শেষ মুহূর্তে পাকিস্তানের স্কোয়াড থেকে বাদ ফখর

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:২২ এএম, ২৪ নভেম্বর ২০২০
শেষ মুহূর্তে পাকিস্তানের স্কোয়াড থেকে বাদ ফখর

নিউজিল্যান্ড সফরের আগ মুহূর্তে পাকিস্তানের স্কোয়াড থেকে ছিটকে গেলেন ওপেনার ফখর জামান। শরীরে জ্বরসহ করোনাভাইরাসের উপসর্গ থাকায় নিউজিল্যান্ড ফলে যাওয়া হচ্ছে না বাঁহাতি এ ওপেনারের। তাকে রেখেই সফরে গেলে পাকিস্তান।

পাকিস্তান ক্রিকেট দলের নিউজিল্যান্ড সফরের ৩৫ জনের বিশাল বহরে এক নম্বর ওপেনার ছিলেন ফাখর জামান। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে তার কাঁধেই ইনিংস সূচনার দায়িত্ব পরতো। তবে ফাখরের শরীরে করোনাভাইরাসের উপসর্গ থাকায় ৩৪ জনের দল নিয়েই নিউজিল্যান্ড সফরে গেল পাকিস্তান।

পাকিস্তান সুপার লিগ (পিএসএল) শেষে জাতীয় দলে যোগ দেওয়া এবং সফরের আগে রুটিন করোনাভাইরাস পরীক্ষায় ফখরসহ দলের সবার ফল নেগেটিভ এসেছে। তবে রোববার থেকে জ্বরে আক্রান্ত হয়েছেন ফখর। এর পরই তাকে সবার কাছ থেকে আলাদা করে টিম হোটেলে আইসোলেশনে রাখা হয়।
sportsmail24
সোমবার নিউজিল্যান্ডের উদ্দেশে দেশ ছেড়েছে পাকিস্তান ক্রিকেট দল, ছবি : পিসিবি

আপাতত ফখরকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। এছাড়া দলের অন্যদের স্বাস্থ্য নিয়ে কোনো প্রকার ঝুঁকি না নিতেই তাকে সফরে নেওয়া হচ্ছে না।

পাকিস্তান দলের চিকিৎসক সোহেল সেলিম বলেছেন, ‘শনিবার আমরা ফাখরের যে রিপোর্ট পেয়েছিলাম, তাতে সে করোনা নেগেটিভই ছিল। কিন্তু আজ (রোববার) তার জ্বর হয়েছে। তাকে দল থেকে আলাদা করে আইসোলেশনে রাখা হয়েছে। আমরা নিবিড়ভাবে তার অবস্থা পর্যবেক্ষণ করছি। আশা করছি, শিগগিরই সে সুস্থ হয়ে যাবে। বর্তমানে স্কোয়াডের বাকিদের সঙ্গে নিউজিল্যান্ড যাওয়ার মতো ফিট নন তিনি। যে কারণে সফরের জন্য ঘোষিত দল থেকে তাকে বাদ রাখা হয়েছে।’

নিউজিল্যান্ড সফরে ৩টি টি-টোয়েন্টি ও ২ টেস্টের সিরিজ খেলবে পাকিস্তান ক্রিকেট দল। সোমবার (২৩ নভেম্বর) নিউজিল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছেড়েছে ৩৪ সদস্যের পাকিস্তান দল। অকল্যান্ডে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ মাঠে গড়াবে ১৮ ডিসেম্বর (শুক্রবার)।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ইউনিসের কাজে খুশি পিসিবি, বাড়লো মেয়াদ

ইউনিসের কাজে খুশি পিসিবি, বাড়লো মেয়াদ

তিন ফরম্যাটেই নেতৃত্ব পেলেন বাবর

তিন ফরম্যাটেই নেতৃত্ব পেলেন বাবর

জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করলো পাকিস্তান

জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করলো পাকিস্তান

মেজাজ হারিয়ে জরিমানার কবলে সরফরাজ

মেজাজ হারিয়ে জরিমানার কবলে সরফরাজ