সবার শেষে সাকিবের ফিটনেস টেস্ট

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৪৬ পিএম, ০৯ নভেম্বর ২০২০
সবার শেষে সাকিবের ফিটনেস টেস্ট

মিরপুরে ফিরে এভাবেই বাহু উচিয়ে ধরেন সাকিব, ছবি : রতম গোমেজ-বিসিবি

দেশের ফেরার পর করোনা টেস্টে পাস করেছেন সাকিব আল হাসান। এবার বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে খেলতে দিতে হবে ফিটনেস টেস্ট। পূর্ব ঘোষিত তারিখ অনুযায়ী সোমবার সাকিবের ফিটনেস টেস্ট দেওয়ার কথা থাকলেও টেস্ট দেননি তিনি। সবার শেষে বুধবার টেস্ট দেবেন সাকিব।

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ সামনে রেখে ৯ ও ১০ নভেম্বর দুইদিন তালিকায় থাকা ১১৩ জনের ফিটনেস টেস্ট নেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেই অনুযায়ী প্রথম দিন ৮০ জনের তালিকায় ছিল দেশে ফিরে করোনা টেস্টে নেগেটিভ আসা সাকিব আল হাসানের। তবে দীঘ ৩৭৫ দিন পর সোমবার মাঠে ফিরলেও ফিটনেস টেস্ট দেননি সাকিব।

জানা গেছে, মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে এক সঙ্গে অনেক ক্রিকেটার ফিটনেস টেস্ট দেওয়ায় জনসমাগম ‌‘এড়াতে’ সোমবার ফিটনেস টেস্ট দেননি সাকিব আল হাসান। সবার টেস্ট দেওয়া শেষে বুধবার (১১ নভেম্বর) তিনি ফিটনেস টেস্ট দেবেন সাকিব। যদিও সাকিবের ফিটনেসের চেয়ে তার খেলায় ফেরানোকে মূখ্য বিষয় হিসেবে ভাবছে বিসিবি।

বিসিবির ট্রেনার তুষার কান্তি হাওলাদার জানান, সোমবার অন্য ক্রিকেটারদের সঙ্গে সাকিব আল হাসানেরও ফিটনেস টেস্ট দেওয়ার কথা ছিল। তবে সাকিব ফিটনেস টেস্ট দেয়নি।

ফিটনেস টেস্ট না দেওয়ার কারণ হিসেবে তিনি বলেন, একসঙ্গে অনেক ক্রিকেটার ফিটনেস টেস্ট দেওয়ায় সাকিব জনসমাগম এড়াতে চাইছেন। এছাড়া সেপ্টেম্বরে বিকেএসপিতে ট্রেনিং করলেও লম্বা সময় ধরে সে ক্রিকেটের বাইরে রয়েছে। এ জন্য বিসিবির ফিজিও জুলিয়ান ক্যালেফাতো আগে সাকিবকে ফিজিক্যালি অ্যাসেস করবেন। এরপর সব ঠিকঠাক থাকলে বুধবার সাকিব ফিটনেস টেস্ট দেবেন।

নিষেধাজ্ঞা মুক্ত হওয়ার পর যুক্তরাষ্ট্র থেকে দেশে শনিবার করোনা টেস্ট করিয়েছেন সাকিব। রোববার নমুনা পরীক্ষার ফল নেগেটিভ আসায় সোমবার দীর্ঘ ৩৭৫ দিন পর মিরপুরের হোম অব ক্রিকেটে আসেন সাকিব আল হাসান। এখন আইসিসির নিষেধাজ্ঞা কাটিয়ে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ দিয়ে মাঠে ফেরার অপেক্ষায় তিনি।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

৩৭৫ দিন পর মিরপুরে সাকিব

৩৭৫ দিন পর মিরপুরে সাকিব

ফিটনেস টেস্টে উত্তীর্ণ আশরাফুল

ফিটনেস টেস্টে উত্তীর্ণ আশরাফুল

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের পাঁচ দল চূড়ান্ত

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের পাঁচ দল চূড়ান্ত

এখনো টেস্ট খেলার স্বপ্ন দেখেন উড

এখনো টেস্ট খেলার স্বপ্ন দেখেন উড