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ) সেখানে সেটা পূরণ করতে পারবো।

২০২১ সালে ভারতে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের পরিকল্পনা সম্পর্কে স্পোর্টসমেইল২৪.কমের পক্ষ থেকে এক প্রশ্নে জবাবে সাকিব বলেন, সত্যি কথা বলতে যেহেতু এখনো ক্রিকেটে ফিরিনি খুব বেশি একটা পরিকল্পনা করিনি। তবে হ্যাঁ, একটা বিষয়, যখনি কামব্যাকটা করতে পারবো এবং বুঝতে পারবো, আমার কী ধরনের বিষয়গুলো ইম্প্রুভ দরকার, টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার জন্য কী ধরনের প্রিপারেশন নেওয়া দরকার, তখনি ওই ধরনের প্রিপারেশন বা পরিকল্পনা নেওয়া শুরু করবো।

নিষেধাজ্ঞা কাটানোর সময় নিয়ে সাকিব বলেন, আমি সবসময় নিজেকে অনেক ভাগ্যভান মনে করি। এই দিক দিয়েও আমি অনেক লাকি ছিলাম। যেহেতু লকডাউনের কারণে ওভাবে খেলাই হয়নি, সো মিস করার সুযোগটা তৈরি হয়নি। হয়তো যদি সবসময় খেলা দেখতাম, জাতীয় দল খেলছে আমি খেলতে পারছি না, তখন অনেক বেশি মিস করতাম। যেহেতু ও রকম খেলা দেখার সুযোগ হয়নি, বিশেষ করে বাংলাদেশ টিমের।

তিনি আরও বলেন, দ্বিতীয় সন্তানের বাবা হয়েছি, প্রথমবার যখন বাবা হলাম তখন আসলে ওভাবে সময় দিতে পারিনি। সো, আমি মনে করি দ্বিতীয় মেয়ে অনেক লাকি এবং আমি লাকি। আমরা দু’জন দু’জনকে অনেক সময় দিতে পেরেছি। আমাদের এই সময়টা সবসময় মনে থাকবে।

সাকিবের পুরো ভিডিও 

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের 


শেয়ার করুন :


আরও পড়ুন

ফিটনেস টেস্টে সাকিব-আশরাফুল, নেই মাশরাফি

ফিটনেস টেস্টে সাকিব-আশরাফুল, নেই মাশরাফি

মুক্ত হয়েই র‌্যাংকিং রাজত্বে ফিরলেন সাকিব

মুক্ত হয়েই র‌্যাংকিং রাজত্বে ফিরলেন সাকিব

বিজ্ঞাপনের কথাগুলো সাকিবের ‘মনের কথা’

বিজ্ঞাপনের কথাগুলো সাকিবের ‘মনের কথা’

নভেম্বরে টি-টোয়েন্টি টুর্নামেন্ট, থাকছে না বিদেশি ক্রিকেটার

নভেম্বরে টি-টোয়েন্টি টুর্নামেন্ট, থাকছে না বিদেশি ক্রিকেটার