জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করলো পাকিস্তান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:০৭ পিএম, ১০ নভেম্বর ২০২০
জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করলো পাকিস্তান

ছবি : এএফপি

লেগ-স্পিনার উসমান কাদিরের বোলিং নৈপুন্যে টি-টোয়েন্টি সিরিজে জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করলো পাকিস্তান। মঙ্গলবার (১০ নভেম্বর) সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে সফরকারী জিম্বাবুয়েকে ৮ উইকেটে হারিয়ে দিয়েছে পাকিস্তান। ফলে তিন ম্যাচের সিরিজ ৩-০ ব্যবধানে জিতে নিয়েছে স্বাগতিক পাকিস্তান।

প্রথম দুই ম্যাচ জিতে আগেই সিরিজ জয় নিশ্চিত করেছিল পাকিস্তান। তৃতীয় ও শেষ ম্যাচ জিতে জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশের লক্ষ্য ছিল তাদের। যা ওয়ানডে সিরিজে পারেনি। ওয়ানডেতে ২-১ ব্যবধানে সিরিজটি জিতেছিল বাবর আজমের দল।

ওয়ানডে সিরিজের ন্যায় টি-টোয়েন্টিতেও হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্যে রাওয়ালপিন্ডিতে টস জিতে প্রথমে ব্যাটিং করতে নামে জিম্বাবুয়ে। ভালো শুরুর ইঙ্গিত দিয়েছিলেন দুই ওপেনার ব্রেন্ডন টেইলর ও অধিনায়ক চামু চিবাবা। ২৩ বলে ২৬ রান যোগ করেন তারা। ৮ রান করা টেইলরকে থামিয়ে জুটি ভাঙেন বাঁ-হাতি স্পিনার ইমাদ ওয়াসিম।
sportsmail24
জিম্বাবুয়ের প্রথম উইকেট পতনের পর তাদের মিডল-অর্ডার ব্যাটসম্যানদের চেপে ধরেন পাকিস্তানের পেসার হারিস রউফ ও কাদির। ফলে ৮৭ রানেই ৭ উইকেট হারায় জিম্বাবুয়ে। এর মধ্যে অধিনায়ক চিবাবার ব্যাট থেকে আসে ২৮ বলে ৩১ রান। শেষ দিকে ডোনাল্ড ত্রিপানোর ২২ বলে ২৮ রানের সুবাদে ২০ ওভারে ৯ উইকেটে ১২৯ রান করে সফরকারীরা।

পাকিস্তানের কাদির ৪ ওভারে ১৩ রানে ৪ উইকেট নেন। ওয়াসিম ২টি, রউফ-হাসানাইন ১টি করে উইকেট শিকার করে।

১৩০ রানের লক্ষ্য ১৫ দশমিক ২ ওভারেই স্পর্শ করে ফেলে পাকিস্তান। ফখর জামান ২১ ও হায়দার আলী ২৭ রান করে ফিরেন। তবে দলের জয় নিশ্চিত করেন আরেক ওপেনার আব্দুল্লাহ শফিক ৩৩ বলে ৪টি চার ও ১টি ছক্কায় অপরাজিত ৪১ রান করেন। তার সঙ্গী ছিলেন কুশদিল শাহ। ১৫ বলে ৩টি করে চার-ছক্কায় অপরাজিত ৩৬ রান করেন তিনি।

ম্যাচ ও সিরিজ সেরা হয়েছে কাদির।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

দুর্দান্ত বাবর-হায়দার, টি-টোয়েন্টি সিরিজও পাকিস্তানের

দুর্দান্ত বাবর-হায়দার, টি-টোয়েন্টি সিরিজও পাকিস্তানের

মেজাজ হারিয়ে জরিমানার কবলে সরফরাজ

মেজাজ হারিয়ে জরিমানার কবলে সরফরাজ

বিশ্বরেকর্ড গড়লেন আম্পায়ার আলিম দার

বিশ্বরেকর্ড গড়লেন আম্পায়ার আলিম দার

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ জয় নিশ্চিত করলো পাকিস্তান

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ জয় নিশ্চিত করলো পাকিস্তান