চট্টগ্রামের হ্যাটট্রিক জয়ে তামিমদের দ্বিতীয় হার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৩২ এএম, ০১ ডিসেম্বর ২০২০
চট্টগ্রামের হ্যাটট্রিক জয়ে তামিমদের দ্বিতীয় হার

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে হ্যাটট্টিক জয়ের স্বাদ নিল গাজী গ্রুপ চট্টগ্রাম। সোমবার (৩০ নভেম্বর) টুর্নামেন্টের সপ্তম ও নিজেদের তৃতীয় ম্যাচে ফরচুন বরিশালকে ১০ রানে হারিয়েছে চট্টগ্রাম। নিজেদের তিন ম্যাচের সবক’টিতে জিতলো চট্টগ্রাম। অন্যদিকে ৩ ম্যাচে ১ জয় ও ২ হার বরিশালের।

টুর্নামেন্টে নিজেদের প্রথম দুই ম্যাচে প্রথমে বোলিং করে জিতেছিল চট্টগ্রাম। তবে এবার প্রথমে ব্যাটিং করেও জয় তুলে নিয়েছে তারা। পরে বল করলেও মোস্তাফিজ-সরিফুল ছিলেন দুর্দন্ত। টস হেরে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৭ উইকেটে ১৫১ রান করে চট্টগ্রাম। জবাবে ২০ ওভারে ৮ উইকেটে ১৪১ রান করে বরিশাল।

দিনের প্রথম ম্যাচে শুরুটা ভালো না হলেও ওপেনার লিটন দাস ও মিডল-অর্ডারের দুই ব্যাটসম্যান শামসুর রহমান ও মোসাদ্দেক হোসেনের ছোট ইনিংসের কল্যাণে সম্মানজনক স্কোরের পথ পায় চট্টগ্রাম। ওপেনার সৌম্য সরকার ৫ ও অধিনায়ক মোহাম্মদ মিঠুন ১৭ রান করে ফিরেন। তবে আরেক ওপেনার লিটন ৪টি চারে ২৫ বলে ৩৫ রান করেন।

মিডল-অর্ডারে শামসুর ২৬ ও মোসাদ্দেক ২৮ রান করেন। তবে শেষ দিকে সৈকত আলির ১১ বলে ঝড়ো ২৭ রানে লড়াকু স্কোর পায় চট্টগ্রাম। সৈকতের ইনিংসে ১টি চার ও ৩টি ছক্কা ছিল। ২০ ওভারে ৭ উইকেটে ১৫১ রান করে চট্টগ্রাম। বরিশালের পেসার আবু জায়েদ ৪২ রানে ২ উইকেট নেন।

১৫২ রানের জয়ের টার্গেটে ভালো শুরুর চেষ্টা করেছিলেন বরিশালের দুই ওপেনার মেহেদী হাসান মিরাজ ও অধিনায়ক তামিম ইকবাল। ১টি করে চার ও ছক্কায় মিরাজ ১৩ রানে থামলেও আগের ম্যাচের মতো নিজের ইনিংস বড় করছিলেন তামিম। ১টি চার ও ২টি ছক্কায় ৩২ বলে ৩২ রান করেই থামেন আগের ম্যাচে অপরাজিত ৭৭ রান করা তামিম।

দলীয় ৬৭ রানে তামিমের বিদায়ের পর মিডল-অর্ডারে দলের হাল ধরতে পারেননি বরিশালের ব্যাটসম্যানরা। পারভেজ হোসেন ইমন ১১, আফিফ হোসেন ২৪, তৌহিদ হৃদয় ১৭ ও ইরফান শুক্কুর ২ রান করেন।

এরপর শেষ দিকে সুমন খানের ৮ বলে অপরাজিত ১২ রানও বরিশালের হার এড়াতে পারেনি। শেষ ওভারে ১৯ রানের প্রয়োজনে ১টি ছক্কায় ৮ রান নিতে পারেন সুমন। ২০ ওভারে বরিশাল করে ৮ উইকেটে ১৪১ রান। চট্টগ্রামের শরিফুল ইসলাম ও মোস্তাফিজুর ৩টি করে উইকেট নেন। ম্যাচ সেরা হয়েছেন চট্টগ্রামের শরিফুল।

সংক্ষিপ্ত স্কোর
গাজী গ্রুপ চট্টগ্রাম : ১৫১/৭, ২০ ওভার (লিটন ৩৫, মোসাদ্দেক ২৮, আবু জায়েদ ২/৪২)
ফরচুন বরিশাল : ১৪১/৮, ২০ ওভার (তামিম ৩২, আফিফ ২৪, মোস্তাফিজ ৩/২৩)

ফল : গাজী গ্রুপ চট্টগ্রাম ১০ রানে জয়ী
ম্যাচ সেরা : শরিফুল ইসলাম (গাজী গ্রুপ চট্টগ্রাম)।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বৃদ্ধাঙ্গুলে ফ্র্যাকচার, ছিটকে গেলেন মমিনুল

বৃদ্ধাঙ্গুলে ফ্র্যাকচার, ছিটকে গেলেন মমিনুল

টি-টোয়েন্টির যে রেকর্ডে সাকিবের আগে মাত্র দু’জন

টি-টোয়েন্টির যে রেকর্ডে সাকিবের আগে মাত্র দু’জন

মুশফিক-সাব্বিরদের ব্যর্থতায় বিচলিত নন নাঈম শেখ

মুশফিক-সাব্বিরদের ব্যর্থতায় বিচলিত নন নাঈম শেখ

আরিফুলের ব্যাটে বরিশালকে হারালো সাকিবরা

আরিফুলের ব্যাটে বরিশালকে হারালো সাকিবরা